শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
পাঁচবিবির মেয়ের স্বর্ণ জয়

পাঁচবিবির মেয়ের স্বর্ণ জয়

পাঁচবিবির মেয়ের স্বর্ণ জয়
পাঁচবিবির মেয়ের স্বর্ণ জয়

ক্রীড়া ডেস্ক: জয়পুরহাটের পাঁচবিবির উচাই গ্রামের জাহাঙ্গীর আলম মাস্টারের মেয়ে জাফরিন ৪৪তম বঙ্গবন্ধু জাতীয় অ্যাথলেট্ক্সি ২০২০-২১ আসরে (ডিসকাস থ্রো) চাকতি নিক্ষেপ খেলায় প্রথমস্থান অর্জন করেন। ১৭ জানয়ারি ঢাকায় বঙ্গবন্ধু স্টেডিয়ামে অনুষ্ঠিত এবারের আসরে নৌবাহিনীর পক্ষে অংশগ্রহণ করে সে দেশসেরার খেতাব অর্জন করেন।

২০১১ সালে জুনিয়র অ্যাথলেটিক্সে অংশগ্রহণ করে চাকতি নিক্ষেপে প্রথমস্থান অর্জন করলে ২০১৪ সালেই জাফরিন জাতীয় আসরে প্রথম সুযোগ পান এবং দ্বিতীয়স্থান অর্জন করেন। জাফরিনের এমন উজ্জ্বল সফলতা দেখে বাংলাদেশ নৌবাহিনীতে তার সরকারি চাকরি হয় এবং নৌবাহিনীর পক্ষে দেশে ও দেশের বাইরে বিভিন্ন ক্রীড়া আসরে অংশগ্রহণ করে একের পর এক সফলতার সাক্ষর রেখে যাচ্ছেন।

জাফরিন ২০১৪ থেকে ২০২১ সাল পর্যন্ত জাতীয় অ্যাথলেটিক্সে অংশগ্রহণ করে ১ম অথবা ২য় স্থান অর্জন করে আসছেন। চাকতি নিক্ষেপের পাশাপাশি জাফরিন শটপুটেও অংশগ্রহণ করে বরাবরই দ্বিতীয়স্থান অর্জন করেন। তিনি স্কুলজীবন থেকেই উপজেলা, জেলা, বিভাগীয়ভাবে অনুষ্ঠিত ক্রীড়া আসরে চাকতি নিক্ষেপে অংশগ্রহণ করে বরাবরই প্রথমস্থান অর্জন করেন। তিনি গ্রামের স্কুল থেকে এসএসসি পাস করে বাংলাদেশ ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠান (বিকেএসপি) ভর্তি হয়ে খেলাধুলার পাশাপাশি এইচএসসি পাস করলেও বর্তমানে উচ্চশিক্ষা অর্জনের লক্ষ্যে কুষ্টিয়া ইসলামিক বিশ্ববিদ্যালয়ে পড়ালেখা চালিয়ে যাচ্ছেন।

জাহাঙ্গীর মাস্টার বলেন, আমার ১ ছেলে ২ মেয়ে, সবাই বিকেএসপি থেকে প্রশিক্ষণ গ্রহণ করে ক্রীড়ার সঙ্গে জড়িত এবং সবাই সফল। ছেলে শাহিউল আলম শুভ ভালো বাস্কেটবল খেলার সুবাদে বাংলাদেশ বিমানবাহিনীতে চাকরি হয় এবং তাদের পক্ষেই বিভিন্ন ক্রীড়া আসরে খেলাধুলা করে এবং ছোট মেয়ে জাকিয়া সুলতানা বিকেএসপিতে পড়ালেখার পাশাপাশি টেনিস ও শুটিংয়ে ভর্তি হলেও ক্রিকেটে তার আগ্রহ বেশি হওয়ায় ক্রিকেট বিভাগে ভর্তির অপেক্ষায় রয়েছে। মেয়ের এমন সফলতায় মা-বাবা, ভাই-বোন, আত্মীয়স্বজন ও পাড়াপ্রতিবেশী সবাই খুশি।

মতিহার বার্তা ডট কম: ২১ জানুয়ারী ২০২১

খবরটি শেয়ার করুন..

Leave a Reply