শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
রাজশাহী পিআইডিতে সম্পাদকদের সাথে মতবিনিময় সভা

রাজশাহী পিআইডিতে সম্পাদকদের সাথে মতবিনিময় সভা

রাজশাহী পিআইডিতে সম্পাদকদের সাথে মতবিনিময় সভা
রাজশাহী পিআইডিতে সম্পাদকদের সাথে মতবিনিময় সভা

স্টাফ রিপোর্টার: রাজশাহী আঞ্চলিক তথ্য অফিসের (পিআইডি) সম্মেলন কক্ষে অভিযোগ ও প্রতিকার বিষয়ে অংশীজনদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। রাজশাহী থেকে প্রকাশিত দৈনিক সংবাদগুলোর সম্পাদকগণ এতে অংশগ্রহণ করেন। রাজশাহী আঞ্চলিক তথ্য অফিস এর আয়োজন করে। সভায় উপপ্রধান তথ্য অফিসার মোহাম্মদ আফরাজুর রহমান সভাপতিত্ব করেন।

সভায় সেবা গ্রহিতাদের অভিযোগ ও প্রতিকার সম্পর্কে আলোচনা করা হয়। আলোচনায় যথাসময়ে সংবাদ কভারেজের চাহিদাপত্র ও তথ্য বিবরণী অংশীজনদের কাছে পাঠানো, আঞ্চলিক তথ্য অফিসে রাজশাহীর সকল সাংবাদিকের নাম, যোগাযোগ নম্বর ও ই-মেইলসহ একটি তালিকা সংরক্ষণ এবং পারস্পরিক সহযোগিতা ও যোগাযোগ আরো ঘনিষ্ঠ করার ওপর গুরুত্বারোপ করা হয়।

সম্পাদকেরা বলেন, রাজশাহী থেকে প্রকাশিত দৈনিকগুলো বিভিন্ন ধরনের সমস্যা মোকাবিলা করে টিকে আছে। বিজ্ঞাপন না পাওয়া, আর্থিক সংকট, কিছু কিছু দৈনিক চলচ্চিত্র ও প্রকাশনা অধিপ্তর (ডিএফপি) থেকে সময়মত প্রত্যয়ন না পাওয়া ইত্যাদি অন্যতম। একাধিক দৈনিক দীর্ঘদিন ধরে নিয়মিত প্রকাশিত হওয়া সত্ত্বেও ডিএফপি থেকে প্রত্যয়ন না পাওয়ায় সরকারি-বেসরকারি বিজ্ঞাপন থেকে বঞ্চিত হচ্ছে। তাঁরা এক্ষেত্রে সরকারের সহযোগিতা কামনা করেন।

রাজশাহীতে অবস্থিত বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের বিজ্ঞাপন রাজশাহী থেকে প্রকাশিত দৈনিকগুলোতে প্রদানের জন্য তারা অনুরোধ জানান। সংবাদপত্র দেশের উন্নয়নের অংশীদার উল্লেখ করে এগুলোকে বাঁচিয়ে রাখতে সরকারের সুদৃষ্টি প্রয়োজন বলে তারা মতামত দেন।

অনুষ্ঠানে সিনিয়র তথ্য অফিসার ফারুক মো. আব্দুল মুনিম, দৈনিক বার্তা পত্রিকার সম্পাদক এসএমএ কাদের, দৈনিক সোনালী সংবাদের নির্বাহী সম্পাদক মাহমুদ জামাল কাদেরী, দৈনিক রাজশাহী আলো’র সম্পাদক মো. আজিবার রহমান, দৈনিক রাজবার্তা’র সম্পাদক বজলুর রহমান, দৈনিক আমাদের রাজশাহী’র সম্পাদক আফজাল হোসেন, দৈনিক গণধ্বনি প্রতিদিনের সম্পাদক ইয়াকুব শিকদার, দৈনিক রাজশাহী সংবাদের সম্পাদক আহসান হাবীব অপু, দৈনিক উপচারের সম্পাদক ড. মো. আবু ইউসুফ সেলিম, দৈনিক সোনার দেশের বার্তা সম্পাদক দুলাল আব্দুল্লাহ্, দৈনিক উত্তরা প্রতিদিনের পত্রিকার চীফ রিপোর্টার শাহজাদা মিলন এবং দৈনিক সানশাইন পত্রিকার স্টাফ রিপোর্টার রাজু আহমেদ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

মতিহার বার্তা ডট কম: ২৫ নভেম্বর ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply