শিরোনাম :
তরমুজ শুধু খেলে হবে না, গরমে মাখতেও পারেন লজ্জা ঢাকতে শেষমেশ গদি জড়িয়ে ছুটলেন উরফি! ভিডিয়ো ফাঁস হতেই চার দিকে শুরু শোরগোল কাফতান পরা মানেই কি অন্তঃসত্ত্বা হওয়ার খবরে সিলমোহর? প্রশ্ন তুললেন পরিণীতি চোপড়া অনাবাসিক শিক্ষার্থীদের বঞ্চিত করে শ্রেণি বৈষম্য করেছে রাবি প্রশাসন! তানোর ইউএনও’র বিরুদ্ধে শিক্ষকের মামলা, তোলপাড় তরুণী সন্ধ্যা রানী হত্যাকান্ডের রহস্য উন্মোচন; সৎ ভাই ও তার বন্ধু গ্রেফতার রাজশাহী বিভাগীয় তায়কোয়ানদো এসোসিয়েশনের ইফতার ও দোয়া মাহফিল- ২০২৪ রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২১ মহানগরীর ছোটবনগ্রামে লোন দেওয়ার নামে প্রতারণা, প্রতারক তাওহীদ খান আটক নৌবাহিনীর প্রধানের সাথে রাসিক মেয়রের সাক্ষাৎ ও মতবিনিময়
পবার মেজভালামে চলছে খাস জমিতে অবৈধ পুকুর খনন

পবার মেজভালামে চলছে খাস জমিতে অবৈধ পুকুর খনন

পবার মেজভালামে চলছে খাস জমিতে অবৈধ পুকুর খনন
পবার মেজভালামে চলছে খাস জমিতে অবৈধ পুকুর খনন

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে পবা উপজেলার পারিলা ইউনিয়নের মেজভালামে অবৈধভাবে খাস জমিতে পুকুর খনন করছেন আনসার মেম্বার।

স্থানীয় সূত্রে জানা যায়, আনসার মেম্বার স্বপনের বাবা প্রভাবশালী হওয়ায় ফসলি জমি সহ খাস জমিতে পুকুর খনন করছেন। তিনি পাশাপাশি দুইটি পুকুর খনন করছেন আয়তনে প্রায় ২০ বিঘার ওপরে। স্থানীয়রা আরও জানায়, এসিল্যান্ড অফিস থেকে লোকজন এসেছিলো খাস অংশ বাদ দিয়ে পুকুর খনন করতে বলে চলে গেছেন। কিন্তু কে শোনে কার কথা তিনি প্রভাবশালী হওয়ায় নির্বিঘ্নে খাস জমি সহ ফসলি জমি কেটে সাবাড় করে ফেলছেন। স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে সরেজমিনে গিয়ে জানা যায়, তিন ফসলী জমি নষ্ট করে দুইটি পুকুর খনন করছেন আনসার মেম্বার। দুটি পুকুরের মধ্যে একটি পুকুর তিন ভাগের দুই ভাগ অংশই খাস জমি। মুঠোফোনে জানতে চাইলে আনসারের ছেলে স্বপন জানাই, এলাকার লোকজন শত্রুতা করে মিথ্যা কথা রটাচ্ছে আমরা অন্যের জমি লিজ নিয়ে পুকুর খনন করছি। আপনাদের যা ইচ্ছা তাই লিখেন বলে ফোন কেটে দেন।

এ বিষয়ে জানতে সহকারি কমিশনার ভূমি পবা (শেখ এহসান উদ্দিন) কে ফোন দিলে তার ফোন বন্ধ পাওয়া যায়। তার অফিসে গিয়ে জানা যায় তিনি করোনা পজিটিভ তাই তার কোনো বক্তব্য পাওয়া যায়নি। জানতে চাইলে, পবা উপজেলা নিবার্হী কর্মকর্তা (শিমুল আক্তার)কে মুঠোফোনে ফোন দিলে তিনি ফোন রিসিভ করেননি তাই তার বক্তব্য পাওয়া যায়নি।

অন্যদিকে বড়গাছী ইউনিয়নের কানপাড়া বিলে ইয়াকুব হাজী ৪০ বিঘার উপরে অবৈধভাবে পুকুর খনন করছে। দেখাশোনা করছেন শ্যালক ফেরদৌস নামের এক ব্যক্তি। পাশের বিলে ৩০ বিঘার উপরে ফসলি জমি নষ্ট করে পুকুর খনন করছে এনামুল। এই পুকুর খননের জন্য এনামুল ১৫ টির বেশী আম গাছ কেটেছেন তবুও পুকুর খনন করেই ছাড়বেন।

মতিহার বার্তা ডট কম: ২৫ জানুয়ারী ২০২১

খবরটি শেয়ার করুন..

Leave a Reply