শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
রুয়েটে “মহান স্বাধীনতা ও জাতীয় দিবস” ২০২১ উদযাপন

রুয়েটে “মহান স্বাধীনতা ও জাতীয় দিবস” ২০২১ উদযাপন

রুয়েটে “মহান স্বাধীনতা ও জাতীয় দিবস” ২০২১ উদযাপন
রুয়েটে “মহান স্বাধীনতা ও জাতীয় দিবস” ২০২১ উদযাপন

নিজস্ব প্রতিবেদক : “মহান স্বাধীনতা ও জাতীয় দিবস” ২০২১ যথাযোগ্য মর্যাদায় রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় পালিত হয়েছে।

শুক্রবার (২৬ মার্চ) সূর্যোদয়ের সাথে সাথে অত্র বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন ও হলসমূহে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিনের কর্মসূচি শুরু হয়।

এরপর সকালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ও মহান মুক্তিযুদ্ধের শহীদদের স্বরণে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পার্ঘ অর্পন করেন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(রুয়েট)-এর মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ রফিকুল ইসলাম সেখ।

এরপর মহান মুক্তিযুদ্ধে রুয়েটের শহীদদের সমাধিস্থলে শহীদদের স্মরণে ১ মিনিট নিরবতা পালন ও দোয়া অনুষ্ঠিত হয়। এরপর সকাল ৯.৩০ টায় রুয়েট লাইব্রেরী প্রাঙ্গনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২১ উপলক্ষে বৃক্ষরোপন করেন রুয়েটের মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ রফিকুল ইসলাম সেখ। সকাল ৯.৪০ টায় শারীরিক শিক্ষা বিভাগের খেলার মাঠে স্বাধীনতার সুবর্নজয়ন্তি উপলক্ষে ফেস্টুন উড়ান রুয়েটের মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ রফিকুল ইসলাম সেখ।

সকাল ৯.৪৫ টায় শারীরিক শিক্ষা বিভাগে অত্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, ও কর্মচারীদের অংশগ্রহণে যথাক্রমে হাড়ি ভাঙ্গা, গোলবার টার্গেট ও বল নিক্ষেপ খেলাধুলা প্রতিযোগিতার উদ্বোধন করেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ রফিকুল ইসলাম সেখ। এরপর সকাল ১১.০০ টায় “মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২১” উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপত্বি করেন মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২১ উদ্যাপন কমিটির সভাপতি প্রফেসর ড. মোঃ রবিউল আওয়াল। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন অত্র বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ রফিকুল ইসলাম সেখ।

এছাড়াও আরো বক্তব্য রাখেন অত্র বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর ড. মোঃ সেলিম হোসেন, ইসিই অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ জহুরুল ইসলাম সরকার, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোঃ ফারুক হোসেন ও সাধারণ সম্পাদক প্রফেসর ড. মিয়া মোঃ জসলুল সাদত, রুয়েট অফিসার্স এসোসিয়েশনের সহ-সভাপতি মোঃ রোকনুজ্জামান, রুয়েট ছাত্রলীগের সভাপতি নাঈম রহমান নিবিড় এবং কর্মচারী সমিতির সভাপতি মহিদুল ইসলাম মোস্তফা। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পুরকৌশল বিভাগের মোঃ আব্দুল আলীম, কেন্দ্রীয় কম্পিউটার সেন্টারের ইনচার্জ ড. মোঃ আলী হোসেন, উপ-পরিচালক ছাত্রকল্যাণ আবু সাঈদ, কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক মোঃ আব্দুল্লাহ আল মামুন শুভ সহ বিভাগীয় প্রধান,শাখা প্রধান, হল প্রভোস্টবৃন্দ প্রমুখ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপ-পরিচালক ছাত্রকল্যাণ জনাব মোঃ মামুনুর রশিদ। আলোচনা সভা শেষে খেলাধুলা প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অত্র বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. মোঃ রফিকুল ইসলাম সেখ। বাদ জুম্মা রুয়েট কেন্দ্রীয় জামে মসজিদে শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply