শিরোনাম :
গোদাগাড়ীতে জমি সংক্লান্ত বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় আহত ২ রাজশাহী মহানগরীতে ডাকাত দলনেতা গ্রেফতার রাজশাহী মহানগরীর ফ্লাইওভার নির্মাণ কাজ পরিদর্শন করলেন রাসিক মেয়র গোদাগাড়ীতে নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে খাদ্য সহায়তা দিলেন জেলা প্রশাসক রাজশাহীতে নাশকতার মামলায় বিএনপির চার নেতা গ্রেপ্তার, আহত ১ মেসিরা হারুন বা জিতুন, ব্রাজিল বিশ্বকাপ জিতলে বেশি খুশি হবেন আর্জেন্টিনার কোচ! রান্না করা খাবার গরম করে খান? কোন খাবারগুলি দু’বার গরম করলে মারাত্মক বিপদ হতে পারে? কিশোরীর পাকস্থলীতে ৩ কেজি চুল! বৃদ্ধের পেট থেকে পাওয়া গেল ১৮৭ টি কয়েন! লাগবে না টাকা, লাগবে না কার্ড, নেই চুরির ভয়, কেনাকাটা জন্য অভিনব উপায় বেছে নিলেন যুবক
মাদক সেবনের অপরাধে ৮ ছাত্রকে হল থেকে বহিষ্কার

মাদক সেবনের অপরাধে ৮ ছাত্রকে হল থেকে বহিষ্কার

 

মতিহার বার্তা ডেস্ক : মাদক সেবনের অপরাধে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আট ছাত্রকে ছয় মাসের জন্য হল থেকে বহিষ্কার করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা আব্দুর রশিদ জানান, শনিবার শহীদ মসিয়ূর রহমান হলের প্রভোস্ট বডির সভায় তাদের বিরুদ্ধে এই শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত হয়।

বহিষ্কৃত ছাত্ররা হলেন ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের ছাত্র তানভীর মাহমুদ ফয়সাল ও তানীম আহমেদ, একই বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ছাত্র মো. আক্তারাজ্জামান আপন, ইংরেজি বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ছাত্র কে এম শাহেদ, ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রডাক্শন ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ছাত্র মো. ইখতিয়ার ইমাম আনান, বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ছাত্র দেবায়ন দাস জয়, অভিক মজুমদার ও নিলয় চন্দ্র মণ্ডল।

এরমধ্যে তিন জন শিক্ষার্থী অনাবাসিক হওয়ায় তাদেরকে এক হাজার টাকা জরিমানাসহ ছয় মাসের মধ্যে হলে প্রবেশ ও রাত্রিযাপন নিষিদ্ধ করা হয়।

জনসংযোগ কর্মকর্তা রশিদ বলেন, রুটিন কাজের অংশ হিসেবে গত ১২ ফেব্রুয়ারি ওই হলের প্রভোস্ট আমজাদ হোসেনের নেতৃত্বে অন্য সহকারী প্রভোস্ট হল পরিদর্শনে যান। এ সময় তারা হলের ৪১২ নম্বর কক্ষে চার ছাত্রকে মাদক সেবনরত অবস্থায় দেখতে পান।

পরের দিন ১৩ ফেব্রুয়ারি হলের ১১০ নম্বর কক্ষে প্রভোস্ট বডির সদস্যরা গাঁজা সেবনের বিভিন্ন উপকরণ দেখতে পান। এছাড়া ওই কক্ষে তারা সারারাত ড্রাম ও উচ্চস্বরে সাউন্ডবক্স বাজিয়ে পড়াশোনার পরিবেশ বিনষ্ট করছে বলে অভিযোগ পান।

“গঠিত তদন্ত কমিটিও এসব ঘটনার সত্যতা পায়। পরে কমিটি ওই ছাত্রদের এক বছরের জন্য বহিষ্কারাদেশ দেওয়া যেতে পারে বলে সুপারিশ করে। তবে শিক্ষার্থীদের আগামী দিনের ভবিষ্যৎ বিবেচনা এবং শোধরানোর শেষ সুযোগ দিতে আট শিক্ষার্থীকে ছয় মাসের জন্য হল থেকে বহিষ্কার এবং তিন ছাত্রকে এক হাজার টাকা জরিমানা করার সিদ্ধান্ত নেয়।”

মতিহার বার্তা ডট কম ০৯ মার্চ ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *