শিরোনাম :
প্রেমিকার বাড়ির সামনে বিষপানে প্রেমিকের মৃত্যু; বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য ‘শাড়ি ক্যানসার’ কেন হয়? তার উপসর্গই বা কী? জানালেন চিকিৎসক ডায়াবেটিকেরাও ভাত খেতে পারেন, তবে মানতে হবে কিছু নিয়ম মল্লিকার সঙ্গে চুমু বিতর্ক, মুখ দেখাদেখি বন্ধ কুড়ি বছর, সাক্ষাৎ পেয়ে কী করলেন ইমরান? ক্যাটরিনার জন্যই সলমনের সঙ্গে সম্পর্কে দূরত্ব, ইদে স্বামীকে নিয়ে ভাইজানের বাড়িতে আলিয়া! রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২৬ ১৬ মাসের মেয়েকে বাড়িতে একা রেখে ছুটি কাটাতে যান মা, না খেয়ে, জল না পেয়ে মৃত্যু! সাজা যাবজ্জীবন রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ পুঠিয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেফতার ৩ ঈদের সাথে যুক্ত হওয়া নববর্ষের উচ্ছ্বাসে বিনোদন স্পট পরিপূর্ণ
বই পেয়ে উচ্ছ্বসিত রাজশাহী অগ্রণী স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা

বই পেয়ে উচ্ছ্বসিত রাজশাহী অগ্রণী স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা

বই পেয়ে উচ্ছ্বসিত রাজশাহী অগ্রণী স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা
শিক্ষার্থী আফসারা তাসনিম অওরার হাতে বই তুলে দিচ্ছেন প্রধান শিক্ষক মো. সাইফুল হক

মাসুদ রানা রাব্বানী : রাজশাহীতে নতুন বছরের প্রথম দিনেই অগ্রণী স্কুলে এন্ড কলেজে চত্বরে শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে নতুন বই তুলে দেওয়া হয়েছে। করোনাভাইরাসের কারণে অন্যান্য বছরের মতো বই উৎসব না হলেও স্বাস্থ্যবিধি মেনে স্কুল মাঠ প্রাঙ্গণে এ বই বিতরণ কার্যক্রম করা হয়েছে। এই মহামারীকালেও নতুন বই পেয়ে উচ্ছ্বসিত অগ্রনী স্কুলের শিক্ষার্থীরা। তাছাড়া স্কুলে দীর্ঘ দিন পর সহপাঠীদের দেখা পেয়ে আনন্দিত তারা।

শনিবার সকাল ১০টা থেকে ৩য়, ৪র্থ, ৫মও ৭ম (খ) শাখার বই বিতরন করা হয়। এর আগে শুক্রবার ছুটির দিনেও বই বিতরণ করা হয়।

অগ্রণী স্কুলে এন্ড কলেজে চত্বরে গিয়ে দেখা যায়, শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করছেন শিক্ষকরা। স্কুলের ৫র্ম শ্রেণীর শিক্ষার্থী আফসারা তাসনিম অওরা বলে, করোনার এই সময়ে নতুন বই পাবো তা ভাবতেই পারিনি। স্কুলে এসে অনেক দিন পরে বন্ধুদের সাথে দেখা হয়েছে। সেই সাথে নতুন বই পেয়েছি। অনেক ভালো লাগছে।

স্কুলের ৫র্ম শ্রেণীর আরেক শিক্ষার্থী অনিন্দ্র অংকন বলে, করোনা মহামারিতে আমরা দীর্ঘ সময় বাসায় বন্দি ছিলাম। নতুন বছরে শিক্ষক ও স্কুলের বন্ধুদের সাথে সবার সাথে দেখা হয়েছে। সাথে নতুন বই পেয়েছি। অনুভুতিটা বলে বোঝাতে পারব না।

অগ্রণী স্কুলে এন্ড কলেজের প্রধান শিক্ষক মো. সাইফুল হক বলেন, ২০২১ সালে বাচ্চাদের হাতে আমরা যে নতুন বই দিতে পারব এটা যেমন বাচ্চারা ভাবতে পারেনি তেমনি আমরাও ভাবতেও পারিনি। এত প্রতিকূলতা স্বত্বেও বাচ্চাদের বই দেয়ায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাচ্ছি। আমাদের স্কুলে স্বাস্থ্যবিধি মেনে নতুন বই বিতরণের কার্যক্রম করা হয়েছে।

এদিকে, রাজশাহী জেলায় ১ হাজার ৫৭টি প্রাথমিক স্কুলের প্রথম থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের জন্য বরাদ্দ হয়েছে মোট ১৩ লাখ ৮৯ হাজার ৫৭৬ বই। এর মধ্যে জেলা প্রাথমিক শিক্ষা অফিসে এসে পৌঁছেছে ১৩ লাখ ৪ হাজার বই। মাধ্যমিকের সকল স্তরের শিক্ষার্থীদের জন্য বরাদ্দ হয়েছে ৪৪ লাখ ১৯ হাজার ২৯৮ বই। এর মধ্যে জেলা শিক্ষা অফিসে এসে পৌঁছেছে মাত্র ১১ লাখ ২১ হাজার ২৮৬ বই। আগামি ১২ দিনের মধ্যে স্কুলে সব বই পৌঁছে যাবে বলে জানিয়েছেন শিক্ষা কর্মকর্তারা।

মতিহার বার্তা ডট কম- ০২ জানুয়ারী ২০২১

খবরটি শেয়ার করুন..

Leave a Reply