শিরোনাম :
প্রেমিকার বাড়ির সামনে বিষপানে প্রেমিকের মৃত্যু; বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য ‘শাড়ি ক্যানসার’ কেন হয়? তার উপসর্গই বা কী? জানালেন চিকিৎসক ডায়াবেটিকেরাও ভাত খেতে পারেন, তবে মানতে হবে কিছু নিয়ম মল্লিকার সঙ্গে চুমু বিতর্ক, মুখ দেখাদেখি বন্ধ কুড়ি বছর, সাক্ষাৎ পেয়ে কী করলেন ইমরান? ক্যাটরিনার জন্যই সলমনের সঙ্গে সম্পর্কে দূরত্ব, ইদে স্বামীকে নিয়ে ভাইজানের বাড়িতে আলিয়া! রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২৬ ১৬ মাসের মেয়েকে বাড়িতে একা রেখে ছুটি কাটাতে যান মা, না খেয়ে, জল না পেয়ে মৃত্যু! সাজা যাবজ্জীবন রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ পুঠিয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেফতার ৩ ঈদের সাথে যুক্ত হওয়া নববর্ষের উচ্ছ্বাসে বিনোদন স্পট পরিপূর্ণ
রাজশাহীতে সাময়িকভাবে স্থগিত করা হয়েছে বইমেলা

রাজশাহীতে সাময়িকভাবে স্থগিত করা হয়েছে বইমেলা

রাজশাহীতে সাময়িকভাবে স্থগিত করা হয়েছে বইমেলা
রাজশাহীতে সাময়িকভাবে স্থগিত করা হয়েছে বইমেলা

অনলাইন ডেস্ক : রাজশাহী কালেক্টরেট মাঠে ১ থেকে ৫ এপ্রিল আয়োজন করার কথা ছিল রাজশাহী বইমেলার। কিন্তু দেশে করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় বইমেলা সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে পাঁচদিনের এই বইমেলার আয়োজন করা হয়েছিল।

বইমেলাটির আয়োজনে ছিল রাজশাহী জেলা প্রশাসন। এতে পৃষ্টপোষকতা করছিল জাতীয় গ্রন্থাগার ও সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়। তবে শুক্রবার বিকেলে রাজশাহীর জেলা প্রশাসক আবদুল জলিলর বইমেলার স্থগিতকরণের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘মন্ত্রণালয় থেকে ২৯ তারিখে চিঠি আসে করোনা নিয়ন্ত্রণের বিষয়ে। এতে জনসমাগম সীমিত রাখা ও মাস্ক পরিধানপূর্বক স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়ে নির্দেশনা কিছু নির্দেশনা আসে। এরই পরিপ্রেক্ষিতে ৩১ মার্চ একটি জরুরি মিটিং হয়। এতে সিদ্ধান্ত হয়- কোনো মেলাই হবে না।’ তিনি আরও বলেন, ‘মূলত করোনার কারণেই বইমেলা উদ্বোধনের আগেই স্থগিতাদেশ প্রদান করা হয়েছে।’

বিভাগীয় কমিশনার ড. মো. হুমায়ুন কবীর বিভিন্ন গণমাধ্যমকে জানিয়েছেন, সরকারের প্রজ্ঞাপনের নির্দেশনার মধ্যে মেলা আয়োজন স্থগিত রাখার কথা বলা হয়েছে। তাই মেলাটি আপাতত স্থগিত থাকবে। ১৪ দিন পরে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আসলে, পরবর্তীতে সিদ্ধান্ত নেয়া হবে। করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে জনসাধারণকে পর্যটন, বিনোদন কেন্দ্র, সিনেমা হল, থিয়েটারসহ গণপরিবহনে স্বাস্থ্যবিধি মেনে মাস্ক পরিধান করে জনসমাগম সীমিত রাখার জন্য আহ্বান জানিয়েছেন তিনি।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply