শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
রাবির কৃষি অনুষদের প্রথম একাডেমিক জার্নালের মোড়ক উন্মোচিত

রাবির কৃষি অনুষদের প্রথম একাডেমিক জার্নালের মোড়ক উন্মোচিত

রাবির কৃষি অনুষদের প্রথম একাডেমিক জার্নালের মোড়ক উন্মোচিত
রাবির কৃষি অনুষদের প্রথম একাডেমিক জার্নালের মোড়ক উন্মোচিত

রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের প্রথম একাডেমিক জার্নাল “Bangladesh journal of agriculture and life science” এর মোড়ক উন্মোচিত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদ সেমিনার রুমে আয়োজিত এক অনাড়ম্বর অনুষ্ঠানে সোমবার (৭ ডিসেম্বর) সকাল ১১ টায় জার্নালের মোড়ক উন্মোচন করেন কৃষি অনুষদের সম্মানিত ডিন প্রফেসর ড. সালেহা জেসমিন এবং অনুষদের অন্তর্ভুক্ত চারটি বিভাগের সভাপতিমণ্ডলী। উল্লেখ্য, ২০০০ সালে কৃষি অনুষদ চালু হবার পর এটিই প্রথম একাডেমিক জার্নাল যা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষা পরিষদ কর্তৃক অনুমোদিত। এই জার্নালটিতে কৃষি শিক্ষা, জীববিজ্ঞান ও প্রাণ রসায়ন সম্পর্কিত গবেষণা প্রবন্ধ প্রকাশ করা হবে। কৃষি অনুষদের ডিন তার বক্তব্যে ধারাবাহিকভাবে জার্নালটি প্রকাশ করার প্রত্যয় ব্যক্ত করেন এবং আশা প্রকাশ করেন যে এর মাধ্যমে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে গবেষণার ক্ষেত্রে এক নতুন যুগের সূচনা হবে।

এরপর, সংক্ষিপ্ত বক্তব্য প্রদান করেন, প্রফেসর ড. মো: আব্দুল আলিম, প্রফেসর ড. মো. মনজুরুল আলম, প্রফেসর ড. ইসমত আরা বেগম, প্রফেসর ড. আবুল কালাম আজাদ, প্রফেসর ড. ইয়ামিন হোসেনসহ অনুষদের অন্যান্য শিক্ষকবৃন্দ। অতঃপর, ভেটেনারি ও এনিম্যাল সায়েন্স বিভাগের প্রফেসর ড. গোলবার হোসাইন জার্নাল সংক্রান্ত বিভিন্ন কারিগরি বিষয় ব্যাখ্যা করেন।

তিনি আরো জানান যে, জার্নালের জন্য একটি অনলাইন সিস্টেম চালু করা হয়েছে যার মাধ্যমে ঘরে বসেই লেখা জমাদান সংক্রান্ত সকল তথ্য জানা সম্ভব হবে।

মতিহার বার্তা ডট কম: ০৭ ডিসেম্বর ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply