শিরোনাম :
তরমুজ শুধু খেলে হবে না, গরমে মাখতেও পারেন লজ্জা ঢাকতে শেষমেশ গদি জড়িয়ে ছুটলেন উরফি! ভিডিয়ো ফাঁস হতেই চার দিকে শুরু শোরগোল কাফতান পরা মানেই কি অন্তঃসত্ত্বা হওয়ার খবরে সিলমোহর? প্রশ্ন তুললেন পরিণীতি চোপড়া অনাবাসিক শিক্ষার্থীদের বঞ্চিত করে শ্রেণি বৈষম্য করেছে রাবি প্রশাসন! তানোর ইউএনও’র বিরুদ্ধে শিক্ষকের মামলা, তোলপাড় তরুণী সন্ধ্যা রানী হত্যাকান্ডের রহস্য উন্মোচন; সৎ ভাই ও তার বন্ধু গ্রেফতার রাজশাহী বিভাগীয় তায়কোয়ানদো এসোসিয়েশনের ইফতার ও দোয়া মাহফিল- ২০২৪ রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২১ মহানগরীর ছোটবনগ্রামে লোন দেওয়ার নামে প্রতারণা, প্রতারক তাওহীদ খান আটক নৌবাহিনীর প্রধানের সাথে রাসিক মেয়রের সাক্ষাৎ ও মতবিনিময়
বাঘায় জমকালো আয়োজনের মধ্যে দিয়ে শেষ হলো উন্নয়ন মেলা

বাঘায় জমকালো আয়োজনের মধ্যে দিয়ে শেষ হলো উন্নয়ন মেলা

বাঘায় জমকালো আয়োজনের মধ্যে দিয়ে শেষ হলো উন্নয়ন মেলা
বাঘায় জমকালো আয়োজনের মধ্যে দিয়ে শেষ হলো উন্নয়ন মেলা

শাহানুর আলম বাবু.বাঘা: “স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ” উদযাপন উপলক্ষে রাজশাহীর বাঘায় দুইদিন ব্যাপি উন্নয়ন মেলা শেষ হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে শনিবার ও রোববার (২৭-২৮ মার্চ) বাঘা কেন্দ্রিয় শহীদ মিনার চত্বর প্রাঙ্গনে এ মেলার আয়োজন করা হয়। মেলাকে আকর্ষনীয় করে তুলতে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার ( ইউএনও) পাপিয়া সুলতানার সভাপতিত্বে উক্ত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আ.লীগ যুগ্ন সম্পাদক অ্যাড. লায়েব উদ্দিন লাভলু ।

অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, বাঘা উপজেলা আ.লীগ সাধারন সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, যুগ্ন সম্পাদক ও মোজাহার হোসেন মহিলা কলেজের অধ্যক্ষ নসীম উদ্দিন, সিরাজুল ইসলাম মুন্টু, সাংগঠনিক সম্পাদক ও প্রভাষক ওয়ায়েদ সাদিক কবির, উপজেলা আ.লীগ অন্যতম সদস্য মাসুদ রানা তিলু, মহিলা আ.লীগ সভানেত্রী ও সাবেক উপজেলা ভাইচ চেয়ারম্যান ফাতেমা মাসুদ লতা, বাঘা পৌরসভার প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু প্রমুখ ।

এছাড়াও আরও উপস্থিত ছিলেন, উপজেলা এলজিইডি প্রকৌশলী রতন কুমার ফৌজদার, মৎস কর্মকর্তা ( ভারপ্রাপ্ত) আমিনুল ইসলাম, বাঘা থানার অফিসার ইনচার্জ ( তদন্ত) আব্দুল বারি, কৃষি উন্নয়ন ব্যাংক বাঘা শাখার উর্ধতন কর্মকর্তা জয়নুল আবেদিনসহ মেলায় অংশগ্রহনকারি স্ব-স্ব স্টলের কর্মকর্তা, জনপ্রতিনিধিবৃন্দ।

মেলায় অংশগ্রহনকারি স্টলগুলো নিজ নিজ দপ্তরের বিভিন্ন উন্নয়নমূলক কাজ প্রদর্শনি করেন। এ সময় মেলায় অংশগ্রহনকারি বাঘা প্রতিবন্ধী অফিসের কর্মকর্ত মনসুর রহমান উপজেলা চেয়ারম্যান ও ইউএনও’র উপস্থিতিতে সমাজ কল্যান মন্ত্রণালয়ের পক্ষ থেকে ১১ জন প্রতিতবন্ধীকে হুইল চেয়্যার, একজন কে হেয়ার এইড মেশিন ( শ্রবনযন্ত্র) ও একজন কে চলাচলের সুবিধার্তে সাদাছড়ি প্রদান করা হয়।

সভায় বিশেষ অতিথির বক্তব্যে লায়েব উদ্দিন লাভলু বলেন, একটি সময় বাংলাদেশের পরিচিতি ছিল তলাবিহিন ঝুড়ি। সেই লজ্জাজনক অবস্থান থেকে বাংলাদেশ আজ উন্নয়নশিল দেশে উত্তরন হয়েছে। এটা সম্ভব হয়েছে বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা, স্বাধিন বাংলার স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা, এদেশের সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ঐকান্তিক প্রচেষ্টায়। তাঁরই সফল নেতৃতে বাংলাদেশ আজ বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে।

সমাপনি বক্তব্যে ইউএনও পাপিয়া সুলতানা বলেন, বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়নমুলক কার্যক্রম তৃনমুল পর্যায়ের জনগনের সামনে তুলে ধরায় ছিল এ মেলার মূল লক্ষ্য। পররাষ্ট্র মন্ত্রণালয় ছাড়াও উপজেলার বিভিন্ন দপ্তরের সর্বমোট ৩৭টি স্টল মেলায় অংশগ্রহন করেন।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply