শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
রাজশাহী নগরীতে কমেছে সবজি ও মাছের দাম

রাজশাহী নগরীতে কমেছে সবজি ও মাছের দাম

রাজশাহী নগরীতে কমেছে সবজি ও মাছের দাম
রাজশাহী নগরীতে কমেছে সবজি ও মাছের দাম

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে বছরের শুরুতেই মাছ ও সবজির দাম অনেকটাই কমেছে। আর এতে স্বস্তির নিঃশ্বাস ক্রেতারা ফেললেও বিপাকে পড়েছেন বিক্রেতারা।

শুক্রবার (২৯ জানুয়ারী) নগরীর বাজার ঘুরে দেখা যায়, বিক্রেতারা মাছ ও সবজি নিয়ে বসে আছেন। দামও তুলনামুলক অনেক কম। সবজির বাজারে ক্রেতাদের আনাগোনা দেখা গেলেও মাছের বাজার প্রায় অনেকটাই ভীড়হীন।

সবজি ব্যবসায়ীরা বলছেন, সবজির দাম কমাতে তারা লাভবান হতে পারছেন না। অপরদিকে মাছ ব্যবাসায়ীরা বলছেন মাছের দাম কম হবার পরও ক্রেতা কম থাকায় তারা বিপাকে পড়েছেন।

গত সপ্তাহের মত এখনও শিম ও শসা ৪০ টাকা কেজিতে পাওয়া যাচ্ছে। মরিচ ১২০ টাকা, করলা ৪০ টাকা, টমেটো ৪০ টাকা, গাজার ৩০ টাকাতেই পাওয়া যাচ্ছে। মুলার দাম কমেছে কেজিপ্রতি ১০ টাকা করে। এখন মুলা ২০ টাকা কেজিতে বিক্রি করছেন বিক্রেতারা। পটল এবং বেগুনের দাম কেজিপ্রতি ১০ টাকা করে দাম হয়েছে ২০ টাকা। লালশাক, পালং শাক এর দাম কেজিপ্রতি ১০ টাকা কমে হয়েছে ২০ টাকা।

এই সপ্তাহে কমেছে মাছের দামও। মাছের দাম কেজিপ্রতি ৫০ থেকে ২০০ টাকা পর্যন্ত কমেছে। শোল মাছের দাম কমেছে কেজিপ্রতি ১০০ টাকা করে। গত সপ্তাহে ৫০০ টাকা কেজিতে পাওয়া গেলেও এই সপ্তাহে ৪০০ টাকা কেজিতে পাওয়া যাচ্ছে। পাবদার দাম কেজিপ্রতি ১০০ টাকা কওে কমে হয়েছে ৩০০ টাকা। এই সপ্তাহে মাগুর মাছের দাম কমেছে কেজিপ্রতি ২০০ টাকা করে। মাগুর এখন ৫০০ টাকা কেজিতে কিনতে পারছেন ক্রেতারা। শোল,পাবদা এবং মাগুরের মত দাম কমেছে রুই,কাতল এবং সিলভারেরও। রুইয়ের দাম ২৫০ টাকা গত সপ্তাহে থাকলেও এখন ১৮০ টাকায় পাওয়া যাচ্ছে। কাতলের দাম কমেছে কেজিপ্রতি ৮০ টাকা করে। কাতল এখন ২২০ টাকা কেজিতে পাওয়া যাচ্ছে। সিলভারের দাম কেজি প্রতি ৫০ টাকা কমে ১০০ টাকা হয়েছে।

মতিহার বার্তা ডট কম: ৩০ জানুয়ারী ২০২১

খবরটি শেয়ার করুন..

Leave a Reply