শিরোনাম :
প্রেমিকার বাড়ির সামনে বিষপানে প্রেমিকের মৃত্যু; বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য ‘শাড়ি ক্যানসার’ কেন হয়? তার উপসর্গই বা কী? জানালেন চিকিৎসক ডায়াবেটিকেরাও ভাত খেতে পারেন, তবে মানতে হবে কিছু নিয়ম মল্লিকার সঙ্গে চুমু বিতর্ক, মুখ দেখাদেখি বন্ধ কুড়ি বছর, সাক্ষাৎ পেয়ে কী করলেন ইমরান? ক্যাটরিনার জন্যই সলমনের সঙ্গে সম্পর্কে দূরত্ব, ইদে স্বামীকে নিয়ে ভাইজানের বাড়িতে আলিয়া! রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২৬ ১৬ মাসের মেয়েকে বাড়িতে একা রেখে ছুটি কাটাতে যান মা, না খেয়ে, জল না পেয়ে মৃত্যু! সাজা যাবজ্জীবন রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ পুঠিয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেফতার ৩ ঈদের সাথে যুক্ত হওয়া নববর্ষের উচ্ছ্বাসে বিনোদন স্পট পরিপূর্ণ
রাবিতে আরও একটি নতুন অনুষদের যাত্রা শুরু

রাবিতে আরও একটি নতুন অনুষদের যাত্রা শুরু

রাবিতে আরও একটি নতুন অনুষদের যাত্রা শুরু
রাবিতে আরও একটি নতুন অনুষদের যাত্রা শুরু

রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) নতুন একটি অনুষদের আত্মপ্রকাশ করেছে। বিশ্ববিদ্যালয় ভেটেরিনারী এন্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিভাগটি নতুন অনুষদে রূপান্তরিত হয়েছে। নতুন কোনো ডীন নিযুক্ত না হওয়ায় বিশ্ববিদ্যালয় উপাচার্য এম আব্দুস সোবহান এ অনুষদের ডীনের দায়িত্ব পালন করবেন। তথ্যটি নিশ্চিত করেছেন ভেটেরিনারী এন্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিভাগের সাবেক সভাপতি অধ্যাপক ড. এস এম কামরুজ্জামান।

তিনি বলেন, বিভাগটি অনুষদে রুপান্তর হয়েছে। তবে, আপাতত এই ভেটেরিনারী এন্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিভাগটিই অনুষদে রূপান্তরিত হবে। বিশ্ববিদ্যালয়ের অন্য কোন বিভাগ এতে সংযুক্ত হবে না। ভর্তিচ্ছু শিক্ষার্থীরা সরাসরি অনুষদে ভর্তি হতে পারবে। পরবর্তীতে নতুন প্রোগ্রাম (বিভাগ) খুলে এ অনুষদের বিভাগ বৃদ্ধি করা হবে বলেও জানান তিনি।

উল্লেখ্য, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সর্বমোট ১০টি অনুষদের অধীনে ৫৯টি বিভাগ ছিল। বর্তমানে একটি বেড়ে ১১ টি অনুষদ হলো। অনুষদ গুলো হলোঃ কলা অনুষদ, বিজ্ঞান অনুষদ, প্রকৌশল অনুষদ, কৃষি অনুষদ, বিজনেস স্টাডিজ অনুষদ, সামাজিক বিজ্ঞান অনুষদ, আইন অনুষদ, জীব ও ভূ-বিজ্ঞান অনুষদ, চিকিৎসা বিজ্ঞান অনুষদ, চারুকলা অনুষদ এবং ভেটেরিনারী এন্ড অ্যানিম্যাল সায়েন্সেস।

মতিহার বার্তা ডট কম: ০২ নভেম্বর ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply