শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
দুই দিন স্বাভাবিক থাকার পর আবারও বাড়ছে রাজশাহীরা অঞ্চলের তাপমাত্রা

দুই দিন স্বাভাবিক থাকার পর আবারও বাড়ছে রাজশাহীরা অঞ্চলের তাপমাত্রা

দুই দিন স্বাভাবিক থাকার পর আবারও বাড়ছে রাজশাহীরা অঞ্চলের তাপমাত্রা
দুই দিন স্বাভাবিক থাকার পর আবারও বাড়ছে রাজশাহীরা অঞ্চলের তাপমাত্রা

স্টাফ রিপোর্টার: রাজশাহীর তাপমাত্রা আবারও বাড়তে শুরু করেছে। দুই দিন স্বাভাবিক থাকার পর আবারও শনিবার থার্মোমিটারের পারদ উঠেছিল ৪০ ডিগ্রি সেলসিয়াসে। চলমান এ তাপপ্রবাহ আরও মাত্রা বৃদ্ধির সঙ্গে বিস্তৃত হতে পারে।

রাজশাহী আবহাওয়া অধিদফতর আগামী ২৪ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসের বিষয়ে জানিয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। এই অবস্থায় আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। রাজশাহী বিভাগসহ দেশের অন্যান্য অঞ্চলের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এই তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে।

পূর্বাভাসে আরও জানানো হয়, সারাদেশে দিনের তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে। তবে রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে। এসময় ঢাকায় দক্ষিণ-পশ্চিম দিক থেকে বাতাসের গতিবেগ ঘণ্টায় ৬ থেকে ১২ কিমি থাকবে। এছাড়া রোববার দেশে বেশ কিছু জায়গায় ৩৯ ডিগ্রি বা তার বেশি তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

রাজশাহী আবহাওয়া অফিসের উচ্চ পর্যবেক্ষক মো. রহিদুল ইসলাম জানান, রোববার আবহাওয়া সামান্য পরিবর্তন হতে পারে। সে ক্ষেত্রে বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা রয়েছে বলে জানিয়েছে রাজশাহী আবহাওয়া অফিসের এই কর্মকর্তা।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply