শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
রাজশাহীর চারঘাটে ষষ্ঠ শ্রেণীর ছাত্রীর বাল্য বিবাহ সম্পন্ন

রাজশাহীর চারঘাটে ষষ্ঠ শ্রেণীর ছাত্রীর বাল্য বিবাহ সম্পন্ন

রাজশাহীর চারঘাটে ষষ্ঠ শ্রেণীর ছাত্রীর বাল্য বিবাহ সম্পন্ন
রাজশাহীর চারঘাটে ষষ্ঠ শ্রেণীর ছাত্রীর বাল্য বিবাহ সম্পন্ন

স্টাফ রিপোর্টার: রাজশাহীর চারঘাটে ষষ্ঠ শ্রেণির এক শিক্ষার্থীর বাল্যবিবাহ সম্পন্ন হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। গত বৃহস্পতিবার (৩ ডিসেম্বর)  ইউসুফপুর ইউনিয়নের চারঘাট থানাধীন চকপাড়া এলাকার মো: হেলালের কন্যা মোছা: হেলেনা খাতুন (১২) টাঙ্গগন পূর্বপাড়া এলাকার  হামিদের ছেলে হালিম এর সাথে ওই শিক্ষার্থীর বাল্যবিবাহ হয়। আজ শনিবার (৫ ডিসেম্বর) দুপুরে অনুষ্ঠান করে ছেলের বাড়িতে বৌভাতের আয়োজন করা হয়।
জানাগেছে,  বধূ হেলেনা  এবং ছেলে হালিম তারা একে অপরের খালাতো ভাইবোন। এঘটনায় ছেলে এবং মেয়ের বয়স জানতে চাইলে, চাইলে চেলের বাবা হামিদ কৌশলে সটকে পড়ে।
এসময় স্থানীয়রা জানায়, বাল্য বিবাহ দেওয়া আইনত অপরাধ সব জেনেশুনেই গত বৃহস্পতিবার বাল্যবিবাহ সম্পন্ন হয়েছে।
ইউসুফপুর ইউনিয়নে বাল্যবিবাহ রীতিমতো চালু আছে বলেও জানান, স্থানীয় কিছু সচেতন ব্যক্তিরা। আইনকে অমান্য করে বাল্যবিবাহ আমাদের গ্রামে প্রায়ই হয়।
এটি বাল্যবিবাহ প্রবন এলাকা অনেক আগ থেকেই এই গ্রামে বাল্যবিবাহ হয়ে আসছে।  জানতে চাইলে চারঘাট মডেল থানার ওসি মোঃ জাহাঙ্গীর আলম জানান, সময় মত জানতে পারলে আমি ফোর্স পাঠিয়ে তাদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসতাম।
তাছাড়া চারঘাট থানায় আমি নতুন এসেছি জনসচেতনতা মূলক কাজ করে এই গ্রামে বাল্যবিবাহ বন্ধ করতে চাই। লিফলেট বিতরণ উঠান বৈঠক ও বিভিন্ন কর্মসূচির মাধ্যমে জনগণকে সচেতন করতে চাই।
জনগণকে সচেতন করার জন্য সাংবাদিক ভাইদের সহযোগিতা প্রয়োজন বলেও জানান তিনি। জানতে চাইলে, চারঘাটে ইউএনওকে মুঠোফোনে ফোন দেয়া হলে তিনি ফোন রিসিভ করেননি তাই তার বক্তব্য পাওয়া যায়নি।

মতিহার বার্তা ডট কম-০৫ ডিসেম্বর ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply