শিরোনাম :
তরমুজ শুধু খেলে হবে না, গরমে মাখতেও পারেন লজ্জা ঢাকতে শেষমেশ গদি জড়িয়ে ছুটলেন উরফি! ভিডিয়ো ফাঁস হতেই চার দিকে শুরু শোরগোল কাফতান পরা মানেই কি অন্তঃসত্ত্বা হওয়ার খবরে সিলমোহর? প্রশ্ন তুললেন পরিণীতি চোপড়া অনাবাসিক শিক্ষার্থীদের বঞ্চিত করে শ্রেণি বৈষম্য করেছে রাবি প্রশাসন! তানোর ইউএনও’র বিরুদ্ধে শিক্ষকের মামলা, তোলপাড় তরুণী সন্ধ্যা রানী হত্যাকান্ডের রহস্য উন্মোচন; সৎ ভাই ও তার বন্ধু গ্রেফতার রাজশাহী বিভাগীয় তায়কোয়ানদো এসোসিয়েশনের ইফতার ও দোয়া মাহফিল- ২০২৪ রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২১ মহানগরীর ছোটবনগ্রামে লোন দেওয়ার নামে প্রতারণা, প্রতারক তাওহীদ খান আটক নৌবাহিনীর প্রধানের সাথে রাসিক মেয়রের সাক্ষাৎ ও মতবিনিময়
রাজপথের আন্দোলনের মাধ্যমেই সরকারের পতন হবে, রাজশাহীতে বিভাগীয় সমাবেশে বিএনপি নেতারা

রাজপথের আন্দোলনের মাধ্যমেই সরকারের পতন হবে, রাজশাহীতে বিভাগীয় সমাবেশে বিএনপি নেতারা

রাজপথের আন্দোলনের মাধ্যমেই সরকারের পতন হবে, রাজশাহীতে বিভাগীয় সমাবেশে বিএনপি নেতারা
রাজপথের আন্দোলনের মাধ্যমেই সরকারের পতন হবে, রাজশাহীতে বিভাগীয় সমাবেশে বিএনপি নেতারা

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে আয়োজিত বিএনপির বিভাগীয় সমাবেশে নেতারা বলেছেন, অনেক স্বৈরাচারের পতন হয়েছে। ফেরাউনের পতন হয়েছে। বর্তমান আ’লীগ সরকারেরও পতন হবে। রাজপথের আন্দোলনের মাধ্যমেই এই স্বৈরাচার সরকারের পতন ঘটানো হবে। এজন্য নেতাকর্মীদের প্রস্তত থাকতে হবে।

মঙ্গলবার (২ মার্চ) বিকেলে রাজশাহী নগরীর নাইস কনভেনশন সেণ্টার চত্বরে নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় নির্বাচন অনুষ্ঠানসহ বিভিন্ন দাবিতে বিএনপির বিভাগীয় সমাবেশে নেতারা এসব কথা বলেন।

এতে প্রধান অতিথির বক্তব্যে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, পৃথিবীতে অনেক স্বৈরাচারের পতন হয়েছে। ফেরাউনের পতন হয়েছে। বর্তমান ক্ষমতাসীন আ’লীগ সরকারেরও পতন হবে। তিনি বলেন, রাজপথের আন্দোলনের মাধ্যমেই এই স্বৈরাচার সরকারের পতন ঘটানো হবে। এজন্য নেতাকর্মীদের প্রস্তত থাকতে হবে। বিএনপি নেতা টুকু বলেন, সরকার আল জাজিরার খবরকে মিথ্যা বলেছে। সরকার কী ধোয়া তুলসী পাতা- কোনো অপরাধ করে না।

তিনি আরো বলেন, গণতন্ত্র হারিয়ে যাওয়ার জিনিস নয়। জীবনের শেষ রক্ত বিন্দু দিয়ে হলেও গণতন্ত্র ফিরিয়ে আনবো। মঞ্চে উপবিষ্ট বিএনপি নেতা ইশরাক হোসেন ও তাবিথ আউয়ালকে দেখিয়ে তিনি বলেন, আজকের তরুণরাই তারেক রহমানের নেতৃত্বে এদেশের গণতন্ত্র ফিরিয়ে আনবে ইনশাল্লাহ।

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, রাজশাহী মহানগর বিএনপির সভাপতি ও সাবেক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক মেয়র মিজানুর রহমান মিনু, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, বিএনপির যুগ্ম মহাসচিব ও বরিশাল সিটি করপোরেশনের মেয়র প্রার্থী অ্যাডভোকেট মো: মজিবর রহমান সরোয়ার, চট্রগ্রাম সিটির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন, খুলনা সিটির মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু, ঢাকা উত্তর সিটির মেয়র প্রার্থী তাবিথ আউয়াল, ঢাকা দক্ষিণ সিটির মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন, বিএনপির যুগ্ম মহাসচিব হারুন অর রশিদ এমপি ও বিএনপির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু।

পথে পথে পুলিশি বাধার অভিযোগ : রাজশাহী থেকে সব রুটেই যাত্রীবাসী বাস চলাচল সোমবার সকাল থেকেই বন্ধ ছিল। তারপরও সবকিছু উপেক্ষা করে বিকল্প যানবাহন ও পায়ে হেঁটে রাজশাহীতে বিএনপির বিভাগীয় সমাবেশে আসেন নেতাকর্মীরা। তবে সমাবেশে আসতে পথে পথে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের বাধা দেওয়া হয়েছে বলে অভিযোগ করেন নেতারা।

নওগাঁর ধামুরহাট থানা যুবদলের আহ্বায়ক তৌহিদুল ইসলাম জানান, আমরা মাইক্রোবাস ভাড়া করেছিলাম। শেষ মুহূর্তে চালকরা জানিয়েছেন, তারা আসতে পারবেন না। চাপ আছে। পরে পাঁচটি মোটরসাইকেলে ১০ জন এবং একটি সিএনজিচালিত অটোরিকশায় চার জন আমরা রাজশাহীতে এসেছি। মোড়ে মোড়ে আমাদের আটকে তল্লাশি করা হয়। আমরা একসঙ্গে আসতে পরিনি। আলাদা আলাদা এসেছি। নওগাঁয় নওহাটা মোড়ে এবং রাজশাহীতে নওদাপাড়ায় আমাদের জিজ্ঞাসাবাদ করা হয়েছে। সমাবেশের কথা না বলে নানা অজুহাত দিয়ে আসতে হয়েছে। আমাদের অনেক নেতা আসতে পারেননি।

গোদাগাড়ী উপজেলা বিএনপি’র কয়েকজন নেতাকর্মী জানান, তারা ২৭ কিলোমিটার পায়ে হেঁটে রাজশাহীতে এসেছেন। কিছু দূর পর পর তাদের পকেটে হাত দিয়ে তল্লাশি করা হয়। জেরা করা হয়েছে কোথায় থেকে এসেছেন, কোথায় যাবেন।

পবা উপজেলার কয়েকজন নেতাকর্মী জানান, আমরা মোটরসাইকেল নিয়ে কয়েকজন নেতাকর্মী সমাবেশে আসছিলাম। আমাদের কাছে ড্রাইভিং লাইসেন্স, হেলমেটসহ সকল কাগজপত্র ছিল। কিন্তু কোনো কারণ ছাড়াই আমাদেরকে সমাবেশস্থলে পৌঁছাতে দেয়া হয়নি।

রাজশাহী মহানগর বিএনপির সভাপতি ও সাবেক সিটি মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল বলেন, আমরা এর আগে বিভাগীয় সমাবেশ করেছি। তখনও বাধা দেয়া হয়েছে। এটি আসলে নতুন কিছু নয়। তবে বাধা উপেক্ষা করে সব জেলা থেকেই আমাদের নেতাকর্মীরা রাজশাহীতে এসেছেন। নাইস কনভেনশন সেন্টারসহ পুরো এলাকা জনসমুদ্রে পরিণত হয়েছে।

বাধার মুখে তাবিথ আউয়াল : রাজশাহীর সমাবেশে যাওয়ার পথে পুলিশি বাধার মুখে পড়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের সাবেক মেয়র প্রার্থী তাবিথ আউয়াল। মঙ্গলবার ঢাকা থেকে রাজশাহীর সমাবেশ স্থলে যাওয়ার পথে পুঠিয়াতে পুলিশ তার গাড়িবহর আটকায় এবং সেখানে তাকে রাজশাহীতে না যাওয়ার জন্য অনুরোধ জানায় পুলিশ। এসময় পুলিশের সঙ্গে তাবিথ আউয়াল সমর্থকদের বাকবিত-া হয়। বিএনপি নেতা তাবিথ আউয়াল বলেন, সমাবেশে যোগ দিতে রাজশাহীতে আসার পথে দুপুর ১টায় পুঠিয়া উপজেলায় আমাকে বাধা দেওয়া হয়েছে। আমার সাথে আরও ১০ জন নেতাকর্মী ছিলেন। পরে প্রায় আধাঘণ্টা পর আমাকে পুঠিয়া থেকে রাজশাহীতে আসতে দেয়া হয়েছে। এছাড়া আমার পিছনে আরও একটি গাড়িতে ১০ জন নেতাকর্মী ছিলেন। তাদেরকে আটকে দেয়া হয়।

তিনি আরও বলেন, শুধু পুঠিয়াতে নয়, রাজশাহীতে আসতে বিভিন্ন জেলার প্রবেশমুখে নেতাকর্মীদের বাধা দেয়াসহ নানাভাবে হয়রানি করা হয়।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply