শিরোনাম :
প্রেমিকার বাড়ির সামনে বিষপানে প্রেমিকের মৃত্যু; বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য ‘শাড়ি ক্যানসার’ কেন হয়? তার উপসর্গই বা কী? জানালেন চিকিৎসক ডায়াবেটিকেরাও ভাত খেতে পারেন, তবে মানতে হবে কিছু নিয়ম মল্লিকার সঙ্গে চুমু বিতর্ক, মুখ দেখাদেখি বন্ধ কুড়ি বছর, সাক্ষাৎ পেয়ে কী করলেন ইমরান? ক্যাটরিনার জন্যই সলমনের সঙ্গে সম্পর্কে দূরত্ব, ইদে স্বামীকে নিয়ে ভাইজানের বাড়িতে আলিয়া! রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২৬ ১৬ মাসের মেয়েকে বাড়িতে একা রেখে ছুটি কাটাতে যান মা, না খেয়ে, জল না পেয়ে মৃত্যু! সাজা যাবজ্জীবন রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ পুঠিয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেফতার ৩ ঈদের সাথে যুক্ত হওয়া নববর্ষের উচ্ছ্বাসে বিনোদন স্পট পরিপূর্ণ
৫০ বছর পর রাবি পশ্চিম পাড়া পরিবারে মিলন মেলা অনুষ্ঠিত

৫০ বছর পর রাবি পশ্চিম পাড়া পরিবারে মিলন মেলা অনুষ্ঠিত

৫০ বছর পর রাবি পশ্চিম পাড়া পরিবারে মিলন মেলা অনুষ্ঠিত
৫০ বছর পর রাবি পশ্চিম পাড়া পরিবারে মিলন মেলা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয় পশ্চিম পাড়ায় দীর্ঘ ৫০ বছরের বেশি সময় স্টাফরা বসবাস করে আসছিলো।

স্বাধীনতার পূর্ব থেকে বসবাস করা ২৪ টা পরিবার একটা আত্মীয়তার বন্ধনে আবদ্ধ ছিলো। ২০০৭ সালের দিকে তখনকার প্রশাসন ফিকস্ট নামক একটা নিয়ম করে বসে। তাৎক্ষণিক কর্মচারী গুলো পড়ে বিপাকে। নিয়ম হচ্ছে কেউ ৩/৪ বছরের বেশি বাড়িতে থাকতে পারবে না।

২৪ টা পরিবার তখন পাশের এলাকায় ভাড়া বা কেউ কেউ কেনা জমিতে বসবাস শুরু করে। কিন্তু দীর্ঘ সময় বসবাস করার জন্য একে অন্যকে ভুলতে পারিনি।

নাতি নাতনিরা একটা ফেসবুক পেজ খুলে যার নাম দেয় বাপ দাদার পশ্চিম পাড়া। সেটা বেশ সাড়া ফেলে অন্যান্যদের। জানতে বা খোঁজ খবর নেওয়ার একটা সুযোগ পেয়ে যায়। অনেক দিন পরিকল্পনা করে তারা একটা মিলন মেলার আয়োজন করে।

২৪ টা পরিবার আজ শুক্রুবার এক মিলন মেলার আয়োজন করে। স্মৃতি চারণ থেকে মারা যাওয়া মুরব্বিদের জন্য দোয়া করে। দোয়া পরিচালোনা করেন পশ্চিম পাড়া ছোট মসজিদের পেশ ইমাম আলী হোসেন। বাচ্চাদের খোলা-ধুলা সহ বড়দের নানান বিনোদনের ব্যবস্থা ছিলো।

খেলা শেষে লাটারির ব্যবস্থা ছিলো। চতুর্ প্রজন্ম এ আয়োজন করে। তরুণদের উৎসাহিত করে বক্তব্য রাখেন মো: সাইফুল ইসলাম ও সাইফুল ইসলাম আলম। উপস্থপনায় ছিলেন রেন্টু। পৃষ্টপোষকতায় ছিলেন রাজিব। সামান্য চাঁদা ধার্ করে দুপুরের খাওয়া দাওয়ার ব্যবস্থা করা হয়। উক্ত অনুষ্ঠানটি প্রতি বছর করার পরিকল্পনা করা হয়।

মতিহার বার্তা ডট কম: ১২  ফেব্রয়ারি ২০২১

খবরটি শেয়ার করুন..

Leave a Reply