শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
অবশেষে সেই দখলকৃত যাত্রী ছাউনি সিলগালা করেছে রাসিক ম্যাজিস্ট্রেট

অবশেষে সেই দখলকৃত যাত্রী ছাউনি সিলগালা করেছে রাসিক ম্যাজিস্ট্রেট

অবশেষে সেই দখলকৃত যাত্রী ছাউনি সিলগালা করেছে রাসিক ম্যাজিস্ট্রেট
অবশেষে সেই দখলকৃত যাত্রী ছাউনি সিলগালা করেছে রাসিক ম্যাজিস্ট্রেট

এসএম বিশাল: অবশেষে রাজশাহী নগরীতে যাত্রী ছাউনী দখল করে টিপটপ কোর্ট প্যান্টের দোকান সিলগালা করা হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২ টার দিকে নগরীর লক্ষীপুরে রাসিকের ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সমর কুমার পাল এর উপস্থিতিতে দোকানটি অনির্দিষ্টকালের জন্য সিলগালা করা হয় ।
উল্লেখ্য গত ১১ ডিসেম্বর মতিহার বার্তা, রাজশাহীর সময় ডট কম অনলাইন পোর্টালসহ জাতীয় দৈনিক পত্রিকায় রাজশাহী মহানগরীর লক্ষিপুরের যাত্রী ছাউনি এখন কোর্ট প্যান্টের দোকান শিরোনামে সংবাদটি প্রকাশিত হয়।

রাজশাহী মহানগরীতে বাসের জন্য অপেক্ষমাণ যাত্রীদের বিশ্রাম এর জন্য রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) উদ্যোগে তৈরি করা হয়েছে যাত্রী ছাউনি। কিন্তু সেই যাত্রী ছাউনিতে এখন যাত্রীদের অপেক্ষার পরিবর্তে ক্রেতার জন্য অপেক্ষা করেন দোকানিরা। নগরীর রাজপাড়া থানাধিন লক্ষিপুর মোড়ে ব্যস্ততম এ এলাকায় যাত্রী ছাউনিতে বসানো হয়েছে শীত বস্ত্রের দোকান। বিক্রি হচ্ছে কোট-প্যান্ট।

চাঁপাইনবাবগঞ্জ থেকে চিকিৎসা নিতে আসা মোতালেব নামের এক পথচারী বলেন, যাত্রী ছাউনিতে কেউ বসতে না পারলেও বৃষ্টির সময় যাতে অপেক্ষা করতে পারে সে ব্যবস্থা ও রোদ বৃষ্টি থেকে বাঁচতে জনগণের সেবায় এই সকল যাত্রী ছাউনি নির্মান করে রাসিক।

কিন্তু যাত্রী ছাউনিতে বস্ত্রের দোকান সত্যিই হতাশা জনক ও উদ্বেগ জনক ঘটনা। রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল ও লক্ষীপুর মোড়ে অবস্থিত বে-সরকারী ক্লিনিক গুলোতে রাজশাহীর বাইরে থেকে আসা লোকজনের বিশ্রামারগার ও গাড়ীর জন্য অপেক্ষামান স্থান বলেই আমরা জানতাম। এখন সেই যাত্রী ছাউনি স্থায়ী দোকান বসানোর কি ধরনের কর্মকান্ড আমার জানা নোই বলেও জানান তিনি। এছাড়া এখানকার ফুটপাতের অস্থায়ী দোকানের কারণে সমস্যা আরও বেশি হয়। প্রায় সময় মানুষের ভিড়ে ছিনতাই বা পকেটমার চক্র মানিব্যাগ ও মোবাইল চুরি করে নিয়ে যায়।

যাত্রী ছাউনিতে দোকানের কারনে দূরদুরান্ত থেকে রাজশাহীতে চিকিৎসা নিতে আসা রোগী ও স্বজনদের চড়ম বিড়ম্বনায় পড়তে হচ্ছে।
রাস্তায় দাড়িয়ে থেকে বাস কিংবা অটো রিক্সার অপেক্ষা করতে হচ্ছে তাদের।

খোজ নিয়ে জানা গেছে, লক্ষিপুরের কাইয়ুম নামের এক ব্যক্তি যাত্রী ছাউনির চারপাশে সাটার পাল্লা ও ডেকোরেশন করে দোকানে পরিনত করেছেন।

জানতে চাইলে দোকানী কাইয়ুম বলেন, আমি কিছু বলতে পারবোনা, যা জানার রাজশাহী সিটি কর্পোরেশনে গিয়ে জানুন।

জানতে চাইলে রাসিকের প্রশাসনিক কর্মকর্তা (উপসচিব) তৈমুর রহমান এ বিষয়ে মন্তব্য করতে চাননি। তবে তিনি বলেন, আপনাকে জানতে হলে রাসিকের জনসংযোগ শাখায় ফোন দিতে হবে বলে ফোন কেটে দেন।

এ বিষয়ে জানতে রাসিকের জনসংযোগ শাখার পিআরও মো. মিশু আহম্মদ এর মুঠো ফোনে ফোন দিলে তিনি বলেন, এ বিষয়ে আমার জানা নেই তবে জেনে আপনাকে জানাবো।

মতিহার বার্তা ডট কম: ১৪ জানুয়ারী ২০২১

খবরটি শেয়ার করুন..

Leave a Reply