শিরোনাম :
তরমুজ শুধু খেলে হবে না, গরমে মাখতেও পারেন লজ্জা ঢাকতে শেষমেশ গদি জড়িয়ে ছুটলেন উরফি! ভিডিয়ো ফাঁস হতেই চার দিকে শুরু শোরগোল কাফতান পরা মানেই কি অন্তঃসত্ত্বা হওয়ার খবরে সিলমোহর? প্রশ্ন তুললেন পরিণীতি চোপড়া অনাবাসিক শিক্ষার্থীদের বঞ্চিত করে শ্রেণি বৈষম্য করেছে রাবি প্রশাসন! তানোর ইউএনও’র বিরুদ্ধে শিক্ষকের মামলা, তোলপাড় তরুণী সন্ধ্যা রানী হত্যাকান্ডের রহস্য উন্মোচন; সৎ ভাই ও তার বন্ধু গ্রেফতার রাজশাহী বিভাগীয় তায়কোয়ানদো এসোসিয়েশনের ইফতার ও দোয়া মাহফিল- ২০২৪ রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২১ মহানগরীর ছোটবনগ্রামে লোন দেওয়ার নামে প্রতারণা, প্রতারক তাওহীদ খান আটক নৌবাহিনীর প্রধানের সাথে রাসিক মেয়রের সাক্ষাৎ ও মতবিনিময়
শ্বশুড়বাড়ীতে নির্যাতনের শিকার যুবকের মামলা নেয়নি ওসি, অতপর; আত্মহত্যা

শ্বশুড়বাড়ীতে নির্যাতনের শিকার যুবকের মামলা নেয়নি ওসি, অতপর; আত্মহত্যা

শ্বশুড়বাড়ীতে নির্যাতনের শিকার যুবকের মামলা নেয়নি ওসি, অতপর; আত্মহত্যা
শ্বশুড়বাড়ীতে নির্যাতনের শিকার যুবকের মামলা নেয়নি ওসি, অতপর; আত্মহত্যা

স্টাফ রিপোর্টার: শ্বশুড়বাড়ীতে নির্যাতনের শিকার হয়ে রাজশাহীতে পলাশ (২৫) নামের এক যুবকের আত্মহত্যার অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার সকাল ৭টায় নগরীর মতিহার থানাধিন কাজলা ছোট মসজিদের পেছনে নিজ বাড়ি থেকে ওই যুবকের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে মর্গে প্রেরণ হয়। মৃত পলাশ ওই এলাকার মৃত সাইফুল ইসলামের ছেলে। পেশায় তিনি একজন বাসের হেলপার।

ময়নাতদন্ত শেষে দুপুর আড়াইটার দিকে তার লাশ স্বজনদের কাছে হস্তান্তর করেছে পুলিশ।

মৃত পলাশের মা ডলি বেগম জানায়, ঈদের দিন (১৪ মে) তার ছেলের স্ত্রী মিতু দুর্গাপুরে বাবার বাড়িতে বেড়াতে যায়। এরপর গত মঙ্গলবার (১৮ মে) দুপুর তিনটার দিকে তিনি তার ছেলে পলাশ, ডলার ও দুই মেয়ে লাভলি ও লিপিকে নিয়ে ছেলের স্ত্রী মিতুকে আনতে যায়, দূর্গাপুর উপজেলার বাসেরের মোড় জয়কৃষ্টপুর গ্রামে । এ সময় মেয়ের বাবা শুকুর জানায়, তার মেয়েকে রাজশাহী যেতে দেবে না। ছেলেকে ঘরজামাই থাকতে হবে। কিন্তু ছেলের শ্বশুরের কথায় রাজি হয়নি মৃত পলাশের মা ডলি বেগম ও তার ভাই বোনেরা। এতে ক্ষুদ্ধ হয়ে তাদের একটি ঘরে তালা বন্ধ করে আটকে রেখে হাতুড়ি, চাপাতি, হাসুয়া লাঠি দ্বারা তাদের সবাইকে বেধড়ক পেটায়। ওই সময় পলাশকে তারা পুরো শরীরে হাতুড়ি দ্বারা আঘাত করে। এতে অসুস্থ হয়ে পড়ে পলাশ। এক পর্যায়ে সে বমি করতে থাকে সে।

মৃত পলাশের ভাই হাবিবুর রহমান ডলার জানায়, নির্যাতন সহ্য করতে না পেরে আমার ভাই বাঁচাও বাঁচাও বলে চিৎকার দেয়। এ সময় আমি ৯৯৯-এ কল দেই। পরে দূর্গাপুর থানার পুলিশ এসে আমাদের উদ্ধার করে থানায় নিয়ে যায়। থানায় গিয়ে আমি আমার মা, বোন ও ভাইয়ের নির্যাতনের বিচার চেয়ে মামলা করতে চাইলে ওসি আমাকে গরু চুরির মামলার ভয় দেখায় এবং লাঠি দিয়ে পায়ে দুইটা আঘাত করে। পরে জোর পূর্বক একটি সাদা কাগজে সহি নিয়ে থানা থেকে বের করে দেয়।

তার দাবি, সেই নির্যাতন সহ্য করতে না পেরেই গতকাল বুধবার গভির রাতের কোন এক সময় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে পলাশ।

এ ব্যপারে জানতে চাইলে দূর্গাপুর থানা ওসি মো. হাসমত আলীর মুঠো ফোনে একাধিক বার ফোন দিলেও তিনি ফোন রিসিভ করেননি। ফলে তার বক্তব্য পাওয়া যায়নি।

জানতে চাইলে মতিহার থানার অফিসার ইনচার্জ ওসি মো. সিদ্দিকুর রহমান জানান, বৃহস্পতিবার সকাল ৭টায় কাজলা ছোট মসজিদের পেছনে নিজ বাড়ি থেকে পলাশ নামের এক যুবকের লাশ উদ্ধার করা হয়েছে। রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ময়নাতদন্ত শেষে দুপুর আড়াইটার দিকে পলাশের লাশ তার স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। তবে কি কারনে ফাঁস নিয়েছে পলাশ তা খতিয়ে দেখা হচ্ছে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, যদি নির্যাতনের শিকার হয়ে থাকে তাহলে ময়নাতদন্ত রিপোর্ট হাতে পেলে সেই অনুযায়ী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে বর্তমানে থানায় একটি (ইউডি) অপমৃত্যুর মামলা রুজু করা হয়েছে বলেও জানান ওসি।

বৃহস্পতিবার বাদ জোহর বাজে কাজলা কেন্দ্রিয় কবরস্থানে মৃতের লাশ দাফন সম্পন্ন করা হয়েছে।

উল্লেখ্য, গত তিন বছর আগে দূর্গাপুর উপজেলার বাসেরের মোড় জয়কৃষ্টপুর গ্রামের শুকুরের মেয়ে মিতুর সাথে পারিবারিক ভাবে পলাশের বিবাহ্ সম্পন্ন হয়। বর্তমানে তাদের সংসারে দুই বছরের একটি পূত্র সন্তান রয়েছে।

মতিহার বার্তা / জি আর

খবরটি শেয়ার করুন..

Leave a Reply