শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
রাজশাহী নগরীতে ১৪ দলের সভা অনুষ্ঠিত

রাজশাহী নগরীতে ১৪ দলের সভা অনুষ্ঠিত

রাজশাহী নগরীতে ১৪ দলের সভা অনুষ্ঠিত
রাজশাহী নগরীতে ১৪ দলের সভা অনুষ্ঠিত

এসএম বিশাল: রাজশাহীতে ১৪ দলের সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সন্ধ্যায় কুমারপাড়াস্থ রাজশাহী মহানগর আওয়ামী লীগের কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন ১৪ দল রাজশাহীর সমন্বয়ক, মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

সভার শুরুতে কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী প্রয়াত মোহাম্মদ নাসিমের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

সভার সভাপতি রাসিক মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, ইঞ্জিনিয়ারিং এন্ড সার্ভে ইনস্টিটিউটের পরিত্যক্ত স্থানে রাজশাহী কেন্দ্রীয় শহীদ নির্মাণে দাবিতে কয়েক দিন থেকে আন্দোলন করছেন বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীবৃন্দসহ মুক্তিযুদ্ধের পক্ষের সর্বস্তরের জনসাধারণ। এ ব্যাপারে ১৪ দলের নেতৃবৃন্দের মতামত আহ্বান করেন মেয়র।

এ সময় ওয়াকার্স পার্টির সাধারণ সম্পাদক ও রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা বলেন, কেন্দ্রীয় শহীদ মিনার রাজশাহীবাসীর দীর্ঘদিনের দাবি। মহাগরীর কেন্দ্রস্থল সোনাদিঘি সংলগ্ন পুরাতন সার্ভে ইনস্টিটিউটের জায়গাটি কেন্দ্রীয় শহীদ মিনারের জন্য উপযুক্ত স্থান। শহীদ মিনারের ব্যাপারে কোন আপস নেই।

সভায় সর্বসম্মিতিক্রমে আগামী ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে সার্ভে ইনস্টিটিউটের পরিত্যক্ত স্থানে রাজশাহী কেন্দ্রীয় শহীদ মিনারের ভিত্তি প্রস্তর স্থাপন ও শ্রদ্ধা নিবেদনের সিদ্ধান্ত নেওয়া হয়। সেদিন রাজশাহী কেন্দ্রীয় শহীদ মিনারের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন আন্তর্জাতিক যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালের প্রধান কৌঁসুলি, ভাষা সৈনিক ও বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট গোলাম আরিফ টিপু।

এছাড়া সভা থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য অবমাননাকারীদের প্রতি ঘৃনা প্রকাশ করা হয়। রাজশাহী কেন্দ্রীয় শহীদ মিনারের জন্য ১৬ কোটি ৫০ লাখ টাকা বরাদ্দ প্রদান করায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা হয় সভায়।

সভায় আরো উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধ মীর ইকবাল, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা নওশের আলী, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল ও রেজাউল ইসলাম বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক হোসেন, আহসানুল হক পিন্টু, বীর মুক্তিযোদ্ধা প্রফেসর রুহুল আমিন প্রামাণিক, বাংলাদেশ জাসদের মহানগর সভাপতি নুরুল ইসলাম হিটলার, ওয়াকার্স পার্টির মহানগরের সাধারণ সম্পাদক দেবাশীষ প্রামাণিক দেবু, জাতীয় সমাজতান্ত্রিক দল মহানগর সভাপতি আব্দুল্লাহ আল মাসুদ শিবলী ও সাধারণ সম্পাদক আমিরুল করিম বাবু, কবিকুঞ্জের সাধারণ সম্পাদক কবি আরিফুল হক, সম্মিলিত সাংস্কৃতিক জোট রাজশাহীর সাধারণ সম্পাদক দিলিপ কুমার ঘোষ, বাংলাদেশ গ্রাম থিয়েটারের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক কামারুল্লাহ সরকার, বাংলাদেশ জাসদের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শফিক, একাত্তরের ঘাতক দালাল নির্মুল কমিটি মহানগরের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শাহ আলম বাদশা, মহানগর সেক্টর কামান্ডার ফোরামের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান উজ্জল প্রমুখ।

মতিহার বার্তা ডট কম: ১২ ডিসেম্বর ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply