শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
রাজশাহী নগরীতে স্বাধীনতার সূবর্ণজয়ন্তী উদযাপন

রাজশাহী নগরীতে স্বাধীনতার সূবর্ণজয়ন্তী উদযাপন

রাজশাহী নগরীতে স্বাধীনতার সূবর্ণজয়ন্তী উদযাপন
রাজশাহী নগরীতে স্বাধীনতার সূবর্ণজয়ন্তী উদযাপন

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে ‘স্বাধীনতার সূবর্ণজয়ন্তী: স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল বাংলাদেশ’ শীর্ষক কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। কর্মসূচিটি শনিবার থেকে রোববার পর্যন্ত দিনব্যাপী উদযাপন করা হবে।

কর্মসূচির অংশ হিসেবে ‘বাংলাদেশের এক অনন্য অর্জন, স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তোরণ’ প্রতিপাদ্যকে সামনে রেখে শনিবার বেলা ১১টায় নগরীর সিএন্ডবি মোড়ে অবস্থিত নানকিং চত্বর থেকে এক বর্ণাঢ্য র‌্যালী অনুষ্ঠিত হয়। র‌্যালীতে নেতৃত্ব দেন রাজশাহী বিভাগের বিভাগীয় কমিশনার ড. হুমায়ুন কবীর।

র‌্যালী শেষে বিভাগীয় কমিশনার ফিতা কেটে ও বেলুন উড়িয়ে কালেক্টরেট মাঠে উদযাপন কর্মসূচির উদ্বোধন করেন এবং বিভিন্ন সরকারি বেসরকারি দপ্তর কর্তৃক স্থাপিত ষ্টল পরিদর্শন করেন। মোট ১০০টি স্টলে বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড প্রদর্শন করছে।

এ সময় অন্যান্যের মধ্যে জেলা প্রশাসক আব্দুল জলিল, পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন সরকারি বেসরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, এনজিও প্রতিনিধিবৃন্দ, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

দুই দিনব্যাপী কর্মসূচির মধ্যে রয়েছে উন্নয়ন বিষয়ক ভিডিও প্রদর্শন, বঙ্গবন্ধুর ভাষণ, জাতির পিতার জীবনীর উপর নির্মিত তথ্যচিত্র ও ভিডিও প্রদর্শন, স্থানীয় বিভিন্ন উন্নয়ন তথ্য সমৃদ্ধ চিত্র প্রদর্শন, উন্নয়ন বিষয়ক কুইজ ও উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতা, সেমিনার, সাংস্কৃতিক অনুষ্ঠান ও আতশবাজি প্রদর্শনী।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply