শিরোনাম :
তরমুজ শুধু খেলে হবে না, গরমে মাখতেও পারেন লজ্জা ঢাকতে শেষমেশ গদি জড়িয়ে ছুটলেন উরফি! ভিডিয়ো ফাঁস হতেই চার দিকে শুরু শোরগোল কাফতান পরা মানেই কি অন্তঃসত্ত্বা হওয়ার খবরে সিলমোহর? প্রশ্ন তুললেন পরিণীতি চোপড়া অনাবাসিক শিক্ষার্থীদের বঞ্চিত করে শ্রেণি বৈষম্য করেছে রাবি প্রশাসন! তানোর ইউএনও’র বিরুদ্ধে শিক্ষকের মামলা, তোলপাড় তরুণী সন্ধ্যা রানী হত্যাকান্ডের রহস্য উন্মোচন; সৎ ভাই ও তার বন্ধু গ্রেফতার রাজশাহী বিভাগীয় তায়কোয়ানদো এসোসিয়েশনের ইফতার ও দোয়া মাহফিল- ২০২৪ রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২১ মহানগরীর ছোটবনগ্রামে লোন দেওয়ার নামে প্রতারণা, প্রতারক তাওহীদ খান আটক নৌবাহিনীর প্রধানের সাথে রাসিক মেয়রের সাক্ষাৎ ও মতবিনিময়
প্রতিবন্ধীদের কল্যাণে কাজ করছে সরকার : মেয়র লিটন

প্রতিবন্ধীদের কল্যাণে কাজ করছে সরকার : মেয়র লিটন

প্রতিবন্ধীদের কল্যাণে কাজ করছে সরকার : মেয়র লিটন
প্রতিবন্ধীদের কল্যাণে কাজ করছে সরকার : মেয়র লিটন

স্টাফ রিপোর্টার: রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেছেন, প্রতিবন্ধীদের কল্যাণে আন্তরিকভাবে কাজ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার।

প্রতিবন্ধীদের সমাজের মূল স্রোতে আনতে সরকার বিভিন্ন ধরনের কর্মসূচি গ্রহণ করেছে। বৃহস্পতিবার বিকেলে মহানগরীর পিটিআই হল রুমে জাতীয় ও আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস-২০২০ উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন মেয়র। এই সভা আয়োজন করে রজনীগন্ধা প্রতিবন্ধী উন্নয়ন সংস্থা।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মেয়র আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার পরে দেশে যতো সরকার ক্ষমতায় এসেছে, তারা কখনো প্রতিবন্ধীদের নিয়ে চিন্তাও করেনি। তারা কোনোদিনও স্বপ্নও দেখেনি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপ্ন দেখতেন। বঙ্গবন্ধুর মৃত্যুর পর তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা পিতার স্বপ্ন পূরণ করছেন, প্রতিবন্ধীদের বিভিন্নভাবে সহায়তা প্রদান করছেন। আগামীতে এর পরিধি বৃদ্ধি পাবে বলে আমরা বিশ্বাস করি।

মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, রাজশাহী মহানগরী এলাকায় বয়স্ক ভাতা, প্রতিবন্ধী ভাতাসহ বিভিন্ন ভাতা প্রদান করা হলেও বিধবা ভাতা প্রদান করা হয় না। বিধবা ভাতা প্রদান করতে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে ডিও প্রদান করেছি। আশা করছি শিগগিরই রাজশাহী সিটি কর্পোরেশন এলাকাতেও বিধবা ভাতা চালু হবে।

সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি বিশিষ্ট সমাজসেবী শাহীন আকতার রেনী। তিনি বলেন, প্রতিবন্ধীদের কল্যাণে এবং তাদের সমাজের মূলস্রোতে ফেরাতে কাজ করছেন প্রধানমন্ত্রীর তনয়া সায়মা ওয়াজেদ পুতুল। এরই মধ্যে তার কাজের স্বীকৃতি হিসেবে বিশ্বজুড়ে প্রশংসিত হয়েছেন তিনি। বাংলাদেশ সম্মানিত হয়েছে। প্রতিবন্ধীদের কল্যানে সরকার যেসব কর্মসূচি গ্রহণ করেছে, রাজশাহী অঞ্চলের প্রতিবন্ধীরাও এসব সহযোগিতা পাচ্ছেন।

সভায় সভাপতিত্ব করেন রজনীগন্ধা প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার সভাপতি আসাদুজ্জামান চৌধুরী রাসেল। সভায় বিশেষ অতিথি ছিলেন রাসিকের ৪নং ওয়ার্ড কাউন্সিলর রুহুল আমিন, কবি আরিফুল হক কুমার, মহানগর যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক তৌরিদ আল মাসুদ রনি, সপুরা সিল্ক মিলের পরিচালক সাজ্জাদ আলী প্রমূখ।

মতিহার বার্তা ডট কম-০৪ ডিসেম্বর ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply