শিরোনাম :
প্রেমিকার বাড়ির সামনে বিষপানে প্রেমিকের মৃত্যু; বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য ‘শাড়ি ক্যানসার’ কেন হয়? তার উপসর্গই বা কী? জানালেন চিকিৎসক ডায়াবেটিকেরাও ভাত খেতে পারেন, তবে মানতে হবে কিছু নিয়ম মল্লিকার সঙ্গে চুমু বিতর্ক, মুখ দেখাদেখি বন্ধ কুড়ি বছর, সাক্ষাৎ পেয়ে কী করলেন ইমরান? ক্যাটরিনার জন্যই সলমনের সঙ্গে সম্পর্কে দূরত্ব, ইদে স্বামীকে নিয়ে ভাইজানের বাড়িতে আলিয়া! রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২৬ ১৬ মাসের মেয়েকে বাড়িতে একা রেখে ছুটি কাটাতে যান মা, না খেয়ে, জল না পেয়ে মৃত্যু! সাজা যাবজ্জীবন রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ পুঠিয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেফতার ৩ ঈদের সাথে যুক্ত হওয়া নববর্ষের উচ্ছ্বাসে বিনোদন স্পট পরিপূর্ণ
রাজশাহীতে গুনীজনেরা পেলেন সম্মাননা

রাজশাহীতে গুনীজনেরা পেলেন সম্মাননা

রাজশাহীতে গুনীজনেরা পেলেন সম্মাননা
রাজশাহীতে গুনীজনেরা পেলেন সম্মাননা

স্টাফ রিপোর্টার: ১৩ গুণী ব্যক্তি ও দুটি সংগঠনকে গত বুধবার রাতে রাজশাহী শিল্পকলা একাডেমির পক্ষ থেকে সস্মাননা দেওয়া হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

রাসিক মেয়র গুনীজনদের প্রত্যেকের হাতে ফুলের তোড়া, উত্তরীয়, সনদ ও ১০ হাজার টাকার চেক তুলে দেন। রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল অনুষ্ঠানের সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে একসঙ্গে বাংলাদেশ শিল্পকলা একাডেমির ২০১৮,২০১৯ ও ২০২০ এই তিন বছরের সম্মাননা দেওয়া হয়েছে।

প্রধান অতিথির বক্তব্যে রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেন, এই গুণী মানুষদের সম্মানিত করতে পেরে তিনি নিজেকেই সম্মানিত মনে করছেন। একটি রাজনৈতিক গোষ্ঠী আমাদের সংস্কৃতির পরিবেশ নষ্ট করেছে। এখন রাজশাহী সিটি কর্পোরেশন এলাকায় একটি সংস্কৃতিচর্চার পরিবেশ তিনি তৈরির চেষ্টা করছেন।

উল্লেখ্য, ২০১৮ সালের কণ্ঠসংগীতে মধুসৃদন মুখার্জী, যন্ত্রসংগীত প্রভাস চন্দ্র দাস, নাট্যকালয় আবু তাহের, নৃত্যকলায় মজিবর রহমান ও সাংস্কৃতিক গবেষক হিসেবে ইকবাল মতিনকে সম্মাননা দেওয়া হয়েছে। ২০১৯ সালের যাঁরা সম্মাননা পেয়েছেন তাঁরা হলেন কণ্ঠসংগীতে আব্দুল মতিন, আলোকচিত্রে তানভীর-উল-হোসেন, আবৃত্তিতে মনিরা রহমান, লোকসংস্কৃতিতে আব্দুল আলিম ফকির, সৃজনশীল সাংস্কৃতিক সংগঠন শাখায় রাজশাহী সাংস্কৃতিক সংঘ। ২০২০ সালে লোকসংস্কৃতিতে কোরবান আলী শেখ, চারুকলায় সুশান্ত পাল, যাত্রাশিল্পে মনির হোসেন শেখ, কণ্ঠসংগীতে মনিরুল হক ও সৃজনশীল সাংস্কৃতিক সংগঠন শাখায় অনুশীলন নাট্যদলকে সম্মাননা দেওয়া হয়েছে।

মতিহার বার্তা ডট কম: ২২ জানুয়ারী ২০২১

খবরটি শেয়ার করুন..

Leave a Reply