শিরোনাম :
প্রেমিকার বাড়ির সামনে বিষপানে প্রেমিকের মৃত্যু; বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য ‘শাড়ি ক্যানসার’ কেন হয়? তার উপসর্গই বা কী? জানালেন চিকিৎসক ডায়াবেটিকেরাও ভাত খেতে পারেন, তবে মানতে হবে কিছু নিয়ম মল্লিকার সঙ্গে চুমু বিতর্ক, মুখ দেখাদেখি বন্ধ কুড়ি বছর, সাক্ষাৎ পেয়ে কী করলেন ইমরান? ক্যাটরিনার জন্যই সলমনের সঙ্গে সম্পর্কে দূরত্ব, ইদে স্বামীকে নিয়ে ভাইজানের বাড়িতে আলিয়া! রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২৬ ১৬ মাসের মেয়েকে বাড়িতে একা রেখে ছুটি কাটাতে যান মা, না খেয়ে, জল না পেয়ে মৃত্যু! সাজা যাবজ্জীবন রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ পুঠিয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেফতার ৩ ঈদের সাথে যুক্ত হওয়া নববর্ষের উচ্ছ্বাসে বিনোদন স্পট পরিপূর্ণ
পৌরসভা নির্বাচন : রাজশাহীর দুই পৌরসভায় ৯৮ প্রার্থী

পৌরসভা নির্বাচন : রাজশাহীর দুই পৌরসভায় ৯৮ প্রার্থী

পৌরসভা নির্বাচন : রাজশাহীর দুই পৌরসভায় ৯৮ প্রার্থী
পৌরসভা নির্বাচন : রাজশাহীর দুই পৌরসভায় ৯৮ প্রার্থী

স্টাফ রিপোর্টার: রাজশাহীর দুটি পৌরসভায় মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৯৮ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

গতকাল মঙ্গলবার (১ ডিসেম্বর) কাটাখালি ও পুঠিয়া পৌরসভার প্রার্থীরা উপজেলা নির্বাচন কর্মকর্তার কাছে তাদের মনোনয়নপত্র দাখিল করেন।

এর মধ্যে রাজশাহীর পুঠিয়া পৌরসভায় মোট প্রার্থীর সংখ্যা ৪২ জন। আর রাজশাহীর পবা উপজেলার কাটাখালী পৌরসভায় মোট প্রার্থী ৫৬ জন। এ দিন ছিল প্রার্থীদের মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন। এই দিনই বেশিরভাগ প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দেন। রাজশাহীর ১৪টি পৌরসভার মধ্যে প্রথম ধাপে দুইটি পৌরসভার তফসিল ঘোষণা করা হয়।

পবা উপজেলা নির্বাচন কর্মকর্তা শহিদুল ইসলাম প্রামানিক জানান, কাটাখালী পৌরসভায় মেয়র পদে সাতজন, সংরক্ষিত নারী আসনে ১০ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৩৯ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

মেয়র পদের প্রার্থীরা হলেন- আওয়ামী লীগ মনোনীত আব্বাস আলী (বর্তমান মেয়র), বিএনপি মনোনীত অধ্যাপক সিরাজুল হক, স্বতন্ত্র প্রার্থী হিসেবে সাবেক মেয়র ও জামায়াত নেতা অধ্যাপক মাজেদুর রহমান, পবা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সামা, আওয়ামী লীগ নেতা খোকনুজ্জামান মাসুদ, আওয়ামী লীগ নেতা আবদুল মোতালেব ও জামায়াত নেতা আবদুল হাই।

এদিকে, পুঠিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা জয়নাল আবেদীন জানান, পুঠিয়ার পৌরসভা নির্বাচনে মেয়র পদে চারজন, সংরক্ষিত নারী আসনে আটজন এবং সাধারণ কাউন্সিলর পদে ৩০ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

পুঠিয়ার মেয়র প্রার্থীরা হলেন- আওয়ামী লীগ মনোনীত রবিউল ইসলাম রবি (বর্তমান মেয়র), বিএনপি মনোনীত আল মামুন খান এবং স্বতন্ত্র প্রার্থী হিসাবে যুবলীগ নেতা গোলাম আজম নয়ন ও সাবেক ছাত্রলীগ নেতা শরিফুল ইসলাম টিপু।

নির্বাচনের তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে ৩ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১০ ডিসেম্বর। প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হবে ১১ ডিসেম্বর। এর পরই শুরু হবে আনুষ্ঠানিক প্রচার। ২৮ ডিসেম্বর সকাল ৮টা থেকে বিরতিহীনভাবে বিকাল ৪টা পর্যন্ত ভোট চলবে। প্রতিটি পৌরসভাতেই ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট নেওয়া হবে।

মতিহার বার্তা ডট কম: ০২ ডিসেম্বর ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply