শিরোনাম :
প্রেমিকার বাড়ির সামনে বিষপানে প্রেমিকের মৃত্যু; বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য ‘শাড়ি ক্যানসার’ কেন হয়? তার উপসর্গই বা কী? জানালেন চিকিৎসক ডায়াবেটিকেরাও ভাত খেতে পারেন, তবে মানতে হবে কিছু নিয়ম মল্লিকার সঙ্গে চুমু বিতর্ক, মুখ দেখাদেখি বন্ধ কুড়ি বছর, সাক্ষাৎ পেয়ে কী করলেন ইমরান? ক্যাটরিনার জন্যই সলমনের সঙ্গে সম্পর্কে দূরত্ব, ইদে স্বামীকে নিয়ে ভাইজানের বাড়িতে আলিয়া! রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২৬ ১৬ মাসের মেয়েকে বাড়িতে একা রেখে ছুটি কাটাতে যান মা, না খেয়ে, জল না পেয়ে মৃত্যু! সাজা যাবজ্জীবন রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ পুঠিয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেফতার ৩ ঈদের সাথে যুক্ত হওয়া নববর্ষের উচ্ছ্বাসে বিনোদন স্পট পরিপূর্ণ
বীর মুক্তিযোদ্ধা শওকত আলীর মৃত্যুতে মেয়র লিটনের শোক প্রকাশ

বীর মুক্তিযোদ্ধা শওকত আলীর মৃত্যুতে মেয়র লিটনের শোক প্রকাশ

বীর মুক্তিযোদ্ধা শওকত আলীর মৃত্যুতে মেয়র লিটনের শোক প্রকাশ
বীর মুক্তিযোদ্ধা শওকত আলীর মৃত্যুতে মেয়র লিটনের শোক প্রকাশ

এসএম বিশাল: ঐতিহাসিক আগরতলা ষড়যন্ত্র মামলার অন্যতম আসামী, শরীয়তপুর-২ আসনের ৬ বারের নির্বাচিত সংসদ সদস্য, সাবেক ডেপুটি স্পীকার বীর মুক্তিযোদ্ধা কর্ণেল (অব:) শওকত আলীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

সোমবার (১৬ নভেম্বর) এক শোক বার্তায় এই শোক প্রকাশ করেন মেয়র।

শোক বার্তায় মেয়র বলেন, ‘১৯৬৯ সালে তৎকালীন পশ্চিম পাকিস্তানি শাসকগোষ্ঠী কর্তৃক রাষ্ট্র বনাম শেখ মুজিবুর রহমান ও আগরতলা ষড়যন্ত্র মামলায় ২৬ নম্বর আসামি ছিলেন শওকত আলী। বঙ্গবন্ধুর সাথে প্রায় ১৩ মাস কারাগারে ছিলেন। ১৯৭১ মহান সালে মুক্তিযুদ্ধে অংশগ্রহণকালে তিনি মাদারীপুর এলাকার কমান্ডার পরে ২ নম্বর সেক্টরের অধীনে সাব-সেক্টরের কমান্ডার ও প্রশিক্ষণ কর্মকর্তা ছিলেন।

তিনি ‘সত্য মামলা আগরতলা’, ইংরেজিতে ‘আর্মড কোয়েস্ট ফর ইনডিপেন্ডেন্স’, ‘কারাগারের ডায়েরী’, ‘বাংলাদেশের মুক্তির সংগ্রাম ও আমার কিছু কথা’, ‘গণপরিষদ থেকে নবম সংসদ’ শীর্ষক তথ্যবহুল বই রচনা করেন। বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম, মহান মুক্তিযুদ্ধ এবং সংসদীয় গণতন্ত্র শক্তিশালীকরণে তাঁর অবদান জাতি চিরকাল শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে। তাঁর মৃত্যুতে দেশ একজন বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক ও প্রবীণ জননেতাকে হারালো।’

শোক বার্তায় রাসিক মেয়র মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা ও তাঁর শোক সন্তোপ্ত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

উল্লেখ্য, সোমবার সকাল সাড়ে ৯টায় রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান বীর মুক্তিযোদ্ধা কর্ণেল (অব:) শওকত আলী (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৪ বছর।

মতিহার বার্তা ডট কম: ১৬ নভেম্বর ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply