শিরোনাম :
প্রেমিকার বাড়ির সামনে বিষপানে প্রেমিকের মৃত্যু; বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য ‘শাড়ি ক্যানসার’ কেন হয়? তার উপসর্গই বা কী? জানালেন চিকিৎসক ডায়াবেটিকেরাও ভাত খেতে পারেন, তবে মানতে হবে কিছু নিয়ম মল্লিকার সঙ্গে চুমু বিতর্ক, মুখ দেখাদেখি বন্ধ কুড়ি বছর, সাক্ষাৎ পেয়ে কী করলেন ইমরান? ক্যাটরিনার জন্যই সলমনের সঙ্গে সম্পর্কে দূরত্ব, ইদে স্বামীকে নিয়ে ভাইজানের বাড়িতে আলিয়া! রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২৬ ১৬ মাসের মেয়েকে বাড়িতে একা রেখে ছুটি কাটাতে যান মা, না খেয়ে, জল না পেয়ে মৃত্যু! সাজা যাবজ্জীবন রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ পুঠিয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেফতার ৩ ঈদের সাথে যুক্ত হওয়া নববর্ষের উচ্ছ্বাসে বিনোদন স্পট পরিপূর্ণ
রাজশাহীর মাহিন্দ্রা বাজার এলাকায় অবৈধ পুকুর খনন

রাজশাহীর মাহিন্দ্রা বাজার এলাকায় অবৈধ পুকুর খনন

রাজশাহীর মাহিন্দ্রা বাজার এলাকায় অবৈধ পুকুর খনন
রাজশাহীর মাহিন্দ্রা বাজার এলাকায় অবৈধ পুকুর খনন

স্টাফ রিপোর্টার: রাজশাহীর উপকণ্ঠ বেলপুকুর থানাধীন মাহিন্দ্রা বাজার সংলগ্ন এলাকায় প্রায় ২০ বিঘার মত ফসলি জমি নষ্ট করে পুকুর খনন কার্যক্রম চলছে।

বৃহস্পতিবার (২৪শে) ডিসেম্বর সরেজমিনে গিয়ে জানা যায়, জলিল ও মোতালেব নামের দুই ভাই অবৈধভাবে পুকুর খনন কার্যক্রম চালাচ্ছে দেদারসে।

এ বিষয়ে জানতে চাইলে জলিল ও মোতালেব বলেন,পুকুর খনন করছে দুর্গাপুরের মারুফ নামের এক প্রভাবশালী নেতা।

আমরা দুই ভাই দেখাশোনার দায়িত্বে রয়েছি। স্থানীয়রা জানায়, গত কয়েক বছর থেকেই জলিল ও মোতালেব অন্যের ফসলি জমি লিজ নিয়ে পুকুর খননের মতো জঘন্য অপরাধ করেই চলেছেন।

পুকুর খনন সিন্ডিকেট জমির মালিকদের বেশি মুনাফার লোভ দেখিয়ে পুকুর খনন কার্যক্রম অব্যাহত রেখেছে। এর ফলে এলাকার রাস্তা নষ্ট হয়ে গেছে ট্রাক্টরে করে মাটি বহনের কারণে ধুলাবালির রাস্তা পথে চলাচল করা দুষ্কর হয়ে পড়েছে।

তিন ফসলী জমি নষ্ট করে পুকুর খননের ফলে কৃষিজমি বিলুপ্তির পথে প্রায়। ভেকু মেশিন দিয়ে পুকুর খনন করছে আর সেই মাটি যাচ্ছে ইটভাটায় এতে লাভবান হচ্ছে ইটভাটার মালিক এবং মৎস্যচাষী সিন্ডিকেট।

জানতে চাইলে পবা নিবার্হী কর্মকর্তা (ইউএনও) শিমুল আক্তার জানান, পুকুর খননের বিষয়টি আমার জানা ছিলনা খোঁজ খবর নিয়ে ব্যবস্থা নিচ্ছি।

মতিহার বার্তা ডট কম: ২৪ ডিসেম্বর ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply