শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
বিদেশী শিক্ষার্থীদের সুবিধার্থে রাবিতে নতুন এক দপ্তর চালু

বিদেশী শিক্ষার্থীদের সুবিধার্থে রাবিতে নতুন এক দপ্তর চালু

বিদেশী শিক্ষার্থীদের সুবিধার্থে রাবিতে নতুন এক দপ্তর চালু
বিদেশী শিক্ষার্থীদের সুবিধার্থে রাবিতে নতুন এক দপ্তর চালু

রাবি প্রতিনিধি: অফিস অব দি ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স’ নামে একটি নতুন দপ্তর চালু করা হয়েছে। বিদেশী শিক্ষার্থীদের ভর্তি প্রক্রিয়া সহজতর করা এবং বিভিন্ন বিদেশী সংস্থার সঙ্গে যোগাযোগ বৃদ্ধির লক্ষ্যে এ দপ্তর চালু করা হয়।

রবিবার (১০ জানুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলী প্রশাসনিক ভবনে নতুন এ দপ্তরটির উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান।

এসময় উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান বলেন, বিশ্বের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে আন্তর্জাতিক শিক্ষার্থীদের সুবিধার্থে তথ্য সেল থাকে। সেই আলোকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ‘অফিস অব দি ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স’ চালু করা হয়েছে। বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসকে স্মরণ করে রাখার জন্য আজকের এদিনে দপ্তরটি উদ্বোধন করা হলো।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসকের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত বিদেশী শিক্ষার্থীদের প্রয়োজনীয় বিভিন্ন সেবা দেয়া, বিদেশী বিশ্ববিদ্যালয় ও সংস্থার সঙ্গে সমঝোতা স্মারক চুক্তির পদ্ধতিকে আরও সহজ করাসহ আন্তর্জাতিক সেমিনার ও সিম্পজিয়াম আয়োজন করার লক্ষ্যে ‘অফিস অব দি ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স’ চালু করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এসময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা ও অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া, কোষাধ্যক্ষ অধ্যাপক এ কে এম মোস্তাফিজুর রহমান আলিফ, রেজিস্ট্রার অধ্যাপক আবদুস সালাম, প্রক্টর ও অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত ছাত্র-উপদেষ্টা অধ্যাপক লুৎফর রহমান, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক আজিজুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

মতিহার বার্তা ডট কম: ১১ জানুয়ারী ২০২১

খবরটি শেয়ার করুন..

Leave a Reply