শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
রাজশাহীতে অনলাইন উদ্যোক্তাদের নানা পণ্যের মেলা

রাজশাহীতে অনলাইন উদ্যোক্তাদের নানা পণ্যের মেলা

রাজশাহীতে অনলাইন উদ্যোক্তাদের নানা পণ্যের মেলা
রাজশাহীতে অনলাইন উদ্যোক্তাদের নানা পণ্যের মেলা

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে জমে উঠেছে অনলাইনের উদ্যোক্তাদের নানা পণ্যের মেলা। রাজশাহী মহানগরীর সাহেববাজার এলাকায় টেস্টি টাইম রেস্তোরাঁর চতুর্থতলায় এ মেলা চলছে।

‘কাঠগোলাপ’ নামের একটি প্রতিষ্ঠান এর আয়োজন করেছে। কাঠগোলাপ অনলাইনে পণ্য বিক্রি করে থাকে। প্রতিষ্ঠানটির উদ্যোগেই রোববার থেকে মেলা শুরু হয়েছে। তিন দিনের এ মেলা মঙ্গলবার শেষ হবে।

মেলায় ১৪ জন উদ্যোক্তার ১২টি স্টল রয়েছে। স্টলে রয়েছে সব দেশী পণ্য।

মেলার দ্বিতীয় দিন সোমবার সন্ধ্যায় সেখানে গিয়ে দেখা যায়, ক্রেতা সামলাতে ব্যস্ত সময় কাটাচ্ছেন উদ্যোক্তারা।

‘দ্য কালার ফেস্ট’ নামের স্টলের উদ্যোক্তা রিফা তাসমিয়া জানালেন, তার স্টলে হাতে তৈরি ব্যাগ, মসলিন সিল্ক শাড়ি, কম্বো সেট শাড়ি, ছোট ছোট ক্যানভাসসহ নানা পণ্য রয়েছে। ১০ টাকা থেকে ছয় হাজার টাকা মূল্যের পণ্য রয়েছে তার কাছে।

অনলাইনে বাহারি শাড়ি বিক্রি করে ‘ব্রশতী’। প্রতিষ্ঠানটির উদ্যোক্তা মেহেনাজ ঝুমুর জানালেন, সিরাজগঞ্জের তাঁতত জামদানি আর সিলেটের হ্যান্ডলুম মনিপুরি শাড়ি রয়েছে তার স্টলে। এক হাজার ২০০ টাকা থেকে দুই হাজার ৩০০ টাকা পর্যন্ত দাম এসবের। মেলায় বিক্রি বেশ ভাল।

‘হেমন্ত’ নামের একটি স্টলের উদ্যোক্তা জিন্নাত আরা জানালেন, তিনি অনলাইনেই হ্যান্ডপ্রিন্ট পণ্য বিক্রি করে থাকেন। করোনাকালে এই প্রথম তারা কোন মেলায় অংশ নিয়েছেন। পণ্য বিক্রির ক্ষেত্রে করোনার প্রভাব লক্ষ্য করা যাচ্ছে। দামি পণ্যের চেয়ে ছোট ছোট পণ্যগুলোই বেশি বিক্রি হচ্ছে। তাই ছাড় দিয়ে হলেও তারা পণ্য বিক্রি করছেন যেন ক্রেতা ফিরে না যান।

মেলার উদ্যোক্তা ‘কাঠগোলাপ’-এর স্বত্বাধিকারী রোহানা হক বললেন, তারা সব সময় অনলাইনেই পণ্য বিক্রি করেন। ক্রেতাদের সঙ্গে কথা হয়, কিন্তু দেখা হয় না। ক্রেতারা যেন তাদের সঙ্গে দেখা করে তাদের ইচ্ছেমতো পণ্য কিনতে পারেন সে জন্যই এই মেলার আয়োজন করা হয়েছে। করোনাকালেও বেশ ভাল সাড়া পেয়েছেন। এমন আয়োজন আগামীতেও হবে।

মতিহার বার্তা ডট কম: ১১ জানুয়ারী ২০২১

খবরটি শেয়ার করুন..

Leave a Reply