শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
রাজশাহীতে গরুর ফেপসার ভেতর পানি ঢুকিয়ে বিক্রি, জরিমানা

রাজশাহীতে গরুর ফেপসার ভেতর পানি ঢুকিয়ে বিক্রি, জরিমানা

রাজশাহীতে গরুর ফেপসার ভেতর পানি ঢুকিয়ে বিক্রি, জরিমানা
রাজশাহীতে গরুর ফেপসার ভেতর পানি ঢুকিয়ে বিক্রি, জরিমানা

স্টাফ রিপোর্টার : রাজশাহী নগরীর লক্ষ্মীপুরে ওজন বাড়াতে গরুর ফেপসার মধ্যে পানি ঢুকিয়ে বিক্রি করার দায়ে মাংস ব্যবসায়ীকে ১০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

সোমবার (১৯ এপ্রিল) দুপুরে মহানগরীর লক্ষ্মীপুর বাজারে অভিযানে চালিয়ে এই জরিমানা করা হয়। পরে চাকু দিয়ে কেটে পানিগুলো বের করে ফেলেন ভোক্তা অধিকার কর্মকর্তা।

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান মারুফ বলেন, ওই মাংস ব্যবসায়ী গরুর মাংসের পাশাপাশি, কলিজা, ফেপসা, বট (ভুঁড়ি) বিক্রি করেন। অভিযোগ ছিল গরুর ফেপসার মধ্যে কৌশলে পানি ঢুকিয়ে ওজন বাড়ান। এরপর সেই ফেপসা বিক্রি করেন। এতে ক্রেতারা ওজনে কম পান। পরে দুপুরে লক্ষ্মীপুর বাজারের সাহেব আলী মাংসের ঘরে অভিযান চালানো হয়।

এ সময় গরুর ফেপসার মধ্যে হাতেনাতে পানি ঢোকানোর প্রমাণ পাওয়া যায়। তাই এমন অপরাধে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইনের (২০০৯ এর ধারা ৪৫) সাহেব আলী মাংস ঘরকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এদিকে চলমান এই অভিযানে লক্ষ্মীপুর এলাকায় সনি স্টোরকে মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইনে এক হাজার টাকা, নিউমার্কেটের জাহাঙ্গীর কাঁচামালের দোকানকে মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে দুই ২ হাজার টাকা ও বাবুর সবজির দোকানকে একই কারণে দুই হাজার টাকাসহ মোট ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া মহানগরীর গোরহাঙ্গা রেলগেটে টিসিবির ট্রাকের সেলস মনিটরিং করা হয়। অভিযান চলাকালে ভোক্তা-ব্যবসায়ীদের মধ্যে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন সম্বলিত লিফলেট বিতরণ করা হয় এবং সেসঙ্গে ভোক্তা সংরক্ষণ আইন মেনে চলতে উদ্বুদ্ধ করা হয়।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply