শিরোনাম :
প্রেমিকার বাড়ির সামনে বিষপানে প্রেমিকের মৃত্যু; বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য ‘শাড়ি ক্যানসার’ কেন হয়? তার উপসর্গই বা কী? জানালেন চিকিৎসক ডায়াবেটিকেরাও ভাত খেতে পারেন, তবে মানতে হবে কিছু নিয়ম মল্লিকার সঙ্গে চুমু বিতর্ক, মুখ দেখাদেখি বন্ধ কুড়ি বছর, সাক্ষাৎ পেয়ে কী করলেন ইমরান? ক্যাটরিনার জন্যই সলমনের সঙ্গে সম্পর্কে দূরত্ব, ইদে স্বামীকে নিয়ে ভাইজানের বাড়িতে আলিয়া! রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২৬ ১৬ মাসের মেয়েকে বাড়িতে একা রেখে ছুটি কাটাতে যান মা, না খেয়ে, জল না পেয়ে মৃত্যু! সাজা যাবজ্জীবন রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ পুঠিয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেফতার ৩ ঈদের সাথে যুক্ত হওয়া নববর্ষের উচ্ছ্বাসে বিনোদন স্পট পরিপূর্ণ
বিশ্বের সবচেয়ে স্বাস্থকর শহরের নাম ‘মদিনা’

বিশ্বের সবচেয়ে স্বাস্থকর শহরের নাম ‘মদিনা’

বিশ্বের সবচেয়ে স্বাস্থকর শহরের নাম ‘মদিনা’
বিশ্বের সবচেয়ে স্বাস্থকর শহরের নাম ‘মদিনা’

আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বের অন্যতম সেরা স্বাস্থকর শহরের শিরোপা আদায় করে নিলো ‘মদিনা’। সৌদি আরবের এই পবিত্র ‘হেলদিয়েস্ট সিটি’র স্বীকৃতি প্রদান করলো বিশ্ব সাস্থ সংস্থা। ‘হু’র একদল বিচারক মন্ডলী মদিনা শহরটি পরিদর্শনের পর সমস্ত দিক বিবেচনা করে এই সিদ্ধান্তে উপনীত হন বলে জানা যাচ্ছে। স্বাস্থ্যকর শহরের সবরকম মানদণ্ডই এই শহর পূরণ করেছে বলে খবর।

মদিনা শহরে প্রায় ২০ লক্ষ মানুষ বসবাস করেন। সেই দিক থেকে দেখতে গেলে যথেষ্ট জনবহুল এই নগরী। এমন এক শহরের এই তকমা পাওয়া যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

সৌদি আরবের এই শহরটির এই বিরল সন্মান আদায়ের পিছনে এই শহরেরই তাইবাহ বিশ্ববিদ্যালয়ের একটি বড়ো ভূমিকা রয়েছে বলে জানা যাচ্ছে। বিশ্বের অন্যত্র আগ্রহী শহরগুলোকে এই বিষয়ে প্রশিক্ষণ দেওয়ার জন্যও বিশ্ববিদ্যালয়টিকে অনুরোধ জানায় বিশ্বস্বাস্থ্য সংস্থা।

মতিহার বার্তা ডট কম: ২৫ জানুয়ারী ২০২১

খবরটি শেয়ার করুন..

Leave a Reply