শিরোনাম :
প্রেমিকার বাড়ির সামনে বিষপানে প্রেমিকের মৃত্যু; বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য ‘শাড়ি ক্যানসার’ কেন হয়? তার উপসর্গই বা কী? জানালেন চিকিৎসক ডায়াবেটিকেরাও ভাত খেতে পারেন, তবে মানতে হবে কিছু নিয়ম মল্লিকার সঙ্গে চুমু বিতর্ক, মুখ দেখাদেখি বন্ধ কুড়ি বছর, সাক্ষাৎ পেয়ে কী করলেন ইমরান? ক্যাটরিনার জন্যই সলমনের সঙ্গে সম্পর্কে দূরত্ব, ইদে স্বামীকে নিয়ে ভাইজানের বাড়িতে আলিয়া! রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২৬ ১৬ মাসের মেয়েকে বাড়িতে একা রেখে ছুটি কাটাতে যান মা, না খেয়ে, জল না পেয়ে মৃত্যু! সাজা যাবজ্জীবন রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ পুঠিয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেফতার ৩ ঈদের সাথে যুক্ত হওয়া নববর্ষের উচ্ছ্বাসে বিনোদন স্পট পরিপূর্ণ
চারঘাটে মাদকের গডফাদার মুক্তা ও সাব্বির গ্রেফতার

চারঘাটে মাদকের গডফাদার মুক্তা ও সাব্বির গ্রেফতার

চারঘাটে মাদকের গডফাদার মুক্তা ও সাব্বির গ্রেফতার
চারঘাটে মাদকের গডফাদার মুক্তা

এসএম বিশাল: সংবাদ প্রকাশের ৩ ঘন্টার ব্যবধানে চারঘাটের মাদকের গডফাদার মুক্তার হোসেন অরফে মুক্তা ও সাব্বিরকে আটক করেছে পুলিশ।

সোমবার (১৮ জানুয়ারি) রাত ১০ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে চারঘাট চামটা গ্রাম থেকে তাদের আটক করা হয়। এসময় তাদের কাছে ২০ পিস ইয়াবা ও ৫ বোতল ফেন্সিডিল জব্দ করা হয়।

১৮ জানুয়ারি সন্ধা ৭ টার দিকে অনলাইন পোর্টাল রাজশাহীর সময় ও মতিহার বার্তা ডট কমে চারঘাটে প্রশাসনের ছত্রছায়ায় বহাল তবিয়তে মাদকের গডফাদার মুক্তা, শিরোনামে সংবাদটি প্রকাশ হয়। সংবাদ প্রকাশের পরই টনক লড়ে প্রশাসনের।

চারঘাটের সার্কেল এসপি নূরে আলমের নেতৃত্বে এসআই অপুর্বসহ সঙ্গীয় ফোর্স অভিযান চালিয়ে মাদকসহ মুক্তা ও সাব্বিরকে গ্রেফতার করে থানায় নিয়ে আসেন।

স্থানীয় কতিপয় রাজনীতিক, প্রভাবশালী ব্যক্তি ও প্রশাসনের ছত্রছায়ায় রাজশাহীর চারঘাট উপজেলায় মাদকের গডফাদারে হয়ে উঠেছেন মো: মুক্তার ওরফে মুক্তা।

তার সরাসরি নিয়ন্ত্রণে শতাধিক মাদক ব্যবসায়ী চারঘাটের বিভিন্ন স্পটে মাদক ব্যবসা পরিচালনা করছে। এসব স্পটে প্রতিদিন লক্ষ লক্ষ টাকার মাদক কেনাবেচা হয়।

মুক্তা চারঘাট উপজেলার চামটা গ্রামের মো: শাইদুর রহমান আঞ্জুর ছেলে। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় নাশকতার মামলাসহ মাদকের অন্তত ১৬ টি মামলা রয়েছে। এছাড়া তার বিরুদ্ধে একাধিক মামলায় ওয়ারেন্টও রয়েছে।  আইনশৃঙ্খলা রক্ষাকারি বাহিনীর একাধিক সূত্র এসব তথ্য নিশ্চিত করেছে।

স্থানীয়রা অভিযোগ করে বলেন, ডিবি ও চারঘাট থানার কতিপয় পুলিশের সাথে তার বিশেষ সখ্যতাছিল তার।

স্থানীয়রা বলেন, মুক্তা একসময় মাটির বাড়িতে বসবাস করত। মাদকের ব্যবসা করে হয়েছে আঙ্গুল ফুলে কলাগাছ। বর্তমানে রাজশাহীর খড়খড়ি এলাকায় তার নিজ নামে দুই বিঘা জমি, নিজ এলাকায় ছাদ দেয়া বাড়ি রয়েছে। গত চার মাস পূর্বে এলাকায় দুই বিঘা জমি কিনেছে মুক্তা। এছাড়া চামটা জাঙ্গাল বিলে ৩টি পুকুর, ঘোষপাড়ায় একটি, ফতেপুর এলাকায় একটি পুকুর রয়েছে তার। মাদক বহন কাজে চারটি চোরাই মোটরসাইকেল রয়েছে। পালসার, গ্লামার, আরটিআর ও ১০০ সিসি বাজাজ মোটরসাইকেল ব্যবহার করে মুক্তা।

সংশ্লিষ্টরা বলছেন, মাদকের আগ্রাসন থেকে ভবিষ্যৎ প্রজন্মকে বাঁচাতে মাদকের গডফাদারদের আইনের আওতায় আনতে হবে। শুধু দু’একজন বহনকারী ও খুচরা ব্যবসায়ীর বিরুদ্ধে ব্যবস্থা নিলেই পরিস্থিতির কোনো উন্নতি হবে না।

সূত্র মতে, চারঘাটের হলিদাগাছি এলাকায় মোছা: রঙ্গিলা নামে এক নারী মাদক কারবারী অনেকটা প্রকাশ্যেই হেরোইন, ইয়াবাসহ বিভিন্ন ধরণের মাদক ব্যবসা চালিয়ে যাচ্ছে। কিন্তু স্থানীয় প্রশাসনের কোনো ভ্রুক্ষেপ নেই। রঙ্গিলার স্বামীর নাম শহিদুল ইসলাম। একই এলাকায় বরকত ও তার স্ত্রী এবং রসনি বেগম নামে অনেক নারীও মাদক ব্যবসা চালিয়ে যাচ্ছেন। হলিদাগাছী তালপট্টি এলাকায় মাদকের স্পট চালায় আনারের ছেলে আমিন এবং একই এলাকার জিয়ারুল ও রিপন।

সূত্র বলছে, মুক্তা মাদকের বড় বড় চালান দেশের বিভিন্ন স্থানে নিরাপদে পাঠিয়ে দিত। বিভিন্ন সময়ে মাদক বিরোধী অভিযান চললেও মুক্তা ছিলো ধরাছোয়ার বাইরে।

 এ নিয়ে এলাকাবাসীর মধ্যে চাপা ক্ষোভ ও অসন্তোষও ছিলো।

এ বিষয়ে চারঘাট থানার এসআই অপূর্ব বলেন, আটকৃত মুক্তার বিরুদ্ধে মাদক মামলার এক বছর সাজা ওয়ারেন্ট ছিলো। এছাড়া তাদের আটকের সময় ২০ পিস ইয়াবা ও ৫ বোতল ফেন্সিডিল জব্দ করা হয়।

চারঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) জাহাঙ্গীর আলম নিশ্চিত করে বলেন, মুক্তা ও সাব্বিকে ইয়াবা ও ফেন্সিডিলসহ আটক করা হয়েছে। তারা একজন চিহিৃত মাদক ব্যবসায়ী।

আজ বুধবার ২০ জানুয়ারি সকাল সাড়ে ১০ টার সময় আটকৃতদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দিয়ে আদালতে প্রেরণ করা হয়েছে।

উল্লেখ্য এর আগে তাকে আটক করা হয়েছিলো কিন্তু পুলিশকে আহত করে পালিয়ে যেতে সক্ষম হয় মুক্তা।

মতিহার বার্তা ডট কম: ২০ জানুয়ারী ২০২১

খবরটি শেয়ার করুন..

Leave a Reply