শিরোনাম :
প্রেমিকার বাড়ির সামনে বিষপানে প্রেমিকের মৃত্যু; বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য ‘শাড়ি ক্যানসার’ কেন হয়? তার উপসর্গই বা কী? জানালেন চিকিৎসক ডায়াবেটিকেরাও ভাত খেতে পারেন, তবে মানতে হবে কিছু নিয়ম মল্লিকার সঙ্গে চুমু বিতর্ক, মুখ দেখাদেখি বন্ধ কুড়ি বছর, সাক্ষাৎ পেয়ে কী করলেন ইমরান? ক্যাটরিনার জন্যই সলমনের সঙ্গে সম্পর্কে দূরত্ব, ইদে স্বামীকে নিয়ে ভাইজানের বাড়িতে আলিয়া! রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২৬ ১৬ মাসের মেয়েকে বাড়িতে একা রেখে ছুটি কাটাতে যান মা, না খেয়ে, জল না পেয়ে মৃত্যু! সাজা যাবজ্জীবন রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ পুঠিয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেফতার ৩ ঈদের সাথে যুক্ত হওয়া নববর্ষের উচ্ছ্বাসে বিনোদন স্পট পরিপূর্ণ
প্রতিবন্ধী যুবকের কেক তৈরির নতুন রেকর্ড

প্রতিবন্ধী যুবকের কেক তৈরির নতুন রেকর্ড

প্রতিবন্ধী যুবকের কেক তৈরির নতুন রেকর্ড
প্রতিবন্ধী যুবকের কেক তৈরির নতুন রেকর্ড

অনলাইন ডেস্ক: ঈশ্বরদীতে প্রতিবন্ধী এক যুবকের আন্তরিক প্রচেষ্টায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে তৈরি করা হয়েছে ১২০ ফুট দৈর্ঘ্যের বিশালাকৃতির সুদৃশ্য একটি কেক। কেকটির ওজন ৮০০ পাউন্ড। ওই যুবকের দাবি, তার তৈরি কেকটি রেকর্ড সৃষ্টি করতে যাচ্ছে দেশের ইতিহাসে সবচেয়ে বড় কেক হিসেবে।

বুধবার (১৭ মার্চ) রাত ৮টায় জাঁকজমকপূর্ণ আয়োজনে কেকটি আনুষ্ঠানিকভাবে কেটে মুজিব শতবর্ষের ব্যতিক্রমী আয়োজনের উদ্বোধন করবেন পাবনা-৪ আসনের সাংসদ বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব নুরুজ্জামান বিশ্বাস।

ঈশ্বরদী পৌর এলাকার মধ্য অরনকোলার আলহাজ ক্যাম্প বাসিন্দা এই যুককের নাম মো. হিরক আহমেদ। তার একটি হাত নেই। শারীরিক প্রতিবন্ধী হওয়া সত্ত্বেও বাঙালি জাতির স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা, ভালোবাসা ও মমত্ববোধের টানে তিনি নিজ খরচে ব্যতিক্রমী বিশালাকৃতির কেকটি তৈরি করেছেন। মুজিব জন্ম শতবার্ষিকী অনুষ্ঠানে সবাইকে উপহার দিতে ‘শামসুর রহমান শরিফ হোমিওপ্যাথি মেডিকেল কলেজ’ মাঠে রাতে কেকটি কাটা ও প্রদর্শনীর আয়োজন করেছেন। বিশাল কেকটি দেখতে দুপুরে পর থেকে দুর দুরান্তের মানুষ এলাকায় ভিড় জমাচ্ছেন।

হিরক আহমেদ জানান, বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে তার প্রতি ভালোবাসার বহিঃপ্রকাশ হিসেবে কেকটি তৈরি করেছি। তিনি বলেন, “আমি ক্ষুদ্র একটি ব্যবসা করি। আমার সামর্থ্য নেই বড় আয়োজন করার। তবু নিজের গচ্ছিত কিছু অর্থ দিয়ে বঙ্গবন্ধুর জন্মদিনে কিছু করতে পেরে নিজেকে ধন্য মনে করছি।”

শামসুর রহমান শরিফ হোমিওপ্যাথি মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. আরিফুল শরীফ রাজা বলেন, এই কলেজ প্রাঙ্গণে কেকটি কাটা হচ্ছে- যা সত্যিই গর্বের। ইতিপূর্বে ৮০ ফুট দৈর্ঘ্যের কেক দেখা গেলেও এটি এ যাবতকালের দেশের সবচেয়ে বড় কেক হবে বলে মনে হচ্ছে।

উল্লেখ্য, গত বছরের ২৭ ফেব্রুয়ারি রাজধানী ঢাকায় পথশিশুদের জন্য ডিপ্লোমা কোম্পানি ৬২০ পাউন্ডের একটি কেক তৈরি করেছিল। যেটি ছিল দেশের সবচেয়ে বড় কেক তৈরির রেকর্ড। ঈশ্বরদীর প্রতিবন্ধী যুবক হিরক আহমেদ ৮০০ পাউন্ডের কেক বানিয়ে নতুন রেকর্ড সৃষ্টি করল। অধিকার

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply