শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
করোনাকালেও রাজশাহী বিভাগে জনতা ব্যাংকে বেড়েছে আমানত

করোনাকালেও রাজশাহী বিভাগে জনতা ব্যাংকে বেড়েছে আমানত

করোনাকালেও রাজশাহী বিভাগে জনতা ব্যাংকে বেড়েছে আমানত
করোনাকালেও রাজশাহী বিভাগে জনতা ব্যাংকে বেড়েছে আমানত

নিজস্ব প্রতিবেদক : করোনাভাইরাস পরিস্থিতিতে অনেকটাই স্থবির হয়ে পড়ে বিশ্ব অর্থনীতি। তবে এই ক্রান্তিকালেও জনতা ব্যাংক লিমিটেডের রাজশাহী বিভাগে বেড়েছে গ্রাহকের আমানতের পরিমাণ।

শুক্রবার ব্যাংকটির রাজশাহী বিভাগীয় ব্যবস্থাপক সম্মেলনে এই তথ্য জানানো হয়েছে।

রাজশাহীর চারঘাট উপজেলার সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমীর চেমনি মেমোরিয়াল হলে এই সম্মেলন অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে জানানো হয়, ২০২০ সালে রাজশাহী বিভাগে আমানত সংগ্রহের লক্ষ্যমাত্রা ছিল ৪ হাজার ৭০ কোটি টাকা। তবে অর্জন হয়েছে ৪ হাজার ৩৯৬ কোটি ৩৪ লাখ টাকা। ২০১৯ সালে আমানত সংগ্রহ হয়েছিল ৩ হাজার ৬১০ কোটি ১৫ লাখ টাকা।

২০১৯ সালে রাজশাহী বিভাগের ১৪৮টি শাখার মধ্যে লাভ করেছে ১৪৩টি। ২০২০ সালে মুনাফা অর্জনকারী শাখার সংখ্যা আরও দুটি বেড়েছে। ২০২০ সালে ব্যাংকটি রাজশাহী বিভাগে ৮২ কোটি ১৫ লাখ টাকা লাভ করেছে। ২০১৯ সালে লাভের পরিমাণ ছিল ৬৯ কোটি ৯২ লাখ টাকা।

এমন অর্জনে বিভাগীয় ব্যবস্থাপক সম্মেলনে সন্তোষ প্রকাশ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ব্যাংকের এমডি ও সিইও বীর মুক্তিযোদ্ধা আব্দুছ ছালাম আজাদ। তিনি বলেন, ব্যাংকের সকল স্তরের কর্মকর্তার আন্তরিক প্রচেষ্টায় করোনাকে পাশ কাটিয়ে এগিয়ে যাওয়া সম্ভব হয়েছে। তিনি ব্যাংকের ২০২১ সালের বিভিন্ন সূচকের টার্গেট অর্জনে কর্মকৌশল সম্পর্কে নির্দেশনা দেন।

ব্যবস্থাপক সম্মেলনে মুঠোফোনে বক্তব্য দেন ব্যাংকের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ড. এসএম মাহফুজুর রহমান। তিনি বলেন, ব্যাংকিংখাতে অনেক অনিয়ম হচ্ছে। অনেক ভাল মানুষও নিজের সুনাম রক্ষা করতে পারছেন না। এতে সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে। আশা করি, জনতা ব্যাংকের কর্মকর্তারা নিজের সততা বজায় রেখে কাজ করবেন। তাহলে কোন দুর্যোগ এই ব্যাংকে স্পর্শ করতে পারবে না।

সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক আব্দুল জব্বার। সভাপতিত্ব করেন ব্যাংকের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের জেনারেল ম্যানেজার সাখাওয়াত হোসেন। তিনি ২০২০ সালের ব্যবসায়িক তথ্য-উপাত্ত উপস্থাপন করেন। অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জনতা ব্যাংকের প্রধান কার্যালয়ের জেনারেল ম্যানেজার শহিদুল ইসলাম, মাসফিউল বারি, আবুল মনসুর, ময়মনসিংহ বিভাগের জেনারেল ম্যানেজার মো. কামরুজ্জামান, অবসরপ্রাপ্ত মহাব্যবস্থাপক আরিফুর রহমান আকন্দ প্রমুখ। সম্মেলনে রাজশাহী বিভাগের সাতটি এরিয়ার সাতজন এরিয়া প্রধান এবং ১৪৮টি শাখার শাখা ব্যবস্থাপক ও অন্যান্য নির্বাহীবৃন্দ অংশ নেন।

অনুষ্ঠান সঞ্চালনা করেন জনতা ব্যাংকের রাজশাহী এরিয়া অফিসের ডিজিএম তাপস কুমার মজুমদার, বিভাগীয় অফিসের এসপিও আনজুমান আফরোজ এবং পিও শফিকুল ইসলাম। সম্মেলনের শেষে মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত, নৃত্য ও গম্ভীরা পরিবেশন করা হয়।

মতিহার বার্তা ডট কম: ১২  ফেব্রয়ারি ২০২১

খবরটি শেয়ার করুন..

Leave a Reply