শিরোনাম :
প্রেমিকার বাড়ির সামনে বিষপানে প্রেমিকের মৃত্যু; বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য ‘শাড়ি ক্যানসার’ কেন হয়? তার উপসর্গই বা কী? জানালেন চিকিৎসক ডায়াবেটিকেরাও ভাত খেতে পারেন, তবে মানতে হবে কিছু নিয়ম মল্লিকার সঙ্গে চুমু বিতর্ক, মুখ দেখাদেখি বন্ধ কুড়ি বছর, সাক্ষাৎ পেয়ে কী করলেন ইমরান? ক্যাটরিনার জন্যই সলমনের সঙ্গে সম্পর্কে দূরত্ব, ইদে স্বামীকে নিয়ে ভাইজানের বাড়িতে আলিয়া! রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২৬ ১৬ মাসের মেয়েকে বাড়িতে একা রেখে ছুটি কাটাতে যান মা, না খেয়ে, জল না পেয়ে মৃত্যু! সাজা যাবজ্জীবন রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ পুঠিয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেফতার ৩ ঈদের সাথে যুক্ত হওয়া নববর্ষের উচ্ছ্বাসে বিনোদন স্পট পরিপূর্ণ
অনুপ্রবেশ ঠেকাতে রাজশাহী সীমান্তে সতর্ক অবস্থানে বিজিবি

অনুপ্রবেশ ঠেকাতে রাজশাহী সীমান্তে সতর্ক অবস্থানে বিজিবি

অনুপ্রবেশ ঠেকাতে রাজশাহী সীমান্তে সতর্ক অবস্থানে বিজিবি
অনুপ্রবেশ ঠেকাতে রাজশাহী সীমান্তে সতর্ক অবস্থানে বিজিবি

নিজস্ব প্রতিবেদক: ভারতজুড়ে ব্যাপক হারে ছড়িয়ে পড়েছে মহামারি করোনাভাইরাস। এই পরিস্থিতিতে সংক্রমণ এড়াতে ভারতে অনুপ্রবেশ এবং ভারত থেকে বাংলাদেশে অনুপ্রবেশ ঠেকাতে রাজশাহী সীমান্তে কঠোর অবস্থানে রয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। সর্বোচ্চ তৎপর থাকার পরও চোরাইপথে সীমান্ত পাড়ি দিচ্ছেন এই অঞ্চলের চোরাচালানিরা।

বিজিবি বলছে, ভারতজুড়ে ব্যাপক হারে ছড়িয়ে পড়েছে মহামারি করোনাভাইরাস। এই পরিস্থিতিতে সংক্রমণ এড়াতে গত ১ জানুয়ারি থেকে ২৪ এপ্রিল পর্যন্ত রাজশাহী ব্যাটালিয়ন (বিজিবি-১) এর আওতাধীন সীমান্ত এলাকায় অবৈধ অনুপ্রবেশ ঠেকাতে সর্বোচ্চ কঠোর অবস্থানে রযেছে বিজিবি-বিএসএফ।

এই সময়ের মধ্যে কোন হত্যাকান্ড ঘটেনি সীমান্তে। তবে লুকিয়ে চোরাই পথে আসছে মাদকদ্রব্য। বিজিবির নজরদারি এড়িয়ে আসছে চোরাচালানিরাও।

বিজিবির রাজশাহী ব্যাটালিয়ন সূত্র জানিয়েছে, ১ জানুয়ারি থেকে ২৪ এপ্রিল পর্যন্ত রাজশাহী সীমান্তে ৬ হাজার ৬০১ বোতল ফেনসিডিল, ৬ বোতল মদ, ৩৫ কেজি ৪ গ্রাম গাঁজা, ৪ হাজার ৮৩০ পিস ইয়াবা এবং ৫৯৫ গ্রাম হেরোইন উদ্ধার করেছে বিজিবি। যার আনুমানিক সিজার মূল্য প্রায় ৫২ লাখ ৮৮ হাজার ৪০০ টাকা। এ ছাড়া ২ কোটি ৭ লাখ ৬২ হাজার ৫৪০ টাকা মূল্যের বিভিন্ন মালামাল উদ্ধার করেছে বিজিবি।

সীমান্তে অপরাধ দমনে নিজেদের কঠোর অবস্থানের কথা জানান রাজশাহী ১ বিজিবির অধিনায়ক লে. কর্নেল সাব্বির আহমেদ। তিনি বলেন, বিএসএফের সঙ্গে দিনে ও রাতে সমন্বিত টহল চলছে সীমান্তে। নিয়মিত পতাকা বৈঠক ও সৌজন্য সাক্ষাৎ করছে দুই দেশের সীমান্তরক্ষী বাহিনী।

তাছাড়া স্থানীয় জনসাধারণের সঙ্গে মতবিনিময় সভা করা হয়েছে। লোকজন আগের চেয়ে এখন অনেক বেশি সচেতন। এতে সীমান্ত অপরাধ অনেকাংশে হ্রাস পেয়েছে। ভবিষ্যতেও সীমান্ত অপরাধ দমনে উদ্যোগ অব্যাহত থাকবে।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply