শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
রাজশাহীতে কৃষি জমি, চিনিকল, পাটকল রক্ষার দাবিতে ডিসি অফিস ঘেরাও ওস্মারক প্রদান

রাজশাহীতে কৃষি জমি, চিনিকল, পাটকল রক্ষার দাবিতে ডিসি অফিস ঘেরাও ওস্মারক প্রদান

রাজশাহীতে কৃষি জমি, চিনিকল, পাটকল রক্ষার দাবিতে ডিসি অফিস ঘেরাও ওস্মারক প্রদান
রাজশাহীতে কৃষি জমি, চিনিকল, পাটকল রক্ষার দাবিতে ডিসি অফিস ঘেরাও ওস্মারক প্রদান

স্টাফ রিপোর্টার: চিনিকল, পাটকল ও তিন ফসলি জমি রক্ষার দাবিতে গতকাল রোববার সাড়ে১২টার দিকে রাজশাহী ডিসি অফিস ঘেরাও কর্মসূচি পালন করেছে জাতীয় কৃষক সমিতির নেতাকর্মীরা। এসময় তারা জেলা প্রশাসক কে স্মারকলিপি প্রদান করেন এবং কোর্ট প্রাঙ্গণ শহীদ মিনারের সামনে মানববন্ধন করেন।

উক্ত মানববন্ধন কর্মসূচির মূল উপপাদ্য বিষয় হলো বাংলাদেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে চিনিকল, পাটকল ও ফসলি জমি রক্ষার কোন বিকল্প নেই। কিন্তু আমাদের দেশের কিছু স্বার্থবাদী গোষ্ঠী নিজ ক্ষমতার অপব্যবহার করে তিন ফসলি জমি খনন করে পুকুর তৈরি করছেন। প্রধানমন্ত্রী বার বার বলছেন ফসলি জমি নষ্ট করে কোন প্রজেক্ট বা পুকুর নয়, কোন ফসলি জমি নষ্ট করে পুকুর খনন করা যাবে না।প্রধানমন্ত্রীর নির্দেশনা অমান্য করে কিছু স্থানীয় নেতাকর্মীদের সহযোগিতায় চলছে পুকুর খননের মত জঘন্য অপরাধ। অনেক পুকুর খনন কারি সরাসরি এমপির নাম ভাঙ্গিয়ে পুকুর খনন কাজের সাথে জড়িত রয়েছে।

এতে বাংলাদেশর উন্নয়নের ধারা মারাত্মকভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছে। দেশে দেখা দিচ্ছে খাদ্য ঘাটতি ও বাড়ছে বেকারত্ব। কিছু অসাধু, লোভী ও স্বার্থবাদী গোষ্ঠীর যদি এখনই লাগাম টেনে ধরা না হয় তাহলে আগামী ১/২ বছরের মধ্যে বাংলাদেশের উন্নয়নের ধারা ব্যাহত সহ খাদ্যের চরম সংকট দেখা দিবে ।

উক্ত জাতীয় কৃষক সমিতির উদ্যোগে ডিসি অফিস ঘেরাও ও স্মারকলিপি প্রদান করা সহ মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির নেতা দেবাশীষ রায় দেবু, আব্দুল মতিন, হাসিবুল হাসান পান্না সহ উক্ত সমিতির সদস্য ও নীরিহ সাধারণ কৃষক শ্রমিক।

মতিহার বার্তা ডট কম: ০৮  ফেব্রয়ারি ২০২১

খবরটি শেয়ার করুন..

Leave a Reply