শিরোনাম :
‘শাড়ি ক্যানসার’ কেন হয়? তার উপসর্গই বা কী? জানালেন চিকিৎসক ডায়াবেটিকেরাও ভাত খেতে পারেন, তবে মানতে হবে কিছু নিয়ম মল্লিকার সঙ্গে চুমু বিতর্ক, মুখ দেখাদেখি বন্ধ কুড়ি বছর, সাক্ষাৎ পেয়ে কী করলেন ইমরান? ক্যাটরিনার জন্যই সলমনের সঙ্গে সম্পর্কে দূরত্ব, ইদে স্বামীকে নিয়ে ভাইজানের বাড়িতে আলিয়া! রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২৬ ১৬ মাসের মেয়েকে বাড়িতে একা রেখে ছুটি কাটাতে যান মা, না খেয়ে, জল না পেয়ে মৃত্যু! সাজা যাবজ্জীবন রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ পুঠিয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেফতার ৩ ঈদের সাথে যুক্ত হওয়া নববর্ষের উচ্ছ্বাসে বিনোদন স্পট পরিপূর্ণ মহানগরীতে সাজা-সহ ৫টি ওয়ারেন্টভূক্ত পলাতক আসামী গ্রেফতার, পুলিশের উপর হামলা!
রাজশাহীতেও কারিগরিমুক্ত নার্সিংয়ের দাবি

রাজশাহীতেও কারিগরিমুক্ত নার্সিংয়ের দাবি

রাজশাহীতেও কারিগরিমুক্ত নার্সিংয়ের দাবি
রাজশাহীতেও কারিগরিমুক্ত নার্সিংয়ের দাবি

নিজস্ব প্রতিবেদক: কারিগরি বোর্ডের পেশেন্ট কেয়ার টেকনোলোজি কোর্সের শিক্ষার্থীদের বাংলাদেশ নার্সিং কাউন্সিল থেকে লাইসেন্স প্রদানের সিদ্ধান্ত বাতিলের দাবিতে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানের মতো রাজশাহীতেও প্রতিবাদী মানববন্ধন পালন করা হয়েছে।

বুধবার (১০ ফেব্রুয়ারি) সকাল ১০ টা থেকে দুপুর ১২টা পর্যন্ত প্রায় দুই ঘণ্টাব্যাপী নগরীর ঘোষপাড়া এলাকায় রাজশাহী মেডিকেল কলেজের সামনে কয়েক হাজার নার্সিং শিক্ষার্থীদের অংশগ্রহণে এ কর্মসূচি পালিত হয়।

বাংলাদেশ স্টুডেন্ট নার্সেস এন্ড মিডওয়াইফস সম্মিলিত পরিষদ, ইন্টার্ন নার্স এসোসিয়েশন, রাজশাহী বিভাগীয় স্টুডেন্ট নার্সেস এসোসিয়েশন, নাটোর নার্সেস এসোসিয়েশনসহ আরো কয়েকটি সংগঠন কর্মসূচিতে একাত্মতা পোষণ করে অংশ নেয়। এছাড়া রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় অধীভূক্ত রাজশাহী নার্সিং কলেজ, ইসলামী ব্যাংক নার্সিং কলেজ, উদয়ন নার্সিং কলেজ, মির্জা নার্সিং কলেজ, শাহ মখদুম নার্সিং কলেজসহ বিভিন্ন বেসরকারি নার্সিং কলেজ ও নার্সিং ইন্সটিটিউটের শিক্ষার্থীরা প্রতিবাদী কর্মসূচিতে অংশ নিতে রাজপথে নেমে আসেন।

বাংলাদেশ স্টুডেন্ট নার্সেস এন্ড মিডওয়াইফস সম্মিলিত পরিষদ রাজশাহী মহানগর শাখার সাধারণ সম্পাদক কুদরত-ই এলাহীর সঞ্চালনায় এবং সংগঠনটির আহবায়ক মো. আরিফুজ্জামান আরিফের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন- ডিপ্লোমা নার্সেস স্টুডেন্ট এসোসিয়েশনের রাজশাহী বিভাগীয় সভাপতি আজিজুর রহমান, বিএনএ’র সাধারণ সম্পাদক খলিলুর রহমান, স্টুডেন্ট নার্সেস এন্ড মিডওয়াইফস সম্মিলিত পরিষদ রাজশাহী মহানগর শাখার সহঃ সভাপতি আরিফুল ইসলাম, মো. জসিম উদ্দীন, স্টুডেন্ট ওয়েলফেয়ার এসোসিয়েশনের সহঃ সভাপতি রেজিয়া পারভিন, রাজশাহী নার্সিং কলেজের শিক্ষার্থী মোছা. সাথী খাতুন প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, নার্সিং পেশাকে ধ্বংসের হাত থেকে রক্ষা করতে হবে। একটি মহল এ পেশার সুনাম নষ্ট করতে উঠেপড়ে লেগেছে। কারিগরি বোর্ডের পেশেন্ট কেয়ার টেকনোলোজি কোর্সের শিক্ষার্থীদেরও দেয়া হয়েছে নার্সের লাইসেন্স। যা সম্পূর্ণ অযৌক্তিক ও হাস্যকর। এমন সিদ্ধান্ত মহান নার্সিং পেশাকে নিয়ে ষড়যন্ত্রেরই একটি অংশ বলেও উল্লেখ করেন তারা।

বক্তারা জানান, ৫ ফেব্রুয়ারি বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের অধীনস্থ শিক্ষার্থীদের স্থগিত হওয়া কমপ্রিহেনসিভ লাইসেন্স পরীক্ষা আটকে থাকায় জটিলতা সৃষ্টি হয়েছে। অবিলম্বে এ পরীক্ষা নেয়ার দাবি জানিয়ে ফ্যামিলি ওয়েলফেয়ার ভিজিটরদের (এফডব্লিউভি) ডিপ্লোমা ইন মিডওয়াইফারির সমমান দেয়ারও প্রতিবাদ জানান নার্সিং শিক্ষার্থীরা। অবিলম্বে দাবি কার্যকর না হলে কঠোর লাগাতার আন্দোলনের হুঁশিয়ারী দেয়া হয়। এ দিনের কর্মসূচিতে পেশেন্ট কেয়ার টেকনোলোজি কোর্সের শিক্ষার্থীদের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান সম্বলিত ফেস্টুন প্রদর্শন করা হয়।

মতিহার বার্তা ডট কম: ১০  ফেব্রয়ারি ২০২১

খবরটি শেয়ার করুন..

Leave a Reply