শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
রাজশাহীর সেই স্কুলের ম্যানেজিং কমিটি ভেঙে দিল শিক্ষা বোর্ড

রাজশাহীর সেই স্কুলের ম্যানেজিং কমিটি ভেঙে দিল শিক্ষা বোর্ড

রাজশাহীর সেই স্কুলের ম্যানেজিং কমিটি ভেঙে দিল শিক্ষা বোর্ড
রাজশাহীর সেই স্কুলের ম্যানেজিং কমিটি ভেঙে দিল শিক্ষা বোর্ড

অনলাইন ডেস্ক: রাজশাহীর দুর্গাপুর উপজেলার পুরান তাহিরপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ভেঙে দিয়েছে শিক্ষা বোর্ড। রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক দেবাশীষ রঞ্জন রায় স্বাক্ষরিত এক অফিস আদেশে গত সোমবার এ কমিটি ভেঙে দেয়া হয়েছে।

স্কুলটিতে নৈশপ্রহরী পদে নিয়োগের জন্য ‘জামানত’ হিসেবে রইচ উদ্দিন (২৮) নামে এক শারীরিক প্রতিবন্ধী যুবকের কাছ থেকে তিন লাখ ২০ হাজার টাকা নেয়ার অভিযোগ রয়েছে। তবুও তার চাকরি স্থায়ী হয়নি। উল্টো ম্যানেজিং কমিটি তার কাছ থেকে আরও সাত লাখ টাকা দাবি করেছিল।

এ টাকা না দেয়ায় তাকে অস্থায়ী চাকরি থেকেই অব্যাহতি দিয়েছিল ম্যানেজিং কমিটি। এরপর জালিয়াতি করে পছন্দের প্রার্থীকে নিয়োগ দেয়ার তোড়জোড় চলছিল। এ নিয়ে গত ৫ নভেম্বর আদালতে মামলা করেন রইচ। স্কুলের প্রধান শিক্ষক ইউসুফ আলী সরদার এবং ম্যানেজিং কমিটির সভাপতি আহাম্মদ আলীসহ অন্য সদস্যদের বিবাদী করা হয়েছে।

এরই মধ্যে ম্যানেজিং কমিটির ছয়জন সদস্য পদত্যাগ করেছেন। তারা বোর্ডের চেয়ারম্যানের সঙ্গে দেখা করে পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেন। এর পরিপ্রেক্ষিতে স্কুলটির ম্যানেজিং কমিটি ভেঙে দেয়ার নির্দেশ দেন বোর্ড চেয়ারম্যান। স্কুলটিতে এবার দ্রুত অ্যাডহক কমিটি গঠনের জন্য প্রধান শিক্ষককে লিখিতভাবে বোর্ড চেয়ারম্যানের কাছে অনুমতি চাইতে বলা হয়েছে।

উল্লেখ্য, রইচ উদ্দিনের বাবাও স্কুলটির নৈশপ্রহরী ছিলেন। বাবার মৃত্যুর পর ২০১৬ সালে সেই পদে তাকে অস্থায়ীভাবে চাকরিতে নেয়া হয়েছিল। প্রধান শিক্ষক ইউসুফ আলী সরদার স্কুলের প্যাডে দেয়া একটি অঙ্গীকারনামায় ২০১৯ সালের ৩০ মার্চ রইচের কাছ থেকে নগদ তিন লাখ ২০ হাজার টাকা নেন।

অঙ্গীকারনামায় লেখা আছে- রইচকে অস্থায়ীভাবে নিয়োগ প্রদান করা হল। তার কাছ থেকে ‘জামানত স্বরূপ’ তিন লাখ ২০ হাজার টাকা নেয়া হল। রইচের চাকরি স্থায়ী করা না হলে সম্পূর্ণ টাকা একসঙ্গে নগদে ফেরত দেয়া হবে।

কিন্তু তার চাকরি স্থায়ী করা হয়নি। টাকাও ফেরত দেয়া হয়নি। এতে বিপাকে পড়েছেন এই প্রতিবন্ধী যুবক।

মতিহার বার্তা ডট কম: ১১ নভেম্বর ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply