শিরোনাম :
তরমুজ শুধু খেলে হবে না, গরমে মাখতেও পারেন লজ্জা ঢাকতে শেষমেশ গদি জড়িয়ে ছুটলেন উরফি! ভিডিয়ো ফাঁস হতেই চার দিকে শুরু শোরগোল কাফতান পরা মানেই কি অন্তঃসত্ত্বা হওয়ার খবরে সিলমোহর? প্রশ্ন তুললেন পরিণীতি চোপড়া অনাবাসিক শিক্ষার্থীদের বঞ্চিত করে শ্রেণি বৈষম্য করেছে রাবি প্রশাসন! তানোর ইউএনও’র বিরুদ্ধে শিক্ষকের মামলা, তোলপাড় তরুণী সন্ধ্যা রানী হত্যাকান্ডের রহস্য উন্মোচন; সৎ ভাই ও তার বন্ধু গ্রেফতার রাজশাহী বিভাগীয় তায়কোয়ানদো এসোসিয়েশনের ইফতার ও দোয়া মাহফিল- ২০২৪ রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২১ মহানগরীর ছোটবনগ্রামে লোন দেওয়ার নামে প্রতারণা, প্রতারক তাওহীদ খান আটক নৌবাহিনীর প্রধানের সাথে রাসিক মেয়রের সাক্ষাৎ ও মতবিনিময়
ঢাকায় চার লেন সড়কের তিন লাইনই বাসের নিয়ন্ত্রণে

ঢাকায় চার লেন সড়কের তিন লাইনই বাসের নিয়ন্ত্রণে

ঢাকায় চার লেন সড়কের তিন লাইনই বাসের নিয়ন্ত্রণে
ঢাকায় চার লেন সড়কের তিন লাইনই বাসের নিয়ন্ত্রণে

ঢাকা: রোববার রাত ১২টা। মহাখালীর প্রধান সড়কের যানজট গিয়ে ঠেকেছে ফ্লাইওভারের কাছে। রাত গভীর হওয়ার সঙ্গে সঙ্গে প্রধান সড়কে দখল বাড়ে যাত্রীবাহী বাসের। মহাখালী আন্তঃজেলা বাস টার্মিনালের গাড়ি, সড়কের চার লেনের দুই লেনই দখল করে গড়ে তুলছে অবৈধ পার্কিং। এতে দুই মিনিটের রাস্তা পাড়ি দিতে সময় লেগে যায় প্রায় ৩০ মিনিটের বেশি।

চার লেন সড়কের তিন লাইনই তাদের নিয়ন্ত্রণে। তৈরি হয় দীর্ঘ যানজট। রাজধানীর মহাখালী আন্তঃজেলা বাস টার্মিনালের আশপাশের প্রায় ৩ কিলোমিটার এলাকাজুড়ে দেখা যায় এমন দৃশ্য। পুলিশ বলছে, এসব পরিবহনের কাছে তারা অসহায়।

মহাখালী ফ্লাইওভার নিচ থেকে শুরু করে নাবিস্কো-তিব্বত মোড় পর্যন্ত আশপাশের এলাকায় প্রধান সড়ক সবই তাদের দখলে। রাস্তা সরু হওয়ায় দীর্ঘ যানজটে গভীর রাত পর্যন্ত অপেক্ষা সাধারণ মানুষের।

বাস চালকরা বলছেন, টার্মিটালে স্থান সংকুলান না হওয়ায় বাধ্য হয়েই বাইরে সড়কের পাশে গাড়ি রাখতে হয় তাদের। এর জন্য বাস মালিকদের দায়ী করছেন চালকরা।

গভীর রাতে এই সড়কে দায়িত্ব পালন করতে অনেকটা হিমশিম খেতে হয় ট্রাফিক পুলিশ সদস্যদের। নাম প্রকাশ না করার শর্তে এক ট্রাফিক পুলিশ সদস্য বলেন, আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর কোনো নির্দেশনাই কানে তুলেন না বাসচালক এমনকি মালিক সমিতির লোকজন।

পরিসংখ্যান বলছে, ঢাকা মহানগর ও পার্শ্ববর্তী এলাকার ২৭৮টি রুটে ২৪৬টি কোম্পানির প্রায় ৮ হাজার বাস চলাচল করে।

মতিহার বার্তা ডট কম- ০৩ জানুয়ারী ২০২১

খবরটি শেয়ার করুন..

Leave a Reply