শিরোনাম :
প্রেমিকার বাড়ির সামনে বিষপানে প্রেমিকের মৃত্যু; বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য ‘শাড়ি ক্যানসার’ কেন হয়? তার উপসর্গই বা কী? জানালেন চিকিৎসক ডায়াবেটিকেরাও ভাত খেতে পারেন, তবে মানতে হবে কিছু নিয়ম মল্লিকার সঙ্গে চুমু বিতর্ক, মুখ দেখাদেখি বন্ধ কুড়ি বছর, সাক্ষাৎ পেয়ে কী করলেন ইমরান? ক্যাটরিনার জন্যই সলমনের সঙ্গে সম্পর্কে দূরত্ব, ইদে স্বামীকে নিয়ে ভাইজানের বাড়িতে আলিয়া! রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২৬ ১৬ মাসের মেয়েকে বাড়িতে একা রেখে ছুটি কাটাতে যান মা, না খেয়ে, জল না পেয়ে মৃত্যু! সাজা যাবজ্জীবন রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ পুঠিয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেফতার ৩ ঈদের সাথে যুক্ত হওয়া নববর্ষের উচ্ছ্বাসে বিনোদন স্পট পরিপূর্ণ
সাংবাদিক রাব্বানীকে হুমকি রেল কর্মচারী মনুর, সাংবাদিক নেতৃবৃন্দের প্রতিবাদ

সাংবাদিক রাব্বানীকে হুমকি রেল কর্মচারী মনুর, সাংবাদিক নেতৃবৃন্দের প্রতিবাদ

সাংবাদিক রাব্বানীকে হুমকি রেল কর্মচারী মনুর, সাংবাদিক নেতৃবৃন্দের প্রতিবাদ
সাংবাদিক রাব্বানীকে হুমকি রেল কর্মচারী মনুর, সাংবাদিক নেতৃবৃন্দের প্রতিবাদ

স্টাফ রিপোর্টার : রাজশাহী রিপোর্টার্স ইউনিটির (আরআরইউ) সিনিয়র সহসভাপতি এবং দৈনিক খোলা কাগজ ও দৈনিক বার্তার স্টাফ রিপোর্টার মাসুদ রানা রাব্বানীকে হুমকি দিয়েছেন পশ্চিমাঞ্চল রেলওয়ে রাজশাহীর সহকারী প্রকৌশল দফতরের ফেন্সিং মেট মনোয়ার হোসেন মনু।

মঙ্গলবার বিকেল ৫টা ৩৭ মিনিটে মুঠোফোনে কল দিয়ে তিনি এই হুমকি দেন। এসময় সাংবাদিক রাব্বানীকে তিনি দেখে নেয়া হবে বলে প্রাণনাশের হুমকি দেন।

এ ঘটনায় জীবনের নিরাপত্তা চেয়ে তিনি রেল কর্মচারী মনুর বিরুদ্ধে নগরীর মতিহার থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। হুমকি প্রদানকারী মনু নগরীর বোয়ালিয়া থানাধীন রেলওয়ে মেডিকেল কোয়াটারে বসবাস করেন। তার বাবার নাম মৃত রাহাত আলী।

সাংবাদিক রাব্বানী জানান, আমি একটি নিউজের বিষয়ে বক্তব্য নেয়ার জন্য মঙ্গলবার বিকেলে মনোয়ার হোসেন মনুকে তার মুঠোফোনে কল দিয়েছিলাম। এসময় ভালোভাবেই তার সাথে কথা শেষ হয়। কিন্তু কিছুক্ষণ পরেই মনু আমাকে মুঠোফোনে কল দিয়ে নিউজের বিষয়ে নানা কৈফিয়ত তলব করেন। এক পর্যায়ে তিনি (মনু) আমাকে হুমকি দিয়ে বলেন, তুই সাংবাদিক তো কি হয়েছে। তোকে দেখে নেবো।

এদিকে, সাংবাদিক মাসুদ রানা রাব্বানীকে প্রাণনাশের হুমকি দেয়ার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সাংবাদিক নেতৃবৃন্দ। রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) সাধারণ সম্পাদক মুহা: আব্দুল আউয়াল, অর্থ সম্পাদক মঈন উদ্দিন, রাজশাহী রিপোর্টার্স ইউনিটির (আরআরইউ) সভাপতি এসএম আব্দুল মুগনী নীরো, সাধারণ সম্পাদক মঈন উদ্দিন, সাংগঠনিক সম্পাদক আবু হেনা মোস্তফা জামান, দফতর সম্পাদক ইফতেখার আলম প্রমুখ এই প্রতিবাদ জানান।

গণমাধ্যমে পাঠানো পৃথক বিবৃতিতে সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, সাংবাদিক রাব্বানীকে হুমকি স্বাধীন গণমাধ্যম ও স্বাধীন সাংবাদিকতার ওপর অযাচিত হস্তক্ষেপের শামিল। তারা বলেন, সাংবাদিককে হুমকি দিয়ে সত্য চেপে রাখা যায় না। তারা অবিলম্বে রেল কর্মচারী মনুকে গ্রেফতার করে তার দৃষ্টান্তমূলক শাস্তির জন্য প্রশাসনের প্রতি আহবান জানান। অন্যথায় সাংবাদিকেরা কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষণা করবে বলেও হুসিয়ারি দেন তারা।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply