শিরোনাম :
প্রেমিকার বাড়ির সামনে বিষপানে প্রেমিকের মৃত্যু; বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য ‘শাড়ি ক্যানসার’ কেন হয়? তার উপসর্গই বা কী? জানালেন চিকিৎসক ডায়াবেটিকেরাও ভাত খেতে পারেন, তবে মানতে হবে কিছু নিয়ম মল্লিকার সঙ্গে চুমু বিতর্ক, মুখ দেখাদেখি বন্ধ কুড়ি বছর, সাক্ষাৎ পেয়ে কী করলেন ইমরান? ক্যাটরিনার জন্যই সলমনের সঙ্গে সম্পর্কে দূরত্ব, ইদে স্বামীকে নিয়ে ভাইজানের বাড়িতে আলিয়া! রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২৬ ১৬ মাসের মেয়েকে বাড়িতে একা রেখে ছুটি কাটাতে যান মা, না খেয়ে, জল না পেয়ে মৃত্যু! সাজা যাবজ্জীবন রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ পুঠিয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেফতার ৩ ঈদের সাথে যুক্ত হওয়া নববর্ষের উচ্ছ্বাসে বিনোদন স্পট পরিপূর্ণ
পুঠিয়ায় ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলা অনুষ্ঠিত

পুঠিয়ায় ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলা অনুষ্ঠিত

পুঠিয়ায় ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলা অনুষ্ঠিত
পুঠিয়ায় ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার : রাজশাহীর পুঠিয়ায় ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলা- ২০২০ইং অনুষ্ঠিত হয়েছে।

গতকাল শনিবার (২৮ নভেম্বর) সকাল ১০টায় জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্ত্বাবধানে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় উপজেলা পরিষদ চত্বরে শিক্ষার্থীদের বিজ্ঞান বিষয়ে মনোযোগী ও উদ্ভাবনী মেধা বিকাশে আকৃষ্ট করার লক্ষে পরিষদ চত্বরে এ মেলার আয়োজন করে উপজেলা প্রশাসন।

মেলায় ১০টি শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষে স্টল দেয়া হয়।মেলায় অংশগ্রহনকারী শিক্ষা প্রতিষ্ঠান গুলো হলো- পুঠিয়া পি এন সরকারী উচ্চ বিদ্যালয়, পুঠিয়া বালিকা উচ্চ বিদ্যালয়, ঝলমলিয়া উচ্চ বিদ্যালয়, পুঠিয়া ইসলামিয়া মহিলা ডিগ্রী কলেজ, লস্করপুর ডিগ্রী মহাবিদ্যানিকেতন, বানেশ্বর সরকারি কলেজ, পচাঁমাড়িয়া ডিগ্রী কলেজ, পুঠিয়া মডেল স্কুল ও কলেজ, জামিরা উচ্চ বিদ্যালয় ও ধোপাপাড়া উচ্চ বিদ্যালয়।

সকাল ১১টায় মেলার স্টল পরিদর্শনকালে উপজেলা নির্বাইী কর্মকর্তা (ইউএনও) নুরুল হাই মোহাম্মদ আনাছ পিএএ শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নিতে হলে বিজ্ঞান বিষয়ে জ্ঞান অর্জনের কোন বিকল্প নাই।প্রযুক্তিতে দেশ এগিয়ে যাচ্ছে, এগুলো সব বিজ্ঞানের অবদান। সুশিক্ষায় শিক্ষিত হয়ে কম্পিটিশনের মাধ্যমে নিজেকে আন্তজার্তিক মানের করে গড়ে তুলতে হবে। ‘শিক্ষার্থীদের বিজ্ঞানমনষ্ক হতে হবে। নতুন কোন জিনিস উদভাবন করলে তা প্রচার করার ব্যবস্থা করবে উপজেলা প্রশাসন।

অনুষ্ঠানে সহকারী কমিশনার (ভূমি) রুমানা আফরোজ বলেন, শিক্ষার্থীদেরকে মেধা-মননে যোগ্য করে গড়ে তোলাসহ বিজ্ঞান ও প্রযুক্তির সাথে পরিচিত করতে হবে এবং বিজ্ঞান ও প্রযুক্তির ব্যবহার শেখাতে হবে।

এ সময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি অফিসার শামসুন নাহার ভূঁইয়া, মাধ্যমিক শিক্ষা অফিসার, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তাসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, বিভিন্ন স্কুল কলেজের শিক্ষক-শিক্ষিকা ও ছাত্র-ছাত্রীবৃন্দ।

পরে গ্রুপ ভিত্তিক মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের বিজয়ী স্টলদাতাদের মধ্যে পুরুস্কার বিতরণ করা হয়।

মতিহার বার্তা ডট কম: ২৯ নভেম্বর ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply