শিরোনাম :
তরমুজ শুধু খেলে হবে না, গরমে মাখতেও পারেন লজ্জা ঢাকতে শেষমেশ গদি জড়িয়ে ছুটলেন উরফি! ভিডিয়ো ফাঁস হতেই চার দিকে শুরু শোরগোল কাফতান পরা মানেই কি অন্তঃসত্ত্বা হওয়ার খবরে সিলমোহর? প্রশ্ন তুললেন পরিণীতি চোপড়া অনাবাসিক শিক্ষার্থীদের বঞ্চিত করে শ্রেণি বৈষম্য করেছে রাবি প্রশাসন! তানোর ইউএনও’র বিরুদ্ধে শিক্ষকের মামলা, তোলপাড় তরুণী সন্ধ্যা রানী হত্যাকান্ডের রহস্য উন্মোচন; সৎ ভাই ও তার বন্ধু গ্রেফতার রাজশাহী বিভাগীয় তায়কোয়ানদো এসোসিয়েশনের ইফতার ও দোয়া মাহফিল- ২০২৪ রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২১ মহানগরীর ছোটবনগ্রামে লোন দেওয়ার নামে প্রতারণা, প্রতারক তাওহীদ খান আটক নৌবাহিনীর প্রধানের সাথে রাসিক মেয়রের সাক্ষাৎ ও মতবিনিময়
রাজশাহীতে করোনার উপসর্গে মৃত্যু ৫

রাজশাহীতে করোনার উপসর্গে মৃত্যু ৫

রাজশাহী বিভাগে করোনায় একজনের মৃত্যু
রাজশাহী বিভাগে করোনায় একজনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে করোনার উপসর্গ নিয়ে পাঁচজনের মৃত্যু হয়েছে। রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গতকাল শুক্রবার দিবাগত রাতে তাঁদের মৃত্যু হয়। হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, মারা যাওয়া পাঁচজনের করোনার উপসর্গ ছিল। রাতে তাঁরা মারা গেছেন। এদের মধ্যে দুইজন মারা গেছেন নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ)। আর একজন করে মারা গেছেন হাসপাতালের ২৫, ২৯ ও ৩০ নম্বর ওয়ার্ডে। করোনা রোগীদের ওয়ার্ড তিনটিতে রাখা হয়।

শনিবার রামেক হাসপাতালে ৫৪ জন করোনা রোগী ভর্তি ছিলেন। করোনার উপসর্গ নিয়ে ছিলেন আরও ৩৭ জন। করোনা পজিটিভ ছয়জনকে রাখা হয়েছে আইসিইউতে। এছাড়া উপসর্গ নিয়েও তিনজন আইসিইউতে আছেন।

ডা. সাইফুল ফেরদৌস জানান, এ পাঁচজন করোনায় আক্রান্ত ছিলেন কিনা তা নমুনা পরীক্ষার পর বলা যাবে। পরীক্ষার জন্য মৃতদেহ থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে। আর মরদেহ স্বাস্থ্যবিধি মেনেই দাফন করতে বলা হয়েছে।

এর আগে গত বৃহস্পতিবার দিবাগত রাতে করোনার উপসর্গে এই হাসপাতালে তিনজন মারা যান। বুধবার রাতে মারা যান পাঁচজন। গত সোমবার ও মঙ্গলবার দুইদিনে করোনা পজিটিভ তিনজন মারা যান।

এদিকে শনিবার বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয়ের এক প্রতিবেদনে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় বিভাগে ১৩৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। গতকাল শুক্রবার নমুনা পরীক্ষায় তারা শনাক্ত হন। এ দিন বিভাগের রাজশাহীতে ৭৪ জন, নওগাঁয় একজন, জয়পুরহাটে ১২ জন, বগুড়ায় আটজন, সিরাজগঞ্জে ১৯ জন এবং পাবনায় ২৩ জন নতুন রোগী শনাক্ত হয়েছেন।

এ দিন বিভাগের ৪২ জন করোনা রোগী সুস্থও হয়েছেন। এর মধ্যে রাজশাহীর ১৪ জন, জয়পুরহাটের দুইজন, বগুড়ার ১১ জন এবং পাবনার ১৫ সুস্থ হয়েছেন। বিভাগের আট জেলায় করোনায় এ পর্যন্ত ৪২১ জনের মৃত্যু হয়েছে।

বিভাগে এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ২৮ হাজার ১৯৬ জন। এদের মধ্যে ২৫ হাজার ৯৯ জন সুস্থ হয়েছেন। বিভাগে এ পর্যন্ত হাসপাতালে ভর্তি হয়েছেন তিন হাজার ২১৬ জন কোভিড-১৯ রোগী।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply