শিরোনাম :
তরমুজ শুধু খেলে হবে না, গরমে মাখতেও পারেন লজ্জা ঢাকতে শেষমেশ গদি জড়িয়ে ছুটলেন উরফি! ভিডিয়ো ফাঁস হতেই চার দিকে শুরু শোরগোল কাফতান পরা মানেই কি অন্তঃসত্ত্বা হওয়ার খবরে সিলমোহর? প্রশ্ন তুললেন পরিণীতি চোপড়া অনাবাসিক শিক্ষার্থীদের বঞ্চিত করে শ্রেণি বৈষম্য করেছে রাবি প্রশাসন! তানোর ইউএনও’র বিরুদ্ধে শিক্ষকের মামলা, তোলপাড় তরুণী সন্ধ্যা রানী হত্যাকান্ডের রহস্য উন্মোচন; সৎ ভাই ও তার বন্ধু গ্রেফতার রাজশাহী বিভাগীয় তায়কোয়ানদো এসোসিয়েশনের ইফতার ও দোয়া মাহফিল- ২০২৪ রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২১ মহানগরীর ছোটবনগ্রামে লোন দেওয়ার নামে প্রতারণা, প্রতারক তাওহীদ খান আটক নৌবাহিনীর প্রধানের সাথে রাসিক মেয়রের সাক্ষাৎ ও মতবিনিময়
রাজশাহী জেলা পরিষদ ভেন্টিলেটর দিলো রামেক হাসপাতালকে

রাজশাহী জেলা পরিষদ ভেন্টিলেটর দিলো রামেক হাসপাতালকে

রাজশাহী জেলা পরিষদ ভেন্টিলেটর দিলো রামেক হাসপাতালকে
রাজশাহী জেলা পরিষদ ভেন্টিলেটর দিলো রামেক হাসপাতালকে

স্টাফ রিপোর্টার : কোভিড-১৯ মোকাবিলায় ২০২০-২০২১ অর্থ বছরের এডিপি‘র বাবদ বরাদ্দ কৃত অর্থ থেকে রাজশাহী জেলা পরিষদের উদ্যোগে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ২টি ভেন্টিলেটর প্রদান করা হয়েছে।

শনিবার (২৪ এপ্রিল) দুপুরে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানীর নিকট ভেন্টিলেটর হস্থান্তর করেন রাজশাহী জেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার।

এসময় উপস্থিত ছিলেন রাজশাহী বিভাগীয় কমিশানার ড. হুমায়ুন কবীর ও রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল। এসময় আরা উপস্থিত ছিলেন রাজশাহী জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহানা আখতার জাহান, পরিষদের সহকারী প্রকৌশলী মাসুক-ই-মোহাম্মদ।

সুইজারল্যান্ডের তৈরী অত্যাধুনিক ভেন্টিলেটর দুটির মূল্য ৩৩ লক্ষ ৯৯ হাজার ২৭৬ টাকা।

হস্থান্তর কালে রাজশাহী জেলা পরিষদ চেয়ারম্যান বলেন, প্রধানমন্ত্রীর বরাদ্দকৃত অর্থে রামেক হাসপাতালে যে দুইটি ভেন্টিলেটর প্রদান করা হলো সেই ভেন্টিলেটরগুলি রামেক হাসপাতালের আইসিইউতে করোনায় আক্রান্ত মুমূর্ষ রুগীদের বাঁচতে সাহায্য করবে। তিনি আরো বলেন, জেলা পরিষদের মত সবাই যদি এগিয়ে আসে তাহলে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের অনেক করোনায় আক্রান্ত রুগী সুস্থ হয়ে বাসায় ফিরা সম্ভব ।

এসময় রামেক পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বলেন, সুইজিল্যান্ডের তৈরী এই ভেন্টিলেটরগুলি পৃথিবীর সবচেয়ে অত্যাধুনিক।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply