শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
রাসিকের পরিবেশ উন্নয়ন স্থায়ী কমিটির সভা অনুষ্ঠিত

রাসিকের পরিবেশ উন্নয়ন স্থায়ী কমিটির সভা অনুষ্ঠিত

রাসিকের পরিবেশ উন্নয়ন স্থায়ী কমিটির সভা অনুষ্ঠিত
রাসিকের পরিবেশ উন্নয়ন স্থায়ী কমিটির সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার: রাসিকের পরিবেশ উন্নয়ন স্থায়ী কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকেল ৪ টায় সরিৎ দত্ত গুপ্ত সভাকক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন পরিবেশ উন্নয়ন স্থায়ী কমিটির সভাপতি ও ২২নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল হামিদ সরকার টেকন।

সভায় সভাপতির বক্তব্যে আব্দুল সরকার টেকন বলেন, সবুজ, পরিচ্ছন্ন মহানগরী রাজশাহী। যার সুনাম দেশব্যাপী ইতোমধ্যে ছড়িয়ে পড়েছে। দেশি বিদেশী আগন্তুক এ নগরীর পরিবেশের ব্যাপক প্রশংসা করে থাকেন।

মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের গতিশীল নেতৃত্বে মহানগরীর ব্যাপক উন্নয়ন কর্মকান্ড অব্যাহত আছে। তিনি এ নগরীকে সুন্দরভাবে সাজিয়ে তুলতে সকল ক্ষেত্রে দৃষ্টি রেখেছেন।

নগরীর পরিবেশের আরো উন্নয়নে ব্যাপক কর্মকান্ড গ্রহণ করেছে রাজশাহী সিটি কর্পোরেশন। ইতোমধ্যে রাস্তার আইল্যান্ড, ফুটপাতে ও মহানগরীর গুরুত্বপূর্ণ ফাঁকা জায়গায় ৩৪,৮৩৬টি শোভাবর্ধক ফুলের চারা রোপণ করা হয়েছে। এছাড়া ৭,৩৩৩টি ফলজ, ঔষধি গাছ ৩৯জন কাউন্সিলর এর মাঝে বিতরণের মাধ্যমে রোপণ করা হয়েছে। নগরীতে রোপিত গাছের সংখ্যা প্রায় ৪২ হাজার। প্রতিটি ওয়ার্ডে কাউন্সিলরদের প্রত্যেককে বিভিন্ন প্রজাতির ১৮৮টি করে গাছ বিতরণ করা হয়েছে। বৃক্ষরোপণসহ পরিচর্যা কার্যক্রম অব্যাহত রয়েছে।

সভায় বৃক্ষরোপন কর্মীর মাঠ পর্যায়ে কাজ করার সময় জটিল রোগ/দূর্ঘটনার শিকার হলে আর্থিক সহায়তার করণীয় আলোচনা করা হয়। এছাড়াও নওদাপাড়ায় অবস্থিত রাজশাহী শিশু পার্কের সম্মুখে ফাঁকা জায়গায় নার্সারী স্থাপনে করণীয় বিষয়ে আলোচনা করা হয়।

সভায় রাসিকের পরিবেশ উন্নয়ন স্থায়ী কমিটির সদস্য ৮নং সংরক্ষিত আসনের কাউন্সিলর নাদিরা বেগম, পরিবেশ উন্নয়ন কর্মকর্তা সৈয়দ মাহমুদ, উদ্ভিদ তত্ত্ববিদ শেখ হেলিনা বুলবুল, পরিবেশ উন্নয়ন সহকারী জুবায়ের হোসেন, সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

মতিহার বার্তা ডট কম: ১০  ফেব্রয়ারি ২০২১

খবরটি শেয়ার করুন..

Leave a Reply