শিরোনাম :
প্রেমিকার বাড়ির সামনে বিষপানে প্রেমিকের মৃত্যু; বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য ‘শাড়ি ক্যানসার’ কেন হয়? তার উপসর্গই বা কী? জানালেন চিকিৎসক ডায়াবেটিকেরাও ভাত খেতে পারেন, তবে মানতে হবে কিছু নিয়ম মল্লিকার সঙ্গে চুমু বিতর্ক, মুখ দেখাদেখি বন্ধ কুড়ি বছর, সাক্ষাৎ পেয়ে কী করলেন ইমরান? ক্যাটরিনার জন্যই সলমনের সঙ্গে সম্পর্কে দূরত্ব, ইদে স্বামীকে নিয়ে ভাইজানের বাড়িতে আলিয়া! রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২৬ ১৬ মাসের মেয়েকে বাড়িতে একা রেখে ছুটি কাটাতে যান মা, না খেয়ে, জল না পেয়ে মৃত্যু! সাজা যাবজ্জীবন রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ পুঠিয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেফতার ৩ ঈদের সাথে যুক্ত হওয়া নববর্ষের উচ্ছ্বাসে বিনোদন স্পট পরিপূর্ণ
মিশিগানের সাথে রাজশাহীর মিল খুঁজে পেলেন মিলার

মিশিগানের সাথে রাজশাহীর মিল খুঁজে পেলেন মিলার

মিশিগানের সাথে রাজশাহীর মিল খুঁজে পেলেন মিলার
মিশিগানের সাথে রাজশাহীর মিল খুঁজে পেলেন মিলার

নিজস্ব প্রতিবেদক: মার্কিন যুক্তরাষ্ট্রের উত্তরাঞ্চলে অবস্থিত মিশিগান শহরের সাথে রাজশাহী শহরের বেশ মিল খুঁজে পেয়েছেন বাংলাদেশে নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার।

বৃহস্পতিবার রাজশাহী সফরকালে মার্কিন রাষ্ট্রদূত সাংবাদিকদের কাছে এ কথা জানিয়েছেন।

এ দিন তিনি রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। দুপুর ১২টায় নগর ভবনে মেয়র দপ্তরকক্ষে তাদের সাক্ষাৎ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সাক্ষাৎ শেষে রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার সাংবাদিকদের বলেন, মিশিগান শহরের সাথে রাজশাহীর বেশ মিল রয়েছে। রাজশাহীতে থেকে অনেক পন্য আমদানি-রপ্তানির সুযোগ আছে।

তিনি বলেন, বাংলাদেশ এখন বিশ্বের শীর্ষ দুই দেশের একটি যারা স্নাতকোত্তর, পিএইচডি ও হার্ড সায়েন্সের ডিগ্রি অর্জনের জন্য বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী পাঠাচ্ছে। সেকারণে শিক্ষা আদান-প্রদানের উপর অর্থাৎ কীভাবে আরও বেশি বাংলাদেশী শিক্ষার্থী যুক্তরাষ্ট্রে যেতে পারে এবং সেখানকার শিক্ষার্থী এখানে আসতে পারে সেক্ষেত্রে বেশি গুরুত্ব দেয়া হচ্ছে। সিস্টার সিরিজ প্রোগ্রামে আওতায় অনুষদ ও শিক্ষকদের পড়াশোনায় অতিরিক্ত বিনিয়োগ কিভাবে করা যায় সে বিষয়েও নজর দেয়া হচ্ছে বলেও জানান তিনি।

এর আগে নগর ভবনে গেলে রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলারকে ফুলেল শুভেচ্ছা জানান সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। এরপর রাজশাহীর উন্নয়ন, ব্যবসা-বাণিজ্য, শিক্ষা, সংস্কৃতি সহ বিভিন্ন বিষয় আলোচনা করেন।

এ সময় রাজশাহী সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন, ভারপ্রাপ্ত সচিব মো. আলমগীর কবির, প্রধান প্রকৌশলী শরিফুল ইসলাম, প্রধান রাজস্ব কর্মকর্তা আবু সালেহ নূর-ঈ সাঈদ, বাজেট কাম হিসাব রক্ষণ কর্মকর্তা শফিকুল ইসলাম খান প্রমুখ উপস্থিত ছিলেন।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply