শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
রাসিকের অর্থ ও সংস্থাপন স্থায়ী কমিটির সভা অনুষ্ঠিত

রাসিকের অর্থ ও সংস্থাপন স্থায়ী কমিটির সভা অনুষ্ঠিত

রাসিকের অর্থ ও সংস্থাপন স্থায়ী কমিটির সভা অনুষ্ঠিত
রাসিকের অর্থ ও সংস্থাপন স্থায়ী কমিটির সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার: রাজশাহী সিটি কর্পোরেশনের অর্থ ও সংস্থাপন স্থায়ী কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১ এপ্রিল) দুপুরে নগরভবনের সরিৎ দত্ত গুপ্ত সভাকক্ষে আয়োজিত সভা অনুষ্ঠিত হয়।

সভায় গত ২০.০১.২০২১ইং তারিখ ও ১০.০২.২০২১ইং তারিখ অনুষ্ঠিত সভার কার্যবিবরণী দৃঢ় করণ, বর্তমান আর্থিক অবস্থা পর্যালোচনা ও করণীয় নির্ধারণ, চলতি অর্থ বছরের সংশোধিত বাজেট নির্ধারণ ও আগামী অর্থ বছরের প্রস্তাবিত বাজেট প্রনয়ন ও কার্যক্রম শুরুর বিষয়ে আলোচনা করা হয়, শহীদ জিয়া শিশুপার্কের ইজারা সংক্রান্ত শর্তাবলী চূড়ান্তকরণ বিষয়ে আলোচনা করা হয়, বিভিন্ন স্পট/স্থাপনা ও রাইডস পরিচালনার নিমিত্তে গঠিত কমিটির সুপারিশ অর্থ ও সংস্থাপন স্থায়ী কমিটিতে উপস্থাপনের মাধ্যমে বরাদ্দ প্রদান প্রসঙ্গে আলোচনা করা হয়, স্বাস্থ্য কেন্দ্র হিসেবে ইতোপূর্বে ব্যবহৃত ও পরিত্যক্ত স্থান ও ভবন সম্পর্কে আলোচনা করা হয়, ২০২০-২০২১ অর্থ বছরের চতুর্থ কিস্তিতে বকেয়া পৌরকরের উপর ১৫% সারচার্জ মওকুফকরণ বিষয়ে আলোচনা করা হয়, আগামী পঞ্চবার্ষিক কর নির্ধারণ কার্যক্রম শুরু প্রসঙ্গে আলোচনা করা হয়। রাজশাহী সিটি কর্পোরেশনৈর নির্মাণাধীন মার্কেট সমূহের কাজের অগ্রগতির বিষয়ে আলোচনা করা হয়।

সভা পরিচালনা করেন অর্থ স্থায়ী কমিটির সদস্য ২২নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল হামিদ সরকার টেকন। সভায় রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, ২১নং ওয়ার্ড কাউন্সিলর নিযাম উল আযীম, ২নং ওয়ার্ড কাউন্সিলর নজরুল ইসলাম, ১৫নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুস সোবহান লিটন, ৫নং ওয়ার্ড কাউন্সিলর কামারুজ্জামান, রাসিকের ভারপ্রাপ্ত সচিব আলমগীর কবির, প্রধান প্রকৌশলী শরিফুল ইসলাম, প্রধান রাজস্ব কর্মকর্তা আবু সালেহ মোঃ নুর-ঈ-সাঈদ, বাজেট কাম হিসাবরক্ষণ কর্মকর্তা শফিকুল ইসলাম খান, তত্ত্বাবধায়ক প্রকৌশলী নুর ইসলাম, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মোঃ মামুন ডলার, ভ্যাটেরিনারী সার্জন ড. ফরহাদ উদ্দিন, স্বাস্থ্য কর্মকর্তা খন্দকার উম্মুল খায়ের ফাতিমা, প্রধান কর নির্ধারক মুঞ্জরুল আলম, ট্যাক্সেশন কর্মকর্তা (লাইসেন্স) সারোয়ার হোসেন, উপ-সচিব তৈমুর হোসেন, সহ:সচিব শমসের আলী, ট্যাক্সেশন কর্মকর্তা (বাজার) মোঃ আবু হানিফ, বাজেট তথ্য কর্মকর্তা সেলিম রেজা প্রমুখ উপস্থিত ছিলেন।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply