শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
কাটাখালীতে আজিবন বহিস্কার আ’লীগ নেতা আবু শামা

কাটাখালীতে আজিবন বহিস্কার আ’লীগ নেতা আবু শামা

কাটাখালীতে আজিবন বহিস্কার আ’লীগ নেতা আবু শামা
কাটাখালীতে আজিবন বহিস্কার আ’লীগ নেতা আবু শামা

পৌর নির্বাচনে আ’লীগের বিদ্রোহী প্রার্থী এবার আজিবন বহিষ্কার পবা উপজেলা আ’লীগ নেতা আবু শামা ”

স্টাফ রিপোর্টার : দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে পবা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু শামাকে দল থেকে আজিবন বহিষ্কার করা হয়েছে। তিনি কাটাখালী পৌরসভার আসন্ন নির্বাচনে মেয়র প্রার্থী। পবা উপজেলা আওয়ামী লীগ আয়োজিত কার্যনির্বাহী কমিটির সভায় সিদ্ধান্ত অনুসারে তাকে দলের প্রাথমিক সদস্যপদসহ সকল পদ থেকে তাকে বহিষ্কার করা হয়েছে।

এর আগে উপজেলা আওয়ামী লীগের একই সভার সিদ্ধান্ত মোতাবেক কাটাখালী পৌর আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য খোকনুজ্জামান মাসুদকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে বহিষ্কার করা হয়। খোকনুজ্জামান মাসুদও কাটাখালী পৌরসভার আসন্ন নির্বাচনে মেয়র প্রার্থী। এই পৌরসভায় আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বর্তমান মেয়র আব্বাস আলী।

শুক্রবার পবা উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. ইয়াসিন আলী স্বাক্ষরিত বহিষ্কার আদেশে বলা হয়, গত মঙ্গলবার উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। আলোচ্যসূচির সিদ্ধান্ত মোতাবেক আবু শামাকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে বহিষ্কার করা হলো।

এদিকে স্থানীয়দের দেয়া তথ্য মতে, আবু শামা ও তার ভাইয়ের যুবলীগ নেতা আনার হত্যা মামলার চিহ্নিত আসামী। দলীয় প্রভাব দেখিয়ে মাদক ব্যবসায়ীেদের সহযোগীতা ও আওয়ামী লীগের নেতা-কর্মীদের মারপিট করার অভিযোগও রয়েছে আবু শামার বিরুদ্ধে।

স্থানীয় আওয়ামী লীগের কর্মী বাবু জানান, তাকেসহ দলের বিভিন্ন নেতা-কর্মীকে নানা অজুহাতে বিভিন্ন সময় আবু শামা শারীরিক ভাবে নির্যাতন করেছে। একই সাথে সুজন নামের এক স্থানীয়ের জমি দখলেরও অভিযোগ রয়েছে এই আবু শামার বিরুদ্ধে। স্থানীয় বালু ব্যবসায়ী নুরুলকে এই শামা গুলি করে পঙ্গু করেছে। এদিকে বীর মুক্তিযোদ্ধা মো: আনসার জানান জানায়, আবু শামার বাবা মহাসীনসহ দুই চাচা সালাম ও মালাম মুক্তিযুদ্ধকালীন সময়ে মুক্তিযুদ্ধের বিরোধী পক্ষের শক্তি হিসেবে কাজ করেছেন।

পবা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী জানান, দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে কাটাখালী পৌরসভা নির্বাচনে প্রাথী হওয়ায় দলের সবার সিদ্ধান্ত অনুসারে আবু শামাকে বহিস্কার করা হয়েছে। এই বিষয়ে কেন্দ্র থেকে বার বার সবাইকে সতর্ক করা হচ্ছে। তারপরো শামা নিজেকে প্রার্থী হিসেবে দাড় করিয়ে আওয়ামী লীগের মধ্যে বিভেদ সৃষ্টি করছেন বলেও জানান এই নেতা।

মতিহার বার্তা ডট কম: ১৯ ডিসেম্বর ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply