শিরোনাম :
তরমুজ শুধু খেলে হবে না, গরমে মাখতেও পারেন লজ্জা ঢাকতে শেষমেশ গদি জড়িয়ে ছুটলেন উরফি! ভিডিয়ো ফাঁস হতেই চার দিকে শুরু শোরগোল কাফতান পরা মানেই কি অন্তঃসত্ত্বা হওয়ার খবরে সিলমোহর? প্রশ্ন তুললেন পরিণীতি চোপড়া অনাবাসিক শিক্ষার্থীদের বঞ্চিত করে শ্রেণি বৈষম্য করেছে রাবি প্রশাসন! তানোর ইউএনও’র বিরুদ্ধে শিক্ষকের মামলা, তোলপাড় তরুণী সন্ধ্যা রানী হত্যাকান্ডের রহস্য উন্মোচন; সৎ ভাই ও তার বন্ধু গ্রেফতার রাজশাহী বিভাগীয় তায়কোয়ানদো এসোসিয়েশনের ইফতার ও দোয়া মাহফিল- ২০২৪ রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২১ মহানগরীর ছোটবনগ্রামে লোন দেওয়ার নামে প্রতারণা, প্রতারক তাওহীদ খান আটক নৌবাহিনীর প্রধানের সাথে রাসিক মেয়রের সাক্ষাৎ ও মতবিনিময়
রাজশাহীতে গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী কান্তার বিরুদ্ধে আদালতে হত্যা মামলা

রাজশাহীতে গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী কান্তার বিরুদ্ধে আদালতে হত্যা মামলা

নির্বাহী প্রকৌশলী কান্তার বিরুদ্ধে আদালতে হত্যা মামলা
গণপূর্ত বিভাগ-২ রাজশাহীর নির্বাহী প্রকৌশলী ফেরদৌস শাহনেওয়াজ কান্তার বিরুদ্ধে এক ব্যক্তিকে পরিকল্পিতভাবে হত্যার অভিযোগে আদালতে মামলা হয়েছে।

স্টাফ রিপোর্টার : গণপূর্ত বিভাগ-২ রাজশাহীর নির্বাহী প্রকৌশলী ফেরদৌস শাহনেওয়াজ কান্তার বিরুদ্ধে এক ব্যক্তিকে পরিকল্পিতভাবে হত্যার অভিযোগে আদালতে মামলা হয়েছে। সঞ্চিতা হক (৩৫) নামে এক নারী বাদী হয়ে তার স্বামী রবিউল হককে হত্যা করা হয়েছে দাবি করে রাজশাহীর সিএমএম আমলী আদালতে মামলাটি দায়ের করেন। মামলায় গণপূর্ত বিভাগ-২ রাজশাহীর নির্বাহী প্রকৌশলী ফেরদৌস শাহনেওয়াজ কান্তাকে একমাত্র আসামি করা হয়েছে। আদালত মামলাটি আমলে নিয়ে তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য রাজপাড়াকে নির্দেশ দিয়েছেন। ফেরদৌস শাহনেওয়াজ কান্তা সম্প্রতি বদলি হয়ে গণপূর্ত বিভাগের রাজশাহী জোনের নির্বাহী প্রকৌশলী ও স্টাফ অফিসার হিসেবে কর্মরত আছেন।

পুলিশ, মামলার বাদী ও এজাহার সূত্রে জানা গেছে, নিহত রবিউল হক ছিলেন রাজশাহী গণপূর্ত বিভাগ-১ এর পাম্প চালক। কোনো একদিন গণপূর্ত বিভাগ-২ রাজশাহীর নির্বাহী প্রকৌশলী ফেরদৌস শাহনেওয়াজ কান্তাকে তার পরোকিয়া প্রেমিকের সাথে আপত্তিকর অবস্থায় দেখে ফেলেন। বিষয়টি অভিযুক্ত নির্বাহী প্রকৌশলী কান্তা কোনোভাবেই মেনে নিতে পারছিলেন না। এজন্য তিনি রবিউলকে হুমকি দিয়ে বলেছিলেন, এ ব্যাপারে মুখ খুলবি না। তার পরেও তিনি বিভিন্ন সময়ে রবিউলকে বৈদ্যুতিক শক দিয়ে হত্যার হুমকি দেন।

এরই ধারাবাহিকতায় গত বছরের (২০২০ সাল) ১৮ সেপ্টেম্বর রাতে রবিউলের মোবাইলে কল করে তাকে বাসায় ডেকে নেন নির্বাহী প্রকৌশলী কান্তা। বাসায় গেলে কান্তা পূর্ব পরিকল্পিতভাবে হত্যার উদ্দেশ্যে পাম্প চালক রবিউলকে বলেন, সিসি ক্যামেরার তার নষ্ট হয়েছে কিনা দেখ। তখন স্টিলের মই দ্বারা বিদ্যুতের তারে হাত দেয়া মাত্রই রবিউল ছিটকে মাটিতে পড়ে যান। এতে রবিউলের ডান হাতের তালু ফুটো হয়ে যায়। এসময় কান্তা পালিয়ে গিয়ে সার্কিট হাউজের গেষ্ট রুমে আশ্রয় নেন। ঘটনার একজন সাক্ষি মিলন বিষয়টি মোবাইলে রবিউলের স্ত্রীকে জানান, আপনার স্বামীকে অভিযুক্ত কান্তা বিদ্যুতের তার লুজ করে রেখে শক দিয়ে পালিয়ে গেল। খবর পেয়ে রবিউলের স্ত্রীসহ অন্যরা ঘটনাস্থলে গিয়ে দেখেন মিলন ভিকটিম রবিউলের শরীরে সরিষার তেল মালিশ করছেন। এসময় বিস্তারিত ঘটনা শুনে ভিকটিমকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক রবিউলকে মৃত ঘোষণা করেন।

পরে নিহতের স্ত্রী মামলা করতে চাইলে ক্ষতিপূরণ বাবদ ২০ লাখ টাকা ও তার মেয়েকে চাকরি দেওয়ার প্রস্তাব দেন অভিযুক্ত কান্তা। কিন্তু আপোসের কথা বললেও তা করা হয়নি। পরে চলতি বছরের ৫ জানুয়ারি এ ঘটনায় নগরীর রাজপাড়া থানায় মামলা করতে গেলে থানা মামলা নেয়নি। থানা থেকে আদালতে মামলা করার পরামর্শ দেয়া হয় বলেও এজাহারে উল্লেখ করা হয়েছে।

মামলার বাদী সঞ্চিতা হক সাংবাদিকদের জানান, আমার স্বামীকে পরিকল্পিভাবে হত্যা করা হয়েছে। তিনি দাবি করেন, ফেরদৌস শাহনেওয়াজ কান্তাকে তার পরোকিয়া প্রেমিকের সাথে আপত্তিকর অবস্থায় দেখে ফেলেন আমার স্বামী। আর এতেই ক্ষুব্ধ হয়ে তিনি আমার স্বামীকে হত্যা করেন।

ঘটনা সম্পর্কে জানতে চাইলে গণপূর্ত বিভাগের রাজশাহী জোনের নির্বাহী প্রকৌশলী ফেরদৌস শাহনেওয়াজ কান্তা বলেন, ঘটনাটি সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। এটা হত্যা নয়, অনাকাঙ্খিত মৃত্যু। আমার ইমেজ নষ্ট করার জন্য কেউ উদ্দেশ্যপ্রণোদিত হয়ে ওই নারীকে দিয়ে আমার বিরুদ্ধে মামলা করিয়েছে। তিনি দাবি করে বলেন, আমার বিরুদ্ধে উত্থাপিত সব অভিযোগই ভিত্তিহীন।

এ ব্যাপারে জানতে চাইলে রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম সাংবাদিকদের জানান, মামলাটি তদন্তের জন্য আদালতের নির্দেশনা পেয়েছি। তদন্ত কার্যক্রম শুরু হয়েছে। তদন্ত শেষ হলে আদালতে প্রতিবেদন দাখিল করা হবে।

মতিহার বার্তা ডট কমফেব্রুয়ারী, ২০২১

খবরটি শেয়ার করুন..

Leave a Reply