শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
বিষাক্ত মদপানে ১১ জনের মৃত্যু

বিষাক্ত মদপানে ১১ জনের মৃত্যু

বিষাক্ত মদপানে ১১ জনের মৃত্যু
বিষাক্ত মদপানে ১১ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক: বিষাক্ত মদ খেয়ে ১১ জনের মৃত্যু হল মধ্যপ্রদেশের মোরেনা জেলাতে। গুরুতর অসুস্থ অবস্থায় আরও ৭ জন হাসপাতালে চিকিৎসাধীন। মঙ্গলবার এই ঘটনার কথা জানিয়ছেন মোরেনার পুলিশ সুপার অনুরাগ সুজানিয়া।

জানা গিয়েছে, ‘বিষ’ মদের জেরে মৃত এবং অসুস্থরা মোরেনা জেলার পাহাওয়ালি এবং মানপুর গ্রামের বাসিন্দা। ওই দু’টি গ্রামের দুরত্বও খুব বেশি নয়। একই জায়গায় তৈরি স্থানীয় মদ খেয়ে ওই গ্রামের ব্যক্তিরা অসুস্থ হয়েছেন বলে প্রাথমিক অনুমান। যদিও কোথায় তৈরি মদ খেয়ে এই পরিণতি তা নিশ্চিতভাবে এখনও জানতে পারেনি প্রশাসন।

সোমবার রাতে মদ খেয়ে ওই ব্যক্তিদের বমি শুরু হয়। তার পর তাঁদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। যাওয়ার পথেই ১০ জনের মৃত্যু হয়েছে। বাকি একজন হাসাপাতালে মারা গিয়েছেন। মৃতদের দেহ নিয়ে যাওয়া নিয়েও হাসপাতালে এক প্রস্থ ঝামেলা হয় গ্রামবাসীদের। তারা দেহ ট্রাক্টরে নিয়ে যেতে চাইলেও হাসপাতাল কর্তৃপক্ষ অ্যাম্বুল্যান্সে দেহ নিয়ে যেতে বলাতেই ঝামেলা। হাসপাতালে আসা ওই দুই গ্রামের বাসিন্দারা জানিয়েছেন, ওই এলাকায় মদ বিক্রির রমরমার কথা।

ঘটনা নিয়ে মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র বলেছেন, ‘‘ঘটনায় আমি খুবই দুঃখিত। স্থানীয় স্টেশন হাউস অফিসারকে সাসপেন্ড করা হয়েছে। সিনিয়র অফিসাররা সেখানে গিয়েছেন। ঘটনার তদন্তের জন্য একটি দলও গঠিত হয়েছে। দোষীরা পার পাবেন না।’’ চম্বল রেঞ্জের ইনস্পেক্টর জেনারাল মনোজ শর্মা বলেছেন, ‘‘কোথা থেকে এই মদ এসেছিল তা জানার চেষ্টা চলছে। স্থানীয়ভাবে মদ তৈরিও বন্ধ করার চেষ্টা করা হচ্ছে।’’

এই মৃত্যু ঘটনার পরই শোকের ছায়া নেমে এসেছে ওই দুই গ্রামে। পাশাপাশি মদের বিক্রি নিয়েও গ্রামবাসীরা সরব। এলাকায় মদ বিক্রির রমরমা কথা জানিয়েছেন তাঁরা, পুলিশি নিষ্ক্রিয়তারও অভিযোগ তুলেছেন তাঁরা। হাসপাতালে দেহ নিতে আসা এক গ্রামবাসী প্রশাসনের বিরুদ্ধে তোপ দেগে বলেছেন, ‘‘ওরা এখন ব্যবস্থা নেওয়ার কথা বলছে। কিন্তু কেন ওরা বিক্রি বন্দ করতে পারল না কেন?’’ আবগারি দফতরের এবং পুলিশের একাংশ এর সঙ্গে যুক্ত বলেও অভিযোগ গ্রামবাসীদের।

মতিহার বার্তা ডট কম: ১২ জানুয়ারী ২০২১

খবরটি শেয়ার করুন..

Leave a Reply