শিরোনাম :
তরমুজ শুধু খেলে হবে না, গরমে মাখতেও পারেন লজ্জা ঢাকতে শেষমেশ গদি জড়িয়ে ছুটলেন উরফি! ভিডিয়ো ফাঁস হতেই চার দিকে শুরু শোরগোল কাফতান পরা মানেই কি অন্তঃসত্ত্বা হওয়ার খবরে সিলমোহর? প্রশ্ন তুললেন পরিণীতি চোপড়া অনাবাসিক শিক্ষার্থীদের বঞ্চিত করে শ্রেণি বৈষম্য করেছে রাবি প্রশাসন! তানোর ইউএনও’র বিরুদ্ধে শিক্ষকের মামলা, তোলপাড় তরুণী সন্ধ্যা রানী হত্যাকান্ডের রহস্য উন্মোচন; সৎ ভাই ও তার বন্ধু গ্রেফতার রাজশাহী বিভাগীয় তায়কোয়ানদো এসোসিয়েশনের ইফতার ও দোয়া মাহফিল- ২০২৪ রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২১ মহানগরীর ছোটবনগ্রামে লোন দেওয়ার নামে প্রতারণা, প্রতারক তাওহীদ খান আটক নৌবাহিনীর প্রধানের সাথে রাসিক মেয়রের সাক্ষাৎ ও মতবিনিময়
পুঠিয়ায় ৪ ট্রাক্টর চালককে ২ লাখ টাকা জরিমানা

পুঠিয়ায় ৪ ট্রাক্টর চালককে ২ লাখ টাকা জরিমানা

পুঠিয়ায় ৪ ট্রাক্টর চালককে ২ লাখ টাকা জরিমানা
পুঠিয়ায় ৪ ট্রাক্টর চালককে ২ লাখ টাকা জরিমানা

পুঠিয়া প্রতিনিধি: রাজশাহীর পুঠিয়ায় পুকুর খননকাজে ব্যবহীত মাটি বহনকারী ট্রাক্টরের চারজন চালককে আটক করে ভ্রাম্যমান আদালত। পরে আদালতে সড়ক পরিবহন আইন ২০১৮ এর ১৬ ধারা এবং ৪(১) ধারা মতে প্রত্যেককে ৫০ হাজার টাকা করে মোট ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

গতকাল শনিবার (৩ এপ্রিল) দুপুরে উপজেলার শিলমাড়িয়া ও জিউপাড়া ইউনিয়নের বিভিন্ন স্থান থেকে তাদের আটক করে উপজেলা পরিষদে আনা হয়। বিকেলে আদালত পরিচালনা করে তাদের এসব জরিমানা করা হয়।

দন্ডপ্রাপ্তদের নাম (১) বিপুল (৩২) (২) রুবেল আলম (২৫) (৩) আসাদুল আলম (২৮) এবং (৪) শফিকুল ইসলাম (৩২)। এদের চার জনের মধ্যে তিনজন জরিমানার টাকা পরিশোধ করায় তাদের মুক্তি দেয়া হয়েছে এবং একজন টাকা পরিশোধ করতে না পারায় তাকে ১ মাসের কারাদণ্ড প্রদান করা হয়েছে।

ভ্রাম্যমান আদালত সুত্রে জানা গেছে, মাটি বহনকারী ট্রাক্টর চালিয়ে মিনি বিশ্বরোড ক্ষতিগ্রস্ত করায় এবং রেজিস্ট্রেশন ও ড্রাইভিং লাইসেন্স বিহীন গাড়ি চালানোয় চারজন ট্রাক্টর চালককে আটক করা হয়। পরে তাদের সড়ক পরিবহন আইন ২০১৮ এর ১৬ ধারা এবং ৪(১) ধারা মতে প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়। আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নুরুল হাই মোহাম্মদ আনাস। দন্ডপ্রাপ্তদের মধ্যে তিনজন টাকা পরিশোধ করেছেন তাদের মুক্তি দেয়া হয়েছে এবং বিপুল নামের একজন চালক টাকা পরিশোধ করতে না পারায় তাকে ১ মাসের কারাদণ্ড প্রদান করা হয়।

এব্যপারে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নুরুল হাই মোহাম্মদ আনাস জানান, তিনি শিলমাড়িয়া ইউনিয়নে একটি অনুষ্ঠানে যোগদান করতে যাওয়ার পথে রাস্তায় গাড়িগুলো চলাচল করতে দেখে তাদের কাগজপত্র পরীক্ষা করেন। সেসময় তারা কোন কাগজপত্র দেখাতে পারেননি বিধায় তাদের আটক করা হয়। পরে উক্ত আইনে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হয়।

মতিহার বার্তা ডট কম / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply