শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
বাঘার বড়াল নদীর বেইলি ব্রিজের নিচে ভাসছে শত শত মরা মুরগি

বাঘার বড়াল নদীর বেইলি ব্রিজের নিচে ভাসছে শত শত মরা মুরগি

বাঘার বড়াল নদীর বেইলি ব্রিজের নিচে ভাসছে শত শত মরা মুরগি
বাঘার বড়াল নদীর বেইলি ব্রিজের নিচে ভাসছে শত শত মরা মুরগি

বাঘা প্রতিনিধি : রাজশাহীর বাঘা উপজেলায় বেইলি ব্রিজের নিচে বড়াল নদে ভাসছে শত শত মরা মুরগি।

মঙ্গলবার সকালে উপজেলার আড়ানী পৌর বাজারসংলগ্ন বেইলি ব্রিজের নিচের বড়াল নদে এমন দৃশ্যই চোখে পড়ে। গতকাল সোমবার রাতের আঁধারে ফার্মে মরে যাওয়া এই মুরগি কে বা কারা ফেলে দিয়ে গেছে। ফলে চারদিকে গন্ধ ছড়িয়ে পড়েছে। এই গন্ধে পথচলা ও স্থানীয় দোকানদাররা অতিষ্ঠ হয়ে উঠেছেন।

এ বিষয়ে আড়ানী বাজারের ফার্মেসি ব্যবসায়ী শরিফুল ইসলাম বলেন, যেখানে মুরগি ফেলা হয়েছে, সেখান থেকে আমার ফার্মেসির দূরত্ব প্রায় ৪০ মিটার। আমি বুঝতে পারিনি। কে কখন ফার্মে মরে যাওয়া ওই মুরগি এভাবে ফেলে দিয়ে গেছে। তবে আমি রাত ১০টার দিকে দোকান বন্ধ করে চলে যাই। তার পর গভীর রাতে এমন অমানবিক কাজ করা হয়েছে। সুষ্ঠু তদন্ত করে এর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানাচ্ছি।

আড়ানী বাজারের স্থানীয় মুরগি ব্যবসায়ী তিতাস আহম্মেদ বলেন, আমাদের ব্যবসায়ীদের কাছে এত মুরগি থাকে না। এভাবে আমাদের মুরগি মারাও যায় না। ব্যবসা করতে গেলে আমাদের কাছে থেকেও দুই-একটি মুরগি মারা যায়। আমরা সেটিকে মাটি খুঁড়ে পুঁতে রাখি। তবে যে ব্যক্তি এমন কাজটি করেছে, তার বিরুদ্ধে ব্যবস্থা হওয়া দরকার।

আড়ানী পৌর বাজারের কীটনাশক ব্যবসায়ী সুজন আলী বলেন, বর্তমানে বড়াল নদে যতটুকু পানি আছে, সেখানে তেমন কোনো মাছ নেই। বড় বড় মাছ থাকলে হয়তো এগুলো খেয়ে নিত। বর্তমানে মরা মুরগিগুলো পচে দুর্গন্ধ ছড়াচ্ছে। এতে পরিবেশ নষ্ট হচ্ছে। গন্ধের কারণে ব্যবসা করতে পারছি না।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. আমিরুল ইসলাম বলেন, এতে পানির বিশুদ্ধতা কমে যায়। পরিবেশ নষ্ট হয়। জনস্বাস্থ্য হুমকির মধ্যে পড়ে। তবে বিষয়টি জানা নেই। অবগত হলাম। ঘটনাস্থলে অফিসিয়ালভাবে লোক পাঠিয়ে ব্যবস্থা নেব।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply