শিরোনাম :
প্রেমিকার বাড়ির সামনে বিষপানে প্রেমিকের মৃত্যু; বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য ‘শাড়ি ক্যানসার’ কেন হয়? তার উপসর্গই বা কী? জানালেন চিকিৎসক ডায়াবেটিকেরাও ভাত খেতে পারেন, তবে মানতে হবে কিছু নিয়ম মল্লিকার সঙ্গে চুমু বিতর্ক, মুখ দেখাদেখি বন্ধ কুড়ি বছর, সাক্ষাৎ পেয়ে কী করলেন ইমরান? ক্যাটরিনার জন্যই সলমনের সঙ্গে সম্পর্কে দূরত্ব, ইদে স্বামীকে নিয়ে ভাইজানের বাড়িতে আলিয়া! রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২৬ ১৬ মাসের মেয়েকে বাড়িতে একা রেখে ছুটি কাটাতে যান মা, না খেয়ে, জল না পেয়ে মৃত্যু! সাজা যাবজ্জীবন রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ পুঠিয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেফতার ৩ ঈদের সাথে যুক্ত হওয়া নববর্ষের উচ্ছ্বাসে বিনোদন স্পট পরিপূর্ণ
মোদী সরকারের আমলে ভারত-পাকিস্তান সংঘাত আরও বাড়তে পারে,আমেরিকা

মোদী সরকারের আমলে ভারত-পাকিস্তান সংঘাত আরও বাড়তে পারে,আমেরিকা

মোদী সরকারের আমলে ভারত-পাকিস্তান সংঘাত আরও বাড়তে পারে,আমেরিকা
মোদী সরকারের আমলে ভারত-পাকিস্তান সংঘাত আরও বাড়তে পারে,আমেরিকা

অনলাইন ডেস্ক: ভারত ও পাকিস্তানের মধ্যে সংঘাত আরও বাড়তে পারে বলেই রিপোর্টে জানাল আমেরিকা। ইউএস কংগ্রেসে জমা দেওয়া ‘অ্যানুয়াল থ্রেট অ্যাসেসমেন্ট রিপোর্ট’-এ অফিস অফ দি ডাইরেক্টর অফ ন্যাশনাল ইন্টেলিজেন্স (ওডিএনআই) জানিয়েছে, ভারত ও পাকিস্তানের মধ্যে হয়তো যুদ্ধের সম্ভাবনা নেই, কিন্তু দুই দেশের মধ্যে সংঘাত আরও বাড়তে পারে।

রিপোর্টে বলা হয়েছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে ভারত অতীতের তুলনায় বর্তমানে পাকিস্তানের যে কোনও ধরনের প্ররোচনার জবাব অনেক বেশি দিচ্ছে। আগামী দিনে তা আরও বাড়বে। তার ফলে দু’টি পরমাণু শক্তিধর দেশের মধ্যে সংঘাত আরও বাড়তে পারে। কাশ্মীরের কিছু এলাকায় সন্ত্রাসবাদী কার্যকলাপ এই সম্ভাবনা আরও বাড়িয়ে দিয়েছে।

২০১৯ সালের ৫ অগস্ট জম্মু-কাশ্মীরের উপর থেকে ‘স্পেশ্যাল স্ট্যাটাস’ তুলে নেওয়ার পরেই দুই দেশ একে অপরের রাষ্ট্রদূত ফিরিয়ে নিয়েছে। যদিও ভারত জানিয়েছে, সন্ত্রাস ও হিংসার জায়গায় পাকিস্তানের সঙ্গে শান্তিপূর্ণ সম্পর্ক চায় তারা। কিন্তু পাকিস্তানের কার্যকলাপের প্রতিক্রিয়া স্বরূপ একাধিক অপ্রীতিকর সিদ্ধান্ত নিতে বাধ্য হচ্ছে নয়াদিল্লি।

আমেরিকার এই রিপোর্টে আরও বলা হয়েছে, ভারত-পাকিস্তানের মধ্যে এই সংঘাত ছাড়াও বর্তমানে আফগানিস্তান, ইরাক ও সিরিয়ার অভ্যন্তরীণ অবস্থা বিশ্বের আলোচনার কেন্দ্রবিন্দু হয়ে দাঁড়িয়েছে।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply