শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
পা‌নি নেই বাঘা স্ব‌াস্থ‌্য কম‌প্লেক্সে; চরম দু‌ভো‌র্গে রুগী!

পা‌নি নেই বাঘা স্ব‌াস্থ‌্য কম‌প্লেক্সে; চরম দু‌ভো‌র্গে রুগী!

বাঘা স্ব‌াস্থ‌্য কম‌প্লেক্সে
বাঘা স্ব‌াস্থ‌্য কম‌প্লেক্সে

বাঘা প্রতি‌নিধি : রাজশাহীর বাঘা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রায় দুই মাস ধরে পানি সরবরাহ বন্ধ রয়েছে। এ‌তে ক‌রে চরম ভোগান্তিতে পড়েছেন রোগী, রুগীর স্বজনসহ চি‌কিৎসক ও নার্সরা।

জানা গেছে, রাজশাহী স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর কর্তৃক ১৯৯৩ সালে (প্রতিষ্ঠাকা‌লিন সময়) বাঘা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পানি সরবরাহের পাম্প মেশিন চালু করা হয়। গত ২৭ বছর ধরে ওই মেশিনে পানি সরবরাহ হয়ে আসছে। এরই ম‌ধ্যে একা‌ধিকবার পাম্প মেশিন বিকল হয়ে পানি সরবরাহ বন্ধ থাকে। এতে প্রায়ই দুর্ভোগের শিকার হন হাসপাতালের রোগী ও কর্মরত ডাক্তার ও নার্সগন।

ভ‌র্তি রুগীর সঙ্গে থাকা লোকজনকে বাইরে থেকে পানি সংগ্রহ করে প্রয়োজনীয় কাজ করতে হয়।

সর্বশেষ বিগত প্রায় দুইমাস থে‌কে পানি সরবরাহ বন্ধ র‌য়ে‌ছে। ফ‌লে সকল ধর‌নের রুগীদের চিকিৎসাসেবা ব্যাহত সহ পা‌নির অভা‌বে ওয়ার্ডগুলোর শৌচাগারগুলো নোংরা হ‌চ্ছে। আর ওই সমস্ত শৌচাগার থে‌কে দুর্গন্ধ সর্বত্র ছড়িয়ে পড়ছে।

এ প্রস‌ঙ্গে হাসপাতালের তিন তালায় অব‌স্থিত পুরুষ ওয়া‌র্ডে ভর্তি এক রুগীর স্বজন অ‌ভি‌যো‌গের সু‌রে ব‌লেন, পানি সরবরাহ না থাকায় আমা‌দের চরম কষ্ট হচ্ছে। ব্যবহারের জন্য নিচ থে‌কে অ‌নেক কস্ট ক‌রে পানি বয়ে নিয়ে আসতে হচ্ছে। খাবার পানির জন‌্য পা‌নির বোতল কিনতে হচ্ছে। আমরা দ্রুত এর প্রতিকার চাই।

উপ‌জেলা স্বাস্থ‌্য ও প‌রিবার প‌রিকল্পনা কর্মকর্তা ( ইউএইচ এন্ড এফ‌পিও) ডাঃ আকতারুজ্জামান ব‌লেন, আমরা মৌ‌খিক ও লি‌খিতভা‌বে বারবার বিষয়‌টি স্বাস্থ‌্য বিভাগ কর্মকর্তা‌কে অবগত ক‌রে‌ছি। কিন্তু তারা এ বিষয়‌টি নি‌য়ে গড়িম‌সি কর‌ছেন। উপায়ন্তর না পে‌য়ে আমরা দু‌র্ভোগ লাঘ‌বে নিজ উ‌দ্দো‌গে ম‌হিলা ওয়া‌র্ডে এবং হাসপাতাল মস‌জি‌দে মুস‌ল্লি‌দের জন‌্য বিকল্প পন্থায় পা‌নি সরবরাহ কর‌ছি। কিন্তু এভা‌বে আর কত‌দিন?

রাজশাহী স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্ত‌রের সহঃ প্রকৌশলী আব্দুর রহীম বলেন, চল‌তি মা‌সের (‌ডি‌সেম্বর) ১/২ তা‌রি‌খে পা‌নির পাম্প মেরামত ক‌রে পা‌নি সরবরাহ নি‌শ্চিত করা হ‌য়ে‌ছি‌লো। পরে আবার অ‌কে‌জো হ‌য়ে গে‌ছে । পা‌নি সরবরাহ নি‌শ্চিত কর‌তে আমরা দ্রুত প্রয়োজনীয় ব‌্যবস্থা নিব।

মতিহার বার্তা ডট কম– ২৯ ডিসেম্বর ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply